বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে এক ব্রডেই দিশাহারা উইন্ডিজ

ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে এক ব্রডেই দিশাহারা উইন্ডিজ

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৯ সালে টেস্টে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ ৪৩ উইকেট, ঐতিহ্যের এ্যাশেজে পাঁচ টেস্টে ২৩, দক্ষিণ আফ্রিকা সফরে চার ম্যাচে ১৪ উইকেট- এমন পেসারকে বাইরে রেখে প্রথম টেস্টে একাদশ সাজিয়েছিল ইংলিশ ম্যানেজমেন্ট। ক্ষোভ আড়াল করতে পারেননি স্টুয়ার্ট ব্রড। সাউদাম্পটনে হারের পর ওল্ডট্র্যাফোর্ডে দ্বিতীয় টেস্টে ফেরানো হয় তাকে। দুই ইনিংসে ৬ উইকেট নিয়ে দলের জয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান। আর সিরিজ নির্ধারণী তৃতীয় টেস্টে তো ব্যাটে-বলে একাই ওয়েস্ট ইন্ডিজকে দিশেহারা করে তুলেছেন ব্রড। প্রথমে ব্যাট হাতে মাত্র ৪৫ বলে ৬২ রানের ঝড়ে দলকে এনে দিয়েছেন ৩৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর। এরপর ক্যারিবীয়দের মাত্র ১৯৭ রানে গুটিয়ে দেয়ার পথে নিয়েছেন ৬ উইকেট। রবিবার তৃতীয়দিন এ রিপোর্ট লেখার সময় ১৭২ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা ইংল্যান্ডের সংগ্রহ বিনা উইকেটে ২৯। লিড ২০১ রানে।

৬ উইকেটে ১৩৭ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করেছিলেন অধিনায়ক জেসন হোল্ডার ও উইকেটরক্ষক-ব্যাটসম্যান শন ডওরিচ। সপ্তম উইকেট জুটিতে ৬৮ রান যোগ করেন দু’জনে। সফরকারীদের সেই প্রতিরোধও ভাঙ্গেন ব্রড। দারুণ এক ডেলিভারিতে ৪৬ রান করা হোল্ডারকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন তুখোড় এ পেসার। এরপর একই ওভারে রাহকিম কর্নওয়াল (১০) ও কেমার রোচকে (০) সাজঘরে ফেরান। ডওরিচকে (৩৭) ক্রিস ওকসের হাতে ক্যাচ বানিয়ে উইন্ডিজকে মুড়িয়ে দেন ব্রড। ১৪ ওভারে মাত্র ৩১ রান দিয়ে ইনিংসে তার শিকার সংখ্যা ৬। মেডেন ৪টি। ক্যারিয়ারে ১৮তম বারের মতো ইনিংসে পাঁচ বা ততধিক উইকেট পূর্ণ করেন। ইনিংসে এটি তার ক্যারিয়ারে ষষ্ঠ সেরা বোলিং ফিগার। এর মধ্য দিয়ে ১৪০ টেস্টে ব্রডের মোট উইকেট এখন ৪৯৭টি। আর ৩ উইকেট পেলেই জেমস এ্যান্ডারসনের পর মাত্র দ্বিতীয় ইংলিশ বোলার হিসেবে গৌরবময় ৫০০ শিকারের ল্যান্ডমার্কে পা রাখবেন ৩৪ বছর বয়সী সুদর্শন এ ডানহাতি পেসার। ম্যাচের দ্বিতীয় ইনিংসেই হয়তো সেটা হয়ে যেতে পারে।

ওল্ডট্র্যাফোর্ডে ব্রডময় ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের হয়ে কোন ব্যাটসম্যানই সুবিধা করতে পারেননি। জন ক্যাম্পবেল ৩২ ও জার্মেইন ব্লাকউড আউট হন ৩৭ রান করে। অভিজ্ঞ এ্যান্ডারসন নেন ২ উইকেট। তার আগে ররি বার্নস (৫৭), ওলি পোপ (৯১), জস বাটলারের (৬৭) পর ব্রডের (৬২) ঝড়ো হাফ সেঞ্চুরির সৌজন্যে ৩৬৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে ইংল্যান্ড। ১-১এ চলমান এই টেস্টের ওপরই সিরিজের ফল নির্ভর করছে। যেখানে তৃতীয়দিনেই চোখে সর্ষে ফুল দেখা উইন্ডিজ শেষ পর্যন্ত ম্যাচটা কতদিন টেনে নিতে পারে সেটিই দেখার অপেক্ষা।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২০২৭৩৫৬৯
আক্রান্ত
২৬৬৪৯৮
সুস্থ
১৩২০১০৫৯
সুস্থ
১৫৩০৮৯
শীর্ষ সংবাদ:
চামড়া নিয়ে কারসাজি চলবে না         টানা ৪৮ দিন পর অবশেষে দেশ বন্যামুক্ত হলো         প্রধানমন্ত্রীর উদার বিনিয়োগ নীতিতে মাথাপিছু আয় বেড়েছে         করোনায় মৃত্যু সাড়ে তিন হাজার ছাড়াল         সাঈদীর পক্ষে জনমত তৈরির চেষ্টা, সক্রিয় মৌলবাদী চক্র         আশা জাগালেও ‘স্পুটনিক ভি’ নিয়ে সন্দেহ         জীবন বাঁচাতে যে কোন উৎস থেকে করোনার টিকা আনতে হবে         ওসি প্রদীপসহ মূল তিন আসামির জিজ্ঞাসাবাদ শুরুই হয়নি         দূষণ কমায় ঝাঁকে ঝাঁকে মিলছে বড় আকারের ইলিশ         কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি         বিমান ও ইউএস বাংলার মালয়েশিয়া ফ্লাইট চালু হচ্ছে         শাহজালালের মাজারে হামলার পরিকল্পনা ছিল নব্য জেএমবির         শীঘ্রই বর্জ্য থেকে বিদ্যুত উৎপাদন করা হবে ॥ তাজুল ইসলাম         ভরিতে সাড়ে ৩ হাজার টাকা কমল স্বর্ণের দাম         ভ্যাকসিন কেনার বিষয়ে আগামী সপ্তাহে সিদ্ধান্ত : জাহিদ মালেক         ‘অটো পাস’ আপাতত চিন্তায় নেই : শিক্ষা প্রতিমন্ত্রী         আগামী ১৬ আগস্ট থেকে ইউএস-বাংলার ঢাকা-কুয়ালালামপুর ফ্লাইট শুরু         মানবতাবিরোধী অপরাধ: চার পলাতক আসামির বিরুদ্ধে তদন্ত চুড়ান্ত         এ বছরে হবে না এশিয়ার বিশ্বকাপ বাছাই         করোনা ভাইরাসের টিকার জন্য আলাদা অর্থ রাখা হয়েছে ॥ অর্থমন্ত্রী        
//--BID Records