বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পটিয়ায় আমেরিকা প্রবাসীর দুই খুনী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ২৭ জুলাই ॥ জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে চট্টগ্রামের পটিয়ায় খুন হওয়া আমেরিকা প্রবাসী মোঃ বেলাল উদ্দিনের (৪০) দুই খুনীকে রবিবার রাতে পটিয়া থানা পুলিশ গ্রেফতার করেছেন। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার সন্ত্রাসী আবদুর রউফ ওরফে ভুট্টো (৫২) ও তার সহযোগী সাতকানিয়া উপজেলার মোঃ মহিউদ্দিন (৫০)। পটিয়া থানার ওসি বোরহান উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ তাদের গ্রেফতার করেন। তার মধ্যে সন্ত্রাসী ভুট্টোর বিরুদ্ধে অস্ত্র ব্যবসা, খুন, চাঁদাবাজি, জায়গা দখল, চুরি, নানা ধরনের প্রতারণাসহ অধিক মামলা রয়েছে। গত ৬ জুন আমেরিকা প্রবাসীর একটি বিরোধীয় জায়গা নিয়ে সন্ত্রাসী ভুট্টো ও তার সহযোগী মহিউদ্দিনের নেতৃত্বে মারামারির ঘটনা ঘটে। ঘটনার ৬ দিন পর প্রবাসী মোঃ বেলাল মারা যায়।

জানা গেছে, উপজেলার কুসুমপুরা ইউনিয়নের মোহাম্মদ নগর এলাকার সন্ত্রাসী আবদুর রউফ ভুট্টোর সঙ্গে পার্শ্ববর্তী আমেরিকা প্রবাসী মোঃ বেলালের জায়গা নিয়ে বিরোধ রয়েছে। ওই বিরোধের জের ইতোমধ্যে ফৌজদারি ও দেওয়ানি মামলাও হয়। গত ৬ জুন দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে প্রবাসী বেলাল গুরুতর আহত হয়। ঘটনার ৬ দিন পর আহত বেলালের অবস্থা খারাপ হলে তাকে পুনরায় চমেক হাসপাতালে নেয়া হয়। হাসপাতাল থেকে করোনাভাইরাস টেস্টের পরামর্শ দেয়া হয়। পরে সীতাকু- ফৌজদারহাট হাসপাতালে গেলে আমেরিকা প্রবাসীর মৃত্যু হয়।

মুক্তিযোদ্ধাদের মাঝে অনুদানের চেক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৭ জুলাই ॥ মুজিববর্ষ উপলক্ষে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু এমপির স্বেচ্ছাধীন তহবিল থেকে ৫০ মুক্তিযোদ্ধার মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে। সোমবার বেলা ১১টায় জেলা প্রেসক্লাব মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে নির্বাচিত মুক্তিযোদ্ধাদের মাঝে চেক বিতরণ করা হয়। করোনা পরিস্থিতির কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সদর উপজেলা প্রশাসন আয়োজিত চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ও মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি। ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা এরশাদুল আহমেদের সভাপতিত্বে এবং মুক্তিযোদ্ধা আইয়ুব আলীর পরিচালনায় আরও বক্তব্য রাখেনÑ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরুল আমিন, মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, আওয়ামী লীগ নেতা গাজী মর্তুজা হোসেন কামাল ও রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হোসেন টুকু প্রমুখ। বক্তব্য শেষে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী ৫০ মুক্তিযোদ্ধার প্রত্যেককে ৪ হাজার টাকার চেক তুলে দেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records