রবিবার ২৫ শ্রাবণ ১৪২৭, ০৯ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন রূপ পেয়েছে জোড়পুকুর মাঠ

স্টাফ রিপোর্টার ॥ নতুন রূপ পেয়েছে ঢাকার খিলগাঁও রেলগেট সংলগ্ন জোড়পুকুর মাঠ। শিশু-কিশোর ও নারী-পুরুষসহ স্থানীয় সব বয়সীর চিত্তবিনোদনের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে এই জায়গা। দিনরাত সবশ্রেণীর মানুষের আগমনে মাঠের পরিবেশ এখন থাকে আনন্দময়।

ফুটবল খেলার উপযোগী করে সাজানো হয়েছে মাঠটি। চারদিকে ১৬ ফুট লোহার নেটের প্রাচীর। বোনা হয়েছে সবুজ ঘাস। এখানে দলবেঁধে খেলার আয়োজন করেন স্থানীয়রা। পাশেই নেটে ক্রিকেট প্র্যাকটিসের ব্যবস্থা আছে।

চারপাশে হাঁটার জন্য বিস্তীর্ণ ওয়াকওয়ে এবং বসার জন্য মার্বেল টাইলসের বেঞ্চ। বেঞ্চকে ঘিরে নানান প্রজাতির ফুল ও ফলের গাছ। ওয়াকওয়ের নিচে গভীর ড্রেনে বৃষ্টির পানি ধরে রাখার বিশেষ ব্যবস্থা রাখা হয়েছে। জমা হওয়া পানি ফিল্টারিংয়ের মাধ্যমে মাঠের ঘাসে ব্যবহার করবে সংশ্লিষ্টরা।

কিছুদিন আগেও মাঠের প্রবেশপথে ছিল মস্তবড় ময়লার উন্মুক্ত ডাস্টবিন। দুর্গন্ধে মাঠ সংলগ্ন গলি এড়িয়ে যাতায়াত করতে হতো স্থানীয়দের। আশপাশের বাসাবাড়িতে ভাড়াটিয়ারা দুর্ভোগ পোহাতেন। সামান্য বৃষ্টি হলেই হাঁটুপানি জমে যেত। পাশের উন্মুক্ত জায়গায় ছিল সিএনজি-লেগুনার স্ট্যান্ড। এখন আর সেই করুণ দশা নেই।

স্থানীয় বাসিন্দা আশরাফুল ইসলাম বলেন, জোড়পুকুর মাঠের সামনে একটি ময়লার ডাস্টবিন ছিল। এই পথ দিয়ে আমরা হেঁটে যেতে পারতাম না। রাস্তাজুড়ে ছিল সিএনজি স্ট্যান্ড। এখন সেই মাঠ অনেক সুন্দর হয়ে গেছে। কখনও ভাবিনি এই মাঠ এভাবে সাজানো হবে। এখন দিনরাত মাঠে আসা যায়। আমরা আশা করি, মাঠের রক্ষণাবেক্ষণ যেন ভালভাবে হয়।

মাঠের এক কোণে তৈরি হচ্ছে শিশুদের জন্য আলাদা জোন। সোনামণিদের খেলার জন্য দোলনা ও সিঁড়িসহ বিভিন্ন উপকরণ থাকবে এতে। মাঠ সংলগ্ন একটি পাবলিক টয়লেট নির্মাণের পাশাপাশি রাখা হবে সিসি ক্যামেরা। রাতে রাখা হয়েছে পর্যাপ্ত আলো ও নিরাপত্তা ব্যবস্থা। ভেতরে ২৪টি ও বাইরে ২৪টি এলইডি লাইট বসিয়েছে ডিএসসিসি।

শীর্ষ সংবাদ:
সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী         রফতানি বাড়াতে রাষ্ট্রদূতদের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে হবে         বঙ্গবন্ধু যখন জেলে, তখন বঙ্গমাতা আওয়ামী লীগ নেতাকর্মীদের সাহায্য করেছেন॥ মতিয়া         সিনহার সহযোগী শিপ্রার জামিন মঞ্জুর         ভারতের অন্ধ্রপ্রদেশে করোনা সেন্টারে আগুন ॥ নিহত ৭         তথ্য গোপনের পরিকল্পনা, নতুন পাকিস্তানি ম্যাপের ওয়েবসাইটে ব্লক ভারত         ৯৮% চাই না, ভ্যাকসিন ৫০-৬০% কাজ করলেই চলবে ॥ ফাউসি         মরিশাসে ৪ হাজার টন জ্বালানি তেল ছড়িয়ে পড়ায় জরুরি অবস্থা         চেক প্রজাতন্ত্রে বহুতল ভবনে আগুন, তিন শিশুসহ নিহত ১১         ব্রাজিলে করোনায় মৃত্যু লাখ ছাড়াল         ২ সাবেক মার্কিন সেনাকে ২০ বছরের কারাদণ্ড দিল ভেনিজুয়েলা         লাদাখে নতুন করে উত্তেজনা, ফের বৈঠকে ভারত-চীন         ব্যর্থ রাষ্ট্র হওয়ার পথে লেবানন         যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে করোনায় আক্রান্ত ৯৭ হাজার শিশু         বৈরুতে বিক্ষোভ ও তাণ্ডব ॥ এক পুলিশ নিহত, আহত ১৮০         প্রাণ ভিক্ষা চাননি ॥ খুনীদের কাছে        
//--BID Records