বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রাজশাহীতে করোনা আক্রান্ত ১৪৪৬ জন, উপসর্গে দুইজনের মৃত্যু

রাজশাহীতে করোনা আক্রান্ত ১৪৪৬ জন, উপসর্গে দুইজনের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ পাঁচজন চিকিৎসক, তিনজন পুলিশ ও একজন র্যাব সদস্যসহ রাজশাহীর দুইটি ল্যাবে আরও ৮৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে রাজশাহী নগরীর রয়েছে ৭৮ জন। নতুন শনাক্ত ৭৮ জন নিয়ে রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪৪৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকায় (নগরীতে) রয়েছে ১১১৩ জন।

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষার পর বুধবার রাতে তাদের প্রতিবেদন প্রকাশ করা হয়। সর্বশেষ দুই ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষা করা হয় বলে জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান।

ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৪৮ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের মধ্যে রাজশাহী নগরে বসবাস করে ৪৬ জন। বাকি দুইজন জেলার মোহনপুরের। নতুন আক্রান্তদের মধ্যে পাঁচজন চিকিৎসক, তিনজন পুলিশ ও একজন র্যাব সদস্য রয়েছে।

অপরদিকে, অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, বুধবার তাদের ল্যাবে ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩৭টি করোনা পজিটিভ। এর মধ্যে ৩০ জনের বাড়ি রাজশাহী। এদের মধ্যে নগরীর ১৪ জন, পবার ১১ জন, গোদাগাড়ীর ৩ জন ও মোহনপুরের ২ জন।

রাজশাহীতে নতুন ৭৮ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১৪৪৬ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ১১১৩ জন। এছাড়াও জেলার বাঘা উপজেলায় ২৩, চারঘাটে ৩১, পুঠিয়ায় ১৯, দুর্গাপুরে ১৭, বাগমারায় ৩৮, মোহনপুরে ৫১, তানোরে ৪৫, পবায় ৯৪ এবং গোদাগাড়ীতে ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়।

সিভিল সার্জন দফতরের তথ্যমতে, এখন পর্যন্ত রাজশাহী নগরে আটজন, চারঘাট ও পবায় দুইজন করে এবং বাঘা ও মোহনপুর একজন করে ১৪ জন মারা যান। আর সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ২৫৭ জন।

এদিকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। তিনিও করোনা আক্রান্ত ছিলেন বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রায় এক সপ্তাহ ধরে জ্বর-সর্দি-কাশিতে ভুগছিলেন তারা। এদের একজন বুধবার রাত সাড়ে ৮ টার দিকে অপরজন রাত ২টার দিকে মারা যান। কোয়ান্টাম ফাউন্ডেশনের মাধ্যমে বৃহস্পতিবার সকালে রাজশাহীতেই মরদেহ দাহ করা হয়।

শীর্ষ সংবাদ:
শেখ কামালের বহুমুখী প্রতিভা বিকশিত হয়ে সব অঙ্গনে ভূমিকা রাখতে পারতো ॥ প্রধানমন্ত্রী         দেশ বিরোধী চক্র জাতির পিতার পরিবার নিয়ে ভ্রান্ত চিত্র আঁকার অপচেষ্টা করেছে ॥ সেতুমন্ত্রী         বৈরুত বিস্ফোরণে দুই বাংলাদেশি নিহত         ৯ পুলিশের বিরুদ্ধে সিনহার বোনের মামলা         সৌদিতে আটকেপড়াদের ফেরাতে বিশেষ ফ্লাইট         টিকটকে অশালীন ভিডিও বন্ধে নোটিশ         বৈরুর অ্যামোনিয়াম বিস্ফোরণের ধোয়া এমন নয়, যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ         বৈরুতে তিন দিনের শোক, জারি হচ্ছে জরুরি অবস্থা         বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়াল         রাশিয়ার ভ্যাকসিন নিয়ে সতর্ক করলো ডব্লিউএইচও         বিস্ফোরণে প্রাণ হারালেন লেবাননের কাতায়েব পার্টির মহাসচিব         সমগ্র কাশ্মীরকে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের মানচিত্র প্রকাশ         টাইমস স্কয়ারে দেখানো হবে না রামমন্দিরের ভূমিপূজার ছবি         বৈরুতে বিস্ফোরণ ॥ সহায়তার আশ্বাস দিলেন সমব্যথী বিশ্বনেতারা        
//--BID Records