বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইয়েমেনকে সামরিক প্রযুক্তি দিয়েছে ইরান: মুখপাত্র

ইয়েমেনকে সামরিক প্রযুক্তি দিয়েছে ইরান: মুখপাত্র

অনলাইন ডেস্ক ॥ ইসলামি প্রজাতন্ত্র ইরানের সশস্ত্র বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবুল ফাজল শেকারচি জানিয়েছেন, যুদ্ধ বিধ্বস্ত ইয়েমেনকে শুধু সামরিক প্রযুক্তি সরবরাহ করা হয়েছে, দেশটিতে কোনো সেনা পাঠায় নি ইরান।

সম্প্রতি টেলিভিশনের এক অনুষ্ঠানে তিনি বলেন, “ইয়েমেন এবং ওই অঞ্চলে হস্তক্ষেপ করার জন্য ইরান সেনা উপস্থিতি ঘটিয়েছে বলে যে দাবি করা হচ্ছে তা সঠিক নয়। আমরা শুধু তাদের সঙ্গে প্রতিরক্ষা ক্ষেত্রে প্রযুক্তিগত অভিজ্ঞতা শেয়ার করেছি। তারা নিজেরাই এখন ক্ষেপণাস্ত্র, ড্রোন এবং অন্যান্য অস্ত্র বানানোর কৌশল রপ্ত করেছেন।”

জেনারেল আবুল ফাজল জোর দিয়ে বলেন, “ইরান ইয়েমেনকে ক্ষেপণাস্ত্র সরবরাহ করে নি। আমরা ইয়েমেনিদের সঙ্গে আমাদের জ্ঞান ও অভিজ্ঞতা শেয়ার করেছি।”

ইরানের এ সেনা কর্মকর্তা বলেন, শত্রুরা ইয়েমিনেদরকে যেভাবে তুলে ধরার চেষ্টা করছে বাস্তবতা তা নয় বরং ইয়েমেনের জনগণ খুবই সংস্কৃতিবান ও বুদ্ধিমান। তারাই অতি দ্রুত ক্ষেপণাস্ত্র উৎপাদন ও অত্যাধুনিক ড্রোন বানিয়েছেন। এছাড়া, তারা ইলেক্ট্রেনিক ওয়ারফেয়ারের ক্ষেত্রেও অনেক এগিয়ে গেছেন।

জেনারেল শেকারচি বলেন, “এ অঞ্চলের কোনো দেশে সামরিক উপস্থিতির পরিকল্পনা নেই ইরানের; শুধুমাত্র আধ্যাত্মিক ও পরামর্শমূলক উপস্থিতি রয়েছে ইরানের। বিভিন্ন দেশে প্রতিরোধ ফ্রন্ট ও সামরিক বাহিনী রয়েছে। আমরা তাদেরকে পরামর্শ দিয়ে সহযোগিতা করছি। সিরিয়া, ইরাক, লেবানন ও ইয়েমেনে আমাদের অভিজ্ঞতা শেয়ার করার জন্য আমাদের অভিজ্ঞ বাহিনী সেসব দেশে গেছে এবং তাদেরকে সহায়তা দিচ্ছে আর ওইসব দেশের সামরিক বাহিনী ও জনগণ শত্রুদের বিরুদ্ধে ময়দানে যুদ্ধ করছেন।”

জেনারেল শেকারচি সুস্পষ্ট ভাষায় বলেন, বিশ্বের যে জাতি ইহুদিবাদী ইসরাইল ও আমেরিকার বিরুদ্ধে রুখে দাঁড়াবে ইরান তাদেরকে সহায়তা করবে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী