রবিবার ১০ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবসর ঘোষণা করলেন রাকিটিচ

অবসর ঘোষণা করলেন রাকিটিচ

অনলাইন ডেস্ক ॥ আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিলেন ক্রোয়েশিয়ার ফুটবলার ইভান রাকিটিচ। সোমবার তিনি এই অবসর ঘোষণা করেন।

তার অবসরের বিষয়টি নিশ্চিত করে ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশন এক টুইট বার্তায় জানিয়েছে, ক্রোয়েশিয়ার হয়ে ১০৬ ম্যাচ খেলে, ১৫ গোল করে, ইভান রাকিটিচ জাতীয় দলকে বিদায় বলেছেন।’ফেডারেশন জাতীয় দলকে দেওয়া তার সার্ভিসের জন্য ধন্যবাদ জানিয়েছে।

ক্রোয়েশিয়ার হয়ে ২০০৭ সালে আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হয়েছিল রাকিটিচের। তখন তার বয়স ছিল ১৯ বছর। ২০১৪ সালে তিনি যোগ দিয়েছিলেন স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায়। সেখানে ৬ বছর খেলে চলতি বছর যোগ দিয়েছেন তার পুরনো ক্লাব সেভিয়ায়। সেখানে তিনি ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত খেলেছিলেন।

অবশ্য বার্সেলোনায় তিনি তার সেরা সময়টা কাটিয়েছেন। কাতালানদের হয়ে ১৩টি শিরোপা জিতেছেন। তার মধ্যে উয়েফা চ্যাম্পিয়নস লিগও রয়েছে।

২০১৮ বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলেছিলেন ৩২ বছর বয়সী রাকিটিচ। যদিও শিরোপা জেতা হয়নি। রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। ফ্রান্সের কাছে হেরেছিল ৪-২ ব্যবধানে।

শীর্ষ সংবাদ:
চালের মিল মালিক, পাইকার ও ফরিয়ারা অতিমুনাফার ষড়যন্ত্রে লিপ্ত : কৃষিমন্ত্রী         ‘দুর্নীতির বীজ বপন করে গেছে ৭৫ পরবর্তী অবৈধ সরকারগুলো’         নোয়াখালীতে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় লজ্জিত ওবায়দুল কাদের         ‘নো মাস্ক নো সার্ভিস’         করোনা ভাইরাসে আরও ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৩০৮         পদ্মা সেতুর ৫ হাজার ১০০ মিটার দৃশ্যমান         ল্যাপটপ ও প্রিন্টার পাচ্ছেন এমপিরা         প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে নতুন সচিব         ঢাবি শিক্ষক জিয়ার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুই মামলা         ছেলে হত্যার বিচার চেয়ে আমরণ অনশনে রায়হানের মা         বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির রোল মডেল ॥ আমু         করোনায় আক্রান্ত স্লোভেনিয়ার পররাষ্ট্রমন্ত্রী         করোনামুক্ত হয়ে আজ বাসায় ফিরছেন তথ্যমন্ত্রী         মার্কিন ভাইস প্রেসিডেন্টের চিফ অব স্টাফের করোনা শনাক্ত         সরকার বিশেষ শক্তিতে বলীয়ান ॥ ফখরুল         শিক্ষার্থীদের অটো প্রমোশনের আগে বিশেষজ্ঞদের পরামর্শ নেয়া দরকার ছিল ॥ নজরুল         ডেঙ্গুতে চিকিৎসকের মৃত্যু         দেশে ফিরছে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘বিজয়’         হাউস ও সিনেট নির্বাচনেও উত্তাপ ছড়াচ্ছে         ভারতে করোনায় মৃত্যু আরও ৫৭৮, শনাক্ত ৫০ হাজার