মঙ্গলবার ৪ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জ্বর, সর্দিকাশি ও শ্বাসকষ্টে আইনজীবী, শিশুসহ ৬ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দিকাশি, গলাব্যথা ও শ্বাসকষ্টে দেশে আরও কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রয়েছেন, বাগেরহাটে আইনজীবীসহ দুজন, বগুড়ায় সাতদিনের শিশুসহ দুই ব্যক্তি, নারায়ণগঞ্জে আওয়ামী লীগ নেতার ভায়রার ছেলে ও লক্ষ্মীপুরে এক ব্যক্তি। এ ছাড়া করোনায় মারা গেছেন লক্ষ্মীপুরে ইউপি চেয়ারম্যানসহ তিনজন, নীলফামারীতে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের অবসরপ্রাপ্ত পরিদর্শক মোহসেনা বেগম (৬৩) ও ফরিদপুরের মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহসান হাসিব পিকু (৫৭)। মঙ্গলবার রাত ও বুধবার করোনার উপসর্গে এসব মৃত্যুর ঘটনা ঘটে। এদিকে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন হবিগঞ্জে ৬৫ জন, নোয়াখালীতে ৩৫, লক্ষ্মীপুরে তিন সংবাদকর্মীসহ ২৬, বাগেরহাটে ২০, চাঁদপুরে পুলিশ ও চিকিৎসকসহ ২৫, শেরপুরের নালিতাবাড়ী থানার ওসিসহ ১৩, নওগাঁয় দুই স্বাস্থ্যকর্মীসহ ১৭, নীলফামারীতে মুক্তিযোদ্ধাসহ তিন, ঝালকাঠিতে স্বাস্থ্যকর্মীসহ ১০, গাইবান্ধায় আট ও পটুয়াখালীর কলাপাড়ায় ২৮ শ্রমিক। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

লক্ষ্মীপুরে বুধবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে তিনজন এবং উপসর্গ নিয়ে আরও একজনসহ চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন রায়পুর উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক ও কেরোয়া ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান শাহজাহান কামাল (৬২), সদর উপজেলার দালাল বাজার পশ্চিম লক্ষ্মীপুর গ্রাম নিবাসী আহাম্মদ উল্যাহ (৬৫), রামগঞ্জের পূর্ব কাজিরখিল গ্রামের বাসিন্দা গোলাম কবির (৮০)। আর রামগঞ্জের নন্দনপুর গ্রামের নিবাসী নির্মল বণিক (৬৫) করোনা উপসর্গ নিয়ে মারা যান। মৃত নির্মলের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। জেলায় এ পর্যন্ত করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৬৭ জন। তবে এদের মধ্যে করোনা পজেটিভ রিপোর্ট পাওয়ার পর করোনা আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যুর রেকর্ড করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

এছাড়াও নতুন করে লক্ষ্মীপুরে ২৪ ঘণ্টায় আরও ২৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর ২২, রায়পুরে তিন এবং রামগঞ্জে একজন। নতুন করে করোনা আক্রান্তদের মধ্যে রয়েছেন মাছরাঙ্গা টেলিভিশনের প্রতিনিধি শাকের মোঃ রাসেল, দীপ্ত টিভির প্রতিনিধি তাপস সাহা ও সংবাদকর্মী সুমন দাস। আক্রান্তদের মধ্যে আরও রয়েছেন দুজন পুলিশ সদস্য, একজন স্বাস্থ্যকর্মী ও দমকল বাহিনীর এক সদস্য। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মোট এক হাজার ১২৩ জন। বুধবার সুস্থ হয়েছেন ৫০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭৬৯ জন।

করোনা আক্রান্ত হয়ে মৃত আওয়ামী লীগ নেতা শাহজাহান কামাল রায়পুরের কেরোয়া ইউনিয়নের জনপ্রিয় ইউপি চেয়ারম্যান ছিলেন। তিনি প্রায় একমাস যাবত ঢাকার ইউনাইটেড হাসপাতালে কোভিড-১৯ সংক্রমণ নিয়ে চিকিৎসাধীন ছিলেন। মঙ্গলবার সন্ধ্যা ছয়টার দিকে তিনি মারা যান।

শীর্ষ সংবাদ:
ইসি গঠনে আইন হচ্ছে ॥ সরকারের যুগান্তকারী পদক্ষেপ         সংলাপে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         আগামী সংসদ নির্বাচনও চমৎকার হবে ॥ তথ্যমন্ত্রী         ইভিএমে ভোট দ্রুত হলে জয়ের ব্যবধান বাড়ত ॥ আইভী         পন্ডিত বিরজু মহারাজ নৃত্যালোক ছেড়ে অনন্তলোকে         উত্তাল শাবি ॥ ভিসির পদত্যাগ দাবিতে বাসভবন ঘেরাও         দুর্নীতি মামলায় ওসি প্রদীপের সাক্ষ্যগ্রহণ পেছাল         আমিরাতে ড্রোন হামলায় নিহত ৩         কখনও ওরা মন্ত্রীর আত্মীয়, কখনও নিকটজন         সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন