মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিজের পুরনো ক্লাবেই ফিরলেন কলিনড্রেস

নিজের পুরনো ক্লাবেই ফিরলেন কলিনড্রেস

স্পোর্টস রিপোর্টার ॥ নিজের পুরোনো ও স্বদেশী ক্লাব কোস্টারিকার ডিপোর্টিভো সাপ্রিসাতে আবারও ফিরেছেন সদ্য বসুন্ধরা কিংস থেকে বিদায় নেয়া ড্যানিয়েল কলিনড্রেস। গত ১০ জুন আনুষ্ঠানিকভাবে বিদায়ের পর সম্প্রতি ঘোষণা আসে তার নতুন (আসলে পুরনো!) ক্লাবে যোগ দেয়ার। কোস্টারিকান ক্লাবটির ফেসবুক পেজে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে খবরটি।

দেশের প্রথম সারির ফুটবলে ২০১৮ সালে নবাগত হিসেবে যাত্রা শুরু করা বসুন্ধরা কিংস তাদের বিদেশি খেলোয়াড়ের তালিকায় বেশ বড়সড় চমক হিসেবে নাম লেখান ড্যানিয়েল কলিনড্রেস। সে বছরই রাশিয়া বিশ্বকাপে কোস্টারিকার হয়ে অংশ নিয়েছিলেন তিনি। এরকম ফুটবলারকে নিজেদের দলে যুক্ত করে দেশের ঘরোয়া ফুটবলেও বেশ চমকপ্রদ অবস্থা তৈরি করেছিল ‘দ্য কিংস’ খ্যাত বসুন্ধরা। প্রথমে কলিনড্রেসের সঙ্গে এক বছরের চুক্তি করেছিলো বসুন্ধরা। পরবর্তীতে তা আরও এক মৌসুমের জন্য বাড়িয়ে নেয়।

প্রথম বছরে এসেই রেকর্ড গড়েছিলেন কলিনেড্রেস। ২০১৮ সালের ফেডারেশন কাপে অংশ নিয়ে টিম বিজেএমসির বিপক্ষে মাত্র ১৫ মিনিটেই হ্যাটট্রিক করেছিলেন! যেটি দেশের ঘরোয়া ফুটবলের ইতিহাসে এখনও সবচেয়ে দ্রুততম সময়ে হ্যাটট্রিকের রেকর্ড। বসুন্ধরা কিংসের হয়ে কলিনড্রেস একে একে স্বাধীনতা কাপ, বাংলাদেশ প্রিমিয়ার লিগ লীগ এবং ফেডারেশন কাপ জিতেছেন। তিনিই ছিলেন দলের অধিনায়ক। তার মানে বসুন্ধরার প্রতিটি শিরোপা এসেছে তারই অধিনায়কত্বে। এই শিরোপাগুলো জিততে কিংসের জার্সি গায়ে কলিনড্রেসের ভূমিকাও ছিল অন্য সবার চেয়ে অনেক বেশি। বসুন্ধরার জার্সি গায়ে ৪৮ ম্যাচে মোট ২৬ গোল করেছেন তিনি। যেখানে বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১৫, ফেডারেশন কাপে ৮ এবং স্বাধীনতা কাপ, শেখ কামাল ক্লাব কাপ ও এএফসি কাপে রয়েছে ১টি করে গোল রয়েছে তার।

ডিপোর্টিভো সাপ্রিসাতে ৩৫ বছর বয়সী কলিনড্রেসের নতুন চুক্তির মেয়াদ ২০২১ সালের শেষ পর্যন্ত। তিনি আবারও দলে ফেরায় তার পুরনো এই ক্লাব অনেক আনন্দিত। কোস্টারিকান একটি পত্রিকাকে ক্লাবটির স্পোর্টস ম্যানেজার ভেক্টর করর্ডো বলেছেন, ‘ড্যানিয়েলের মতো খেলোয়াড় যুক্ত হওয়ায় আমরা তরুণ প্রতিভার সঙ্গে অভিজ্ঞতার মিশেল রাখতে পেরেছি। এই পদ্ধতিটি অনুসরণ করে কোচদের নিয়ে আমরা আমাদের ভাল খেলা অব্যাহত রাখতে পারবো। সে ফেরায় আমরা আনন্দিত।’

সাপ্রিসের সঙ্গে কলিনদ্রেসের সম্পর্ক বেশ পুরনো। এই ক্লাবে এ আগে ২০১০-২০১৮ সাল পর্যন্ত খেলেছেন। ২৪৪ ম্যাচে করেছেন ৫৭ গোল। এবার ২০২১ সাল পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তি করেছেন বাংলাদেশে খেলে যাওয়া ৫ ফুট ১১ ইঞ্চি উচ্চতার এই ফরোয়ার্ড।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records