বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যত্রতত্র এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি ॥ দুর্ঘটনার আশঙ্কা

নিজস্ব সংবাদদাতা, ফটিকছড়ি, ১৩ সেপ্টেম্বর ॥ হাটহাজারী ও ফটিকছড়ি উপজেলায় বিভিন্ন হাট-বাজারে বিভাগীয় বিস্ফোরক অধিদফতর ও পরিদর্শকের লাইসেন্স ছাড়া অবৈধভাবে বিক্রি হচ্ছে পেট্রোলিয়াম জাতীয় জ্বালানি তেল ও বিভিন্ন কোম্পানির সিলিন্ডার গ্যাস। আইনের তোয়াক্কা না করে এসব সিলিন্ডার গ্যাস ও জ্বালানি তেল যত্রতত্র বিক্রির ফলে যে কোন সময় দুর্ঘটনা ও প্রাণহানির আশঙ্কা করছেন স্থানীয় ব্যবসায়ী ও সচেতন মহল।

সূত্রে জানা গেছে, প্রশাসনের কিছু কর্মকর্তাকে ম্যানেজ করে হাটহাজারী উপজেলার হাটহাজারী বাজার, কামাল বাজার,আমান বাজার, সরকারহাট, কাটিরহাট, নাজিরহাটসহ অন্তত ৪৫টি হাট-বাজার এবং ফটিকছড়ি উপজেলার নাজিরহাট, বিবিরহাট, নানুপুর, আজাদী বাজার, নারায়ণহাট, হেয়াকোসহ প্রায় ৫৬টি হাট-বাজারে ঝুঁকিপূর্ণ এবং বেআইনীভাবে জ্বালানি তেল ও এলপি গ্যাস বিক্রি করা হচ্ছে। সরেজমিনে দেখা যায়, হাট-বাজার ছাড়াও গ্রামে-গঞ্জে কিংবা পাড়া মহল্লায় দোকান খুলে নিয়ম বহির্ভূতভাবে দাহ্য তেল ও নিম্নমানের সিলিন্ডার দিয়ে এলপি গ্যাস বিক্রি করা হচ্ছে। ব্যবসায়ীরা, প্রশাসনিক বা বিস্ফোরক অধিদফতরের অনাপত্তিপত্র ছাড়াই স্থানীয় মুদি দোকান, সারের দোকান, রড সিমেন্টের দোকান, হার্ডওয়্যারের দোকান ও স্টেশনারি দোকানে খোলামেলাভাবে মারাত্মক ঝুঁকিপূর্ণ অবস্থায় অকটেন, পেট্রোল, ডিজেল ও এলপি গ্যাস সিলিন্ডার বিক্রি করছেন। ঝুঁকিপূর্ণ এসব পেট্রোলিয়াম জাতীয় জ্বালানি তেল ও সিলিন্ডার গ্যাস বিক্রির জন্য বিস্ফোরক দ্রব্যের লাইসেন্স গ্রহণের পাশাপাশি ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নিনির্বাপক যন্ত্র রাখার বিধান থাকলেও ব্যবসায়ীরা এসব নিয়মনীতির তোয়াক্কা না করেই সাধারণ ব্যবসার মতোই চালিয়ে যাচ্ছেন। এ বিষয়ে, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন বলেন, সরেজমিনে খোঁজ নিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শীর্ষ সংবাদ:
টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         করোনার কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         যানবাহন পরীক্ষায় আরও ফিটনেস সেন্টার স্থাপনের নির্দেশ         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         বাংলাদেশে বায়োফ্লক পদ্ধতিতে তরুণরা মাছ চাষে আগ্রহী হয়ে উঠছেন         করোনা ॥ ভারতে সুস্থতার হার ৮০ শতাংশ         জাতিসংঘের অধিবেশন : সংহতির ওপর জোর দিলেন মহাসচিব         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি