শুক্রবার ৭ কার্তিক ১৪২৭, ২৩ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ

নেতানিয়াহুর পদত্যাগ চেয়ে ইসরায়েলিদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক ॥ ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর পদত্যাগের দাবিতে জেরেসালেমে কয়েক হাজার বিক্ষোভকারী জমায়েত হয়েছেন। করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউন আরো কঠোর করার একদিন পর এ ঘটনা ঘটল।

গাড়িতে করে বিক্ষোভের কারণে ইসরায়েলের বিভিন্ন জায়গায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। দেশজুড়ে বিভিন্ন ব্রিজ এবং জংশনগুলোতেও বিক্ষোভ হয়েছে।

ইসরায়েলি গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে, তেল অভিভ এবং কাইসারিয়া এলাকায়ও বিক্ষোভ হয়েছে। আয়োজকরা বলছেন, ১৬ হাজারের বেশি মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন।

এদিকে গত ১৮ সেপ্টেম্বর থেকে ইসরায়েলে দ্বিতীয় ধাপে লকডাউন চলছে। গত শুক্রবার আবারো লকডাউন কঠোর করে দেওয়া হয়। নেতানিয়াহুর কার্যালয়ের বাইরেও বিক্ষোভ হয়েছে। সেখানকার একজন বিক্ষোভকারী ৪৮ বছর বয়সী আদি। তিনি বলেন, এখানে আসার কারণ হলো- তারা বিক্ষোভ দমানোর চেষ্টা করছে।

তিনি আরো বলেন, ইসরায়েলকে মুক্ত ও গণতান্ত্রিক করার সর্বশেষ সুযোগ হাতছাড়া না করার জন্য মানুষজন এখানে জমায়েত হয়েছে। নেতানিয়াহু ঘুষ, জালিয়াতি করে আস্থা লঙ্ঘন করেছেন বলেও দাবি করেন তিনি।

তবে ইসরায়েলে কোনো প্রধানমন্ত্রী আসামি হওয়ার কারণে পদত্যাগ করার বিধান নেই। বিক্ষোভকারীদের দাবি, সরকার লকডাউনে সবকিছু বন্ধ করে দিয়েছে, আর সেটা করেছে কোনো অর্থনৈতিক সহায়তা না করেই। সে কারণে আমরা বিক্ষোভ করছি।

সূত্র : আল-জাজিরা

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৪১৫৭৬৪০৪
আক্রান্ত
৩৯৪৮২৭
সুস্থ
৩০৯৫৯৭৩২
সুস্থ
৩১০৫৩২
শীর্ষ সংবাদ:
গার্মেন্টসে আশার আলো ॥ করোনায় দেশের অর্থনীতি সচল রাখতে বিরাট ভূমিকা         ড্রাইভারদের ডোপ টেস্টের নির্দেশ         তিনদিনের মধ্যে খুচরা বাজারে নির্ধারিত দামে আলু বিক্রি হবে         নির্বাচনী সমাবেশে ট্রাম্প, বাইডেনের পক্ষে ওবামার প্রচার         সাইবার অপরাধে নারীর ছবি ব্যবহার হচ্ছে         নিম্নচাপের প্রভাবে সারাদেশে ভারি বর্ষণ         সৈয়দ কায়সারের মৃত্যু পরোয়ানা জারি, পড়ে শোনানো হয়েছে         মূল্যস্ফীতি সহনীয় রাখার চ্যালেঞ্জ ॥ করোনায় প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন         কবিতার বরপুত্র কবি শামসুর রাহমানের আজ জন্মদিন         শীতাতপ নিয়ন্ত্রিত স্থানে এয়ার ভেন্টিলেশনের ব্যবস্থা রাখতে হবে         সহকর্মীকে বাঁশের খুঁটিতে বেঁধে গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ         ভোঁতা অস্ত্রের আঘাতেই রায়হানের মৃত্যু হয়েছে         করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলার তেমন প্রস্তুতি নেই         মঞ্চনাটক পাঁচ দশকেও পেশাদার হয়ে ওঠেনি         ভ্যাকসিন অনুমোদিত হলে দেশে আনতে বিলম্ব হবে না : স্বাস্থ্যমন্ত্রী         ৬০ শতাংশ শুল্ক দিয়ে সোনার গহনাও আমদানি করা যাবে         উত্তাল বঙ্গোপসাগর, চার নম্বর হুঁশিয়ারি সংকেত         ২৬ মার্চ হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব আন্তর্জাতিক ঢাকা ম্যারাথন ২০২১ : মেয়র তাপস         প্রবাসীদের অবদানের জন্য বিশ্বব্যাংককে স্বীকৃতি দিতে হবে : অর্থমন্ত্রী         শারদীয় দুর্গাপূজাকে ঘিরে কোনো ধরণের নাশকতার আশঙ্কা নেই : র‌্যাব মহারিচালক