বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথ করোনার ঝুঁকি নিয়েই ঈদে ঘরে ফিরছে

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথ করোনার ঝুঁকি নিয়েই ঈদে ঘরে ফিরছে

নিজস্ব সৃবাদদাতা, মাদারীপুর ॥ শুক্রবার সকাল থেকেই কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথ হয়ে করোনার ঝুঁকি মাথায় নিয়েই ঈদে ঘরে ফিরছে দক্ষিণবঙ্গের ২১ জেলার মানুষ। ফেরি, লঞ্চ, স্পিডবোটে উত্তাল পদ্মা নদী পার হয়ে যাত্রীরা নামছে কাঁঠালবাড়ি ঘাটে। ফেরি, লঞ্চ, স্পিডবোটে ঘরমুখী মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার কোনো বালাই নেই।

কাঁঠালবাড়ি ঘাটে রয়েছে মানুষের উপচেপড়া ভীড়। মটরসাইকেলে যারা ঘরে ফিরছে, তারও স্বাস্থ্য সচেতন নয়। ঘাটে যাত্রীরা যাতে কোন ধরণের হয়রানি না হয় সে জন্য দুইশত পুলিশ সদস্য ২৪ ঘন্টা ঘাটে দায়িত্ব পালন করছে।

বিআইডাব্লিউটিসি কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা গেছে, ভরা বর্ষায় উত্তাল পদ্মায় তীব্র সে্রোতের কারণে রাতে ফেরি, লঞ্চ, স্পিডবোট চলাচল বন্ধ থাকায় প্রায় এক ম্স ধরে এই নৌপথে নৌযান চলাচল মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। দিনে সীমিত সংখ্যক ফেরি চলাচল করছে। সরকারি ছুটি শুরু হওয়ায় শুক্রবার ভোর থেকে ঈদে দক্ষিনাঞ্চলের ঘরমুখো মানুষের চাপ কাঁঠালবাড়ি ঘাটে বাড়তে শুরু করে। মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে ছেড়ে আসা ফেরিগুলোতে জরুরী এ্যামবুলেন্স, ব্যাক্তিগত গাড়ির পাশাপাশি যাত্রীদের চাপও দেখা গেছে।

তবে কাঁঠালবাড়ি থেকে ছেড়ে যাওয়া ফেরিগুলোতে যানবাহন বা যাত্রীদের চাপ না থাকায় ফেরিগুলো কম যানবাহন নিয়েই পদ্মা পার হচ্ছে। অন্যদিকে লঞ্চ ও স্পিডবোটে বেশিরভাগ মানুষ স্বাস্থ্য বিধি না মেনেই পারাপার হচ্ছে। ঘাটে যাত্রীরা যাতে কোন ধরণের হয়রানি না হয় সে জন্য দুইশত পুলিশ সদস্য ২৪ ঘন্টা ঘাটে দায়িত্ব পালন করছে।

অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে কাঁঠালবাড়ি ঘাটে পুলিশের পাশাপাশি ভ্রাম্যমান আদালতের টিম রয়েছে।

কাঁঠালবাড়ি ঘাটে দায়িত্ব পালন করা মাদারীপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবির হোসেন বলেন, ‘শুক্রবার সকাল থেকেই ঢাকা থেকে ঈদে ঘরে ফেরা মানুষের চাপ রয়েছে কাঁঠালবাড়ি ঘাটে। যাত্রীরা ফেরি, লঞ্চ ও স্পিডবোর্ডে পদ্মা নদী পার হয়ে কাঁঠালবাড়ি ঘাটে এসে নামছে। ঘাটে যাত্রীরা যাতে কোন ধরণের হয়রানি না হয় সে জন্য দুইশত পুলিশ সদস্য ২৪ ঘন্টা ঘাটে দায়িত্ব পালন করছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ঘাটে পুলিশের পাশাপাশি ভ্রাম্যমান আদালতের টিম রয়েছে।’

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records