মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলে বিদ্যুতের তারে জড়িয়ে নৌকা ডুবি ॥ ৫ জনের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৪ আগস্ট ॥ বাসাইলে নৌকা ডুবে মা-মেয়েসহ পাঁচজন মারা গেছেন। শুক্রবার বিকেলে উপজেলার গিলাবাড়ী বাজার এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলো- উপজেলার গিলাবাড়ী গ্রামের নৌকার মাঝি মৃত শিকিম উদ্দিনের ছেলে তাইজ উদ্দিন (৫৫), একই গ্রামের খন্দকার সেন্দু মিয়ার স্ত্রী জমেলা খাতুন (৬০) ও তার ছেলে হামিদুর রহমান রনু (৩৫), একই এলাকার জোয়াহের ইসলামের স্ত্রী রুনা আক্তার (৩০), সখীপুর উপজেলার কৈয়ামধু গ্রামের হায়দার আলীর ছেলে শাহ আলম (২২)। স্থানীয় ইউপি সদস্য রুবেল মিয়া বলেন, নৌকাটি দাঁড়িয়াপুর থেকে গিলাবাড়ীতে যাচ্ছিল। নৌকাটি গিলাবাড়ী বাজার এলাকায় পৌঁছালে বিলের মধ্যে থাকা বিদ্যুতের তারের সঙ্গে নৌকার মাঝির স্পর্শ লাগে। এ সময় নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় ঘটনাস্থল থেকে পাঁচজনের লাশ উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে টাঙ্গাইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার সফিকুল ইসলাম বলেন, নিহতরা নৌকাযোগে দাঁড়িয়াপুর থেকে গিলাবাড়ীতে যাচ্ছিলেন। পথিমধ্যে নৌকাটি গিলাবাড়ী বাজার এলাকায় পৌঁছলে প্রথমে মাঝি এবং রুনা আক্তারের বিদ্যুতের তারের সঙ্গে স্পর্শ লাগে। পরে একপর্যায়ে ওই দুইজনের মাধ্যমে বাকিদেরও বিদ্যুতস্পৃষ্ট হয়। ফলে নৌকাটি ডুবে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ডুবরি দল ৫ জনের মৃতদেহ উদ্ধার করে। নিহতের লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

জামালপুরে ২ শিশুসহ তিন জন

নিজস্ব সংবাদদাতা জামালপুর থেকে জানান, জামালপুরের মেলান্দহ উপজেলায় বন্যার পানিতে নৌকা ডুবিতে দুই শিশুসহ তিনজনের মৃত্যু হয়েছে। রবিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের উত্তর বাগবাড়ি গ্রামে এই দুর্ঘটনা ঘটনা ঘটে। মৃত তিনজন হলো স্থানীয় উত্তর বাগবাড়ি গ্রামের আবুল হোসেনের ছেলে নূর নবী (২৭), রমজান আলীর ছেলে তাহিম (৬) ও আলামীনের মেয়ে আছিয়া আক্তার (৭)। স্থানীয় সাতজনের একটি দল নৌকায় বেড়াতে গিয়ে এই দুর্ঘটনার শিকার হয়। জানা গেছে, মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের উত্তর বাগবাড়ি এলাকায় সাতজনের একটি দল নৌকায় করে রবিবার বিকেলে বাড়ির কাছেই বন্যার পানিতে বেড়াতে বের হয়। বেড়ানো শেষে তারা বাড়ির দিকে ফেরার পথে সন্ধ্যা পৌনে ৬টার দিকে বাগবাড়ি এলাকায় নৌকাটির তলায় আকস্মিক ছিদ্র হয়ে পানি উঠতে শুরু করে। একপর্যায়ে নৌকাটি সেখানে ডুবে যায়। এ সময় নৌকার যাত্রীদের মধ্যে তিনজন যাত্রী নিখোঁজ হয়। বাকিরা সাতরে পারে উঠতে সক্ষম হয়। নৌকাডুবিতে তিনজন নিখোঁজের ঘটনা জানাজানি হলে গ্রামবাসী বেশ কয়েকটি নৌকা নিয়ে ঘটনাস্থলে গিয়ে নিখোঁজ তিনজন যাত্রীকে মৃত অবস্থায় উদ্ধার করে। তারা হলো উত্তর বাগবাড়ি গ্রামের আবুল হোসেনের ছেলে নূর নবী (২৭), রমজান আলীর ছেলে তাহিম (৬) ও আলামীনের মেয়ে আছিয়া আক্তার (৭)। মৃত নূর নবী মৃত শিশু দুটির চাচা হন।

সান্তাহারে মা-ছেলে

নিজস্ব সংবাদদাতা সান্তাহার থেকে জানান, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বগুড়ার সান্তাহার শহর পাশের রক্তদহ বিলে নৌকা ডুবে মা-ছেলের মৃত্যু হয়েছে। এরা হল শহরতলীর সান্দিড়া গ্রামের পশ্চিমপাড়া শহিদ হোসেনের স্ত্রী ফাতেমা আক্তার চাঁদনি(২৫) এবং ছেলে স্বাদ হোসেন(৬)। নৌকার ভেতর পানি প্রবেশ করে ডুবে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে। জানা গেছে, সান্দিড়া গ্রামের শহিদ হোসেনের স্ত্রী, ছেলেসহ ১০-১২ জন আত্মীয়-স্বজন মিলে ভাড়া করা নৌকাযোগে পাশের করজবাড়ি গ্রামে আত্মীয়র বাড়িতে বেড়াতে যাচ্ছিল। বেলা সাড়ে ১১টার দিকে নৌকাটি বিলের মাঝামাঝি যাবার পর নৌকার ফুটো দিয়ে পানি প্রবেশ করে ডুবে যায়। নৌকা থেকে ছিঁটকে পানিতে পড়ে যায় শিশু স্বাদ। ছেলেকে বাঁচাতে গিয়ে গভীর বিলের পানিতে তলিয়ে যায় মা ফাতেমা আক্তার। এ সময় নৌকায় থাকা লোকজন তাদের খুঁজে মৃত অবস্থায় উদ্ধার করে।

মানিকগঞ্জে তিন ভাই বোন

নিজস্ব সংবাদদাতা মানিকগঞ্জ থেকে জানান, মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার চর মাস্তুল এলাকায় নৌকা ডুবির ঘটনায় ৩ ভাই বোনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও দুই শিশু নিখোঁজ রয়েছে। মঙ্গলবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, হনুফা (৩৭) তার বোন রোকসানা (৩০) ও ভাই রিয়াজুল (২৫)।

তাদের বাড়ি উপজেলার জিয়নপুর ইউনিয়নের আবুডাঙ্গা গ্রামে। ব্যবসায়ী আওলাদ হোসেন জানান, নৌকার যাত্রীরা চরমাস্তল চরপাড়া গ্রামে তাদের বোনের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। পথিমধ্যে চরমাস্তল বিলে ঝড়ে তাদের নৌকা ডুবে যায়। নৌকার মাঝি মনির হনুফার বোনের ছেলে। তারা মনিরদের বাড়িতে বেড়াতে যাচ্ছিল। নৌকার মাঝি হনুফার বোনের ছেলে মনির ও হনুফার স্বামী আব্দুল হক জীবিত উদ্ধার হয়েছে। নিখোঁজ রয়েছে হনুফার মেয়ে মিথিলা (১২) ও রোকসানার ছেলে শান্ত (১১)।

শীর্ষ সংবাদ:
আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে         কিউকমের ২০ গ্রাহক ফেরত পেলেন আটকে থাকা টাকা         মধ্য ফেব্রুয়ারির আগে করোনা নিয়ন্ত্রণের বাইরে যেতে পারে         অর্ধেক জনবলে অফিস চলা শুরু         করোনায় আরও ১৫ জনের মৃত্যু         শিক্ষা আইন চূড়ান্ত শীঘ্রই সংসদে উঠবে ॥ শিক্ষামন্ত্রী         স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না গণপরিবহনে         কুমার নদে বিলীন মন্দিরসহ ১১ স্থাপনা         মধ্যপ্রাচ্যগামী এয়ার টিকেটের মূল্য তিনগুণ বেড়েছে         এবারের পুলিশ সপ্তাহে পুরনো দাবিগুলোই উত্থাপনের উদ্যোগ         দক্ষতা মূল্যায়নের মূল ভিত্তি হবে পারফরমেন্স         শিক্ষকদের বরখাস্তের ১৮০ দিনের মধ্যে অভিযোগ নিষ্পত্তির নির্দেশ         ঢাকায় ওমিক্রনের নতুন ৩ সাব-ভ্যারিয়েন্ট         করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৪৮২৮         আন্দোলনকারীদের অর্থ সংগ্রহের ৬ ‘অ্যাকাউন্ট বন্ধ’         ভূমি নিয়ে আসছে নতুন আইন