বৃহস্পতিবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাউদাম্পটন টেস্টে লিড নিল ক্যারিবীয়রা

সাউদাম্পটন টেস্টে লিড নিল ক্যারিবীয়রা

অনলাইন ডেস্ক ॥ সাউদাম্পটনে পেস অ্যাটাকে স্বাগতিকদের স্বল্প রানে গুটিয়ে দেওয়ার পর ব্যাট হাতেও মাঠ শাসন করেছেন ক্যারিবীয় ব্যাটসম্যানরা। গতকাল টেস্টের তৃতীয় দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের স্কোর বোর্ডে জমা পড়ে ৩১৮ রান। প্রথম ইনিংসে অতিথিদের চেয়ে ১১৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসের ব্যটিংয়ে নেমে দিন শেষে বিনা উইকেটে ১৫ রান তুলেছে ইংল্যান্ড। এখনও ৯৯ রানে পিছিয়ে আছে দলটি।

ইংল্যান্ডের মাঠে ক্যারিবীয়দের এগিয়ে থাকার মূলে ছিল টপ অর্ডার ও লেট অর্ডারের অবদান। ওপেনিংয়ে নামা ক্রেইগ বার্থওয়েট ও সাত নম্বরে নামা শেন ডরিচ করেছেন ফিফটি।

ব্র্যাথওয়েটের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৫ রান। দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান আসে ডাউরিচের ব্যাট থেকে। এ ছাড়া পাঁচ নম্বরে নামা রোস্টন চেজ ৪৭ ও চার নম্বরে নামা সামারহ ব্রুকস ৩৯ রানের দুটি কার্যকর ইনিংস খেলেন।

ইংলিশদের পক্ষে বেন স্টোকস সর্বোচ্চ ৪ উইকেট নেন। পেসার জেমস অ্যান্ডারসন নেন ৩ উইকেট। তাদের কৃতিত্বে ক্যারিবীয়দের লিডটা ১১৪-এর বেশি হতে পারেনি। চা বিরতির পর প্রতিপক্ষের ৫ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফেরার সম্ভাবনা জাগিয়ে রাখে তারা।

দ্বিতীয় দিন শেষে গতকাল সকালে ১ উইকেটে ৫৭ রান নিয়ে খেলতে নেমে ক্যারিবীয়রা। তবে দলীয় সংগ্রহ শতরানের ঘর পার করে দ্বিতীয় উইকেট জুটিতেই। ডম বেজের অফস্পিনে স্টোকসের ক্যাচ হয়ে ফেরেন শাই হোপ, তিনি করেন ১৬ রান। দলীয় ১৪১ রানের মাথায় ফেরেন বার্থওয়েটও। স্টোকসের বলে এলবির শিকার হওয়ার আগে ১২৫ বলে করে যান ৬৫ রান।

চতুর্থ উইকেটে রোস্টন চেজকে সঙ্গে নিয়ে ফিফটির সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন ব্রুকসও। তবে একপর্যায়ে জিমি অ্যান্ডারসনের সুইংয়ে ক্যাচ দিতে বাধ্য হন উইকেটের পেছনে। তার ইনিংসটি ছিল ৩৯ রানের। ব্রুকসের পর ফিরে যান জার্মেইন ব্ল্যাকউইডও। অ্যান্ডারসনের ক্যাচ বানিয়ে তাকে ফেরান বেজ। সফরকারীরা স্বাগতিকদের ২০৪ রানের মাইলফলক পার হয় চেজ ও শেন ডরিচের ষষ্ঠ উইকেট জুটিতে। এই জুটিতে তোলা ৮১ রানই মূলত উইন্ডিজকে বড় লিডের পথ করে দেয়।

দলীয় ২৬৭ রানের মাথায় ৪৭ রান করে অ্যান্ডারসনের এলবি হন রোস্টন চেজ। ৬১ রান করা ডরিচ স্টোকসের বলে বাটলারের ক্যাচ হন ৩১৩ রানের মাথায়। শেষের দিকে আঘাত হেনে ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন ভারপ্রাপ্ত অধিনায়ক স্টোকস। ৬২ রানে ৩ উইকেট শিকার অ্যান্ডারসনের।

শেষ বেলায় দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে ১০ ওভার ব্যাট করে স্বাগতিকরা। রোরি বার্নস ১০ ও ডোমিনিক সিবলি ৫ রান নিয়ে আজ (শনিবার) চতুর্থ দিনের খেলা শুরু করবেন। ইংলিশদের দ্বিতীয় ইনিংসের ব্যাটিংই হয়তো গড়ে দেবে ম্যাচের ভাগ্য।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৪ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records