সোমবার ১০ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভেন্টিলেশনে থাকা প্রণব মুখোপাধ্যায়ের রক্তচাপ স্থিতিশীল

ভেন্টিলেশনে থাকা প্রণব মুখোপাধ্যায়ের রক্তচাপ স্থিতিশীল

অনলাইন ডেস্ক ॥ ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের রক্তচাপ স্থিতিশীল হয়েছে। যদিও ফুসফুসে সংক্রমণ নিয়ে ভেন্টিলেশনে গভীর কোমায় রয়েছেন তিনি। বৃহস্পতিবার দিল্লির সেনা হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়েছে, তার ফুসফুসের সংক্রমণ ও রেনাল প্যারামিটারে পরিবর্তনের চিকিৎসা চলছে।

৯ আগস্ট রাজাজি মার্গের বাসভবনের শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান ভারতের সাবেক রাষ্ট্রপতি। তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যায়। ১০ অগস্ট তাকে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি করানো হয়। সে সময় অস্ত্রোপচার করে জমাট বাঁধা রক্ত বের কর দেওয়া হয়। কিন্তু অস্ত্রোপচারের পরে আর জ্ঞান ফেরেনি তার। এর পরে গভীর কোমায় চলে যান তিনি। ওই অস্ত্রোপচারের আগে নিয়মমাফিক শারীরিক পরীক্ষার সময় প্রণবের করোনা-আক্রান্ত হওয়ার বিষয়টি ধরা পড়ে।

এর আগে বুধবারের বুলেটিনে সেনা হাসপাতাল জানায়, প্রণব মুখোপাধ্যায়ের রেনাল প্যারামিটারে কিছু পরিবর্তন হয়েছে। এতে কিছুটা চিন্তায় পড়েন চিকিৎসকরা।

গত সপ্তাহে সেনা হাসপাতাল জানিয়েছিল, ভেন্টিলেটর সাপোর্ট ও কোমায় থাকা অবস্থাতেই তার ফুসফুসে সংক্রমণ ছড়িয়েছে। বৃহস্পতিবার অবশ্য কিছুটা উন্নতি হয় এই নেতার। তার শ্বাসপ্রশ্বাসের যে সমস্যা ছিল বৃহস্পতিবার তা কিছুটা কমে আসে। শুক্রবার থেকে মঙ্গলবার পর্যন্ত প্রণববাবুর শারীরিক অবস্থায় কোনও বদল হয়নি বলেই জানায় হাসপাতাল। সূত্র: দ্য ওয়াল।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত