শুক্রবার ৩ আশ্বিন ১৪২৭, ১৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘর

অবশেষে দর্শনার্থীদের জন্য উন্মুক্ত ষাটগম্বুজ মসজিদ ও যাদুঘর

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ করোনা দুর্যোগে দীর্ঘ পাঁচ মাস বন্ধ থাকার পর আজ বুধবার সকাল থেকে বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদ ও বাগেরহাট যাদুঘর দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব নাদিরা সুলতানার সই করা এক চিঠিতে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশের অনুমতি দেওয়া হয়।

ফলে বাগেরহাটের বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ ও যাদুঘরসহ সব প্রত্নস্থলে এখন থেকে স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থী প্রবেশ করতে পারছেন। তবে জেলার আরেক বিশ্ব ঐতিহ্য সুন্দরবনে দর্শনার্থী প্রবেশের বিষয়ে এখনো কোনো নির্দেশনা আসেনি বলে জানিয়েছেন সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোহাম্মাদ বেলায়েত হোসেন।

প্রতœতত্ত্ব অধিদফতরের বাগেরহাটের কাস্টোডিয়ান গোলাম ফেরদাউস বলেন, করোনা পরিস্থিতিতে এ বছরের ১৯ মার্চ থেকে আমাদের ষাটগম্বুজ মসজিদ, বাগেরহাট যাদুঘরসহ অন্যান্য প্রত্নস্থলগুলো বন্ধ ছিল। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে আজ সকাল থেকে আমাদের প্রত্নস্থলগুলো দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। তবে আগের মত অনেক লোক একসঙ্গে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সম্ভব সর্বপ্রকার চেষ্টা করা হচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩০৩৭৯০৩১
আক্রান্ত
৩৪৫৮০৫
সুস্থ
২২০৬২০৯৫
সুস্থ
২৫২৩৩৫
শীর্ষ সংবাদ:
অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         ২০২১ হবে আরও বেশি চ্যালেঞ্জিং হবে ॥ পররাষ্ট্র প্রতিমন্ত্রী         যারা অবৈধ বিলবোর্ড লাগায় তারা বাচ্চাদের কী শিক্ষা দেবে?         এইচএসসি পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত হবে ২৪ সেপ্টেম্বর         ফিফা র্যাংকিংয়ে আগের অবস্থানেই আছে বাংলাদেশ, একধাপ পেছালো ভারত         মোদীর মন্ত্রিসভা থেকে ইস্তফা দিলেন অকালি দলের নেত্রী হরসিমরত কউর         ভারতের এক শতাব্দী পুরনো সংসদ ভবন ভেঙ্গে নির্মাণ হবে নতুন ভবন         বাজারে করোনার ভ্যাকসিন আসার আগে অর্ধেক ‘বুকিং’ শেষ         গণশিক্ষা প্রতিমন্ত্রীর বক্তব্য দুর্নীতি আড়ালের ব্যর্থ চেষ্টা ॥ ন্যাপ         স্বেচ্ছায় সরে দাঁড়ালেন আল্লামা শাহ আহমদ শফী         এবার নোবেল পুরস্কারের জন্য মনোনয়ন পেয়েছেন নেতানিয়াহু         শিক্ষায় বিভক্তির ফল সামাজিক বিভক্তি ॥ রাশেদ খান মেনন         বনানীতে আবাসিক ফ্লাটে অগ্নিকাণ্ড         ফিলিস্তিন সমস্যার সমাধান ছাড়া মধ্যপ্রাচ্যে শান্তি আসবে না ॥ রাশিয়া