রবিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টানা নবমবারের মতো চ্যাম্পিয়ন জুভেন্টাস

টানা নবমবারের মতো চ্যাম্পিয়ন জুভেন্টাস

অনলাইন ডেস্ক ॥ সিরি ‘আ’ চ্যাম্পিয়ন জুভেন্টাস- গত কয়েক মৌসুম ধরে এই শিরোনামটি হয়তো মৌসুমের শুরুতেই লিখে রাখে ইতালিয়ান সংবাদ মাধ্যমগুলো। সেই ২০১১-১২ মৌসুম থেকে শুরু, চলছে এখনও। মাঝে একবারের জন্যও ব্যত্যয় ঘটেনি এই শিরোনামের। পুরো মৌসুমে যত যাই হোক, শেষমেশ শিরোপা যাবে জুভেন্টাসের কেবিনেটে- এটিই যেন নিয়তি।

অতি স্বাভাবিকভাবেই কোনো ব্যতিক্রম ঘটেনি চলতি মৌসুমেও। সিরি ‘আ’ ২০১৯-২০ মৌসুমের দুই ম্যাচ বাকি থাকতেই টানা নবম ও সবমিলিয়ে ৩৫তম লিগ শিরোপা নিশ্চিত করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল। সাম্পদোরিয়াকে ২-০ গোলে হারিয়ে নিশ্চিত হয়েছে জুভেন্টাসের চ্যাম্পিয়নশিপ।

আগের ম্যাচেই শিরোপা নিজেদের করে নিতে পারত তুরিনের ক্লাবটি। কিন্তু উদিনেসের কাছে হেরে যাওয়ায় বাড়ে অপেক্ষা। তবে তাদের সমীকরণে তেমন কোনো সমস্যা হয়নি। কেননা সেই রাউন্ডে দ্বিতীয়-তৃতীয় স্থানে ইন্টার মিলান-লাজিও’ও পয়েন্ট হারায়। ফলে এক ম্যাচ পরে হলেও চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে গেছে জুভদের।

লিগের ৩৬ রাউন্ড শেষে জুভেন্টাসের সংগ্রহ ৮৩ পয়েন্ট। তারা জিতেছে ২৬ ম্যাচ, ড্র করেছে ৫টি। সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ইন্টার মিলান, সমান ৭৫ পয়েন্ট নিয়ে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ অবস্থানে রয়েছে আটলান্টা এবং লাজিও। এ চারদলই পেয়ে গেছে উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমের টিকিট।

লিগ শিরোপা নিশ্চিত করা ম্যাচে জুভেন্টাসের হয়ে গোল করেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো এবং ফ্রেডরিখ বার্নার্দেস্কি। প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ে সপ্তম মিনিটে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন। যা চলতি মৌসুমে তার ৩১তম গোল। দ্বিতীয়ার্ধে ৬৭ মিনিটের সময় দ্বিতীয় গোলটি করেন বার্নার্দেস্কি।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৯৫৬৪৫৮৪
আক্রান্ত
২৫৫১১৩
সুস্থ
১২৫৬০২৯৬
সুস্থ
১৪৬৬০৪
শীর্ষ সংবাদ:
প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে         রাজধানী ও আশপাশের এলাকায় কমতে শুরু করেছে পানি         রাঘব বোয়ালরা অধরাই ॥ মানব পাচার         গ্যাসক্ষেত্র কিনে নেয়ার সাহসী সিদ্ধান্ত বঙ্গবন্ধুই নিয়েছিলেন         প্রদীপের প্রাইভেট বাহিনীর তাণ্ডব ওপেন-সিক্রেট         রুশ ভ্যাকসিন আসছে আর মাত্র ৩ দিন পর         বার বার আহ্বান সত্ত্বেও করোনা টেস্টে মানুষের সাড়া মিলছে না         করোনায় আরও ৩২ জনের মৃত্যু         কাল লন্ডন-সিলেট রুটে বিমানের ফ্লাইট চালু হচ্ছে         কৃষি বিশ্ববিদ্যালয়ের কারিকুলাম আধুনিক করতে হবে         চুয়াডাঙ্গা ও ময়মনসিংহে বাসের চাকায় পিষ্ট হয়ে ঝরল ১৩ প্রাণ         স্রোতে শিমুলিয়ার দুটি ঘাট বিলীন ॥ ফেরি চলাচলে অচলাবস্থা, দুর্ভোগ         কাঁচা চামড়া রফতানি নিয়ে দোটানায় বাণিজ্য মন্ত্রণালয়         ময়মনসিংহের মুক্তাগাছায় সড়ক দুর্ঘটনায় ৭ জনের মৃত্যু         মুজিববর্ষে বঙ্গবন্ধুর খুনীর একজনকে দেশে আনার প্রক্রিয়া চলছে ॥ পররাষ্ট্রমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১১ জনের করোনা শনাক্ত, নতুন মৃত্যু ৩২         মির্জাপুরে দুই মোটরসাইকেল আরোহীর গলাকাটা লাশ উদ্ধার         কাল থেকে শুরু হচ্ছে একাদশে ভর্তি আবেদন         বঙ্গমাতা ছিলেন জাতির পিতার যোগ্য ও বিশ্বস্ত সহচর ॥ প্রধানমন্ত্রী         বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর সার্বক্ষণিক রাজনৈতিক সহযোদ্ধা॥ সেতুমন্ত্রী        
//--BID Records