সোমবার ৬ আশ্বিন ১৪২৭, ২১ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বৈরুতে বিস্ফোরণের ঘটনায় বিএনপির উদ্বেগ

বৈরুতে বিস্ফোরণের ঘটনায় বিএনপির উদ্বেগ

স্টাফ রিপোর্টার ॥ লেবাননের রাজধানী বৈরুতে ভয়াবহ বিস্ফোরণে চারজন বাংলাদেশীসহ শতাধিক মানুষ নিহত এবং বাংলাদেশ নৌবাহিনীর ২১ জন সদস্যসহ চার হাজারের অধিক আহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে বিএনপি। বৃহস্পতিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ উদ্বেগ প্রকাশ করেন।

ফখরুল বলেন, মঙ্গলবার বৈরুতের বন্দর এলাকায় প্রচন্ড বিস্ফোরণে নিহত ও আহতের ঘটনা হৃদয়বিদারক। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। মর্মস্পর্শী এই ঘটনায় আমি ভাষা হারিয়ে ফেলেছি। এমন ভয়ঙ্কর বিস্ফোরণের নজির ইতিহাসে পাওয়া দুস্কর। বিস্ফোরণের প্রচন্ড শব্দের আঘাতে পুরো বৈরুত কেঁপে উঠেছে। এ ছাড়া বিভিন্ন ভবনের জানালা ও দরজার কাচ ভেঙ্গে গেছে এবং অনেক ভবনের বেলকোনি ধসে পড়েছে। সেই সঙ্গে আগুনের কুন্ডলী ও ধোঁয়ায় ঢেকে যায় আকাশ।

বিএনপি মহাসচিব বলেন, এই ক্রান্তিকালে লেবাননবাসী ও তাদের সরকার যে অসীম ধৈর্য্যধারণ করে পরিস্থিতি সামাল দিচ্ছেন তা নিঃসন্দেহে বিশ্ববাসীকে অনুপ্রাণিত করবে। লেবাননের সরকার ও জনগণ অতিদ্রুত এই সঙ্কট কাটাতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাসি। আমি লেবাননের শোকার্ত জনগণের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি। আমি চারজন বাংলাদেশীসহ যারা ওই বিস্ফোরণে নিহত হয়েছেন তাদের প্রতি গভীর শোক জ্ঞাপন করছি।নিহতদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং পরিবার ও ঘনিষ্ঠজনদের গভীর সমবেদনা জানাচ্ছি। আমি বাংলাদেশ নৌবাহিনীর ২১ জন আহত সদস্যসহ ৪ সহ¯্রাধিক আহত মানুষের আশু সুস্থতা কামনা করছি।

শীর্ষ সংবাদ:
ভিপি নুর গ্রেফতার         ‘শেখ মুজিব এ নেশন’স ফাদার’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন         ধর্ষণ মামলার প্রতিবাদে শাহবাগে ভিপি নুরদের বিক্ষোভ         স্বাস্থ্যের সেই গাড়িচালক আব্দুল মালেক বরখাস্ত         করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর দুই অনুশাসন         ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা         বিজিবির ১৯১ জনের মুক্তিযোদ্ধা গেজেট বাতিল স্থগিত         দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখেই প্রস্তুতি নিচ্ছে জাতীয় পার্টি         সফটওয়্যার আপগ্রেড হলেই প্রাথমিক শিক্ষকদের উচ্চধাপে বেতন         তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত         ঢাকা উত্তরের ৯টি ওয়ার্ড ডেঙ্গুর ঝুঁকিতে         ভ্যাকসিনের ট্রায়াল শুরুর বিষয়ে ২ দিনের মধ্যে চিঠি দেবে চীন         চাকরির নামে প্রতারণা, তিন প্রতিষ্ঠান থেকে গ্রেফতার ১৪         স্বাস্থ্যের গাড়িচালক আব্দুল মালেক ১৪ দিনের রিমান্ডে         শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব         করোনা ভাইরাসে আরও ৪০ জনের মৃত্যু, শনাক্ত সাড়ে তিন লাখ ছাড়াল         বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বহুমাত্রিক ॥ কাদের         ১৮ বছর পর মুক্তিযোদ্ধা হত্যা মামলায় দুই আসামীর ফাঁসি         ঢাকায় নির্মাণ হচ্ছে ১১১ তলা ‘বঙ্গবন্ধু ট্রাই টাওয়ার’         মানবপাচার ॥ নৃত্যশিল্পী ইভান ৭ দিনের রিমান্ডে