বুধবার ৭ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত

ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার॥ করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্য্যন্ত উচ্চ আদালতে ভাচ্যুয়াল কোট চলবে। একই সঙ্গে ভাচ্যুয়াল বেঞ্চের সংখ্যা বাড়ানো হয়েছে। একক বেঞ্চের পাশাপাশি ডিভিশন (দ্বৈত) বেঞ্চও গঠন করা হবে। ঈদের পর পরবর্তী ফুলকোট সভায় সিদ্ধান্ত নেয়া হবে।

আজ বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এর সভাপতিত্বে ফুলকোর্ট সভায় এ সকল সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিকাল চারটা থেকে সাত টা পর্যন্ত এই বৈঠক অনুষ্টিত হয়। ফুলকোর্ট সভায় আপীল বিভাগ ও হাইকোর্ট বিভাগের সমস্ত বিচারপতিগণ অংশগ্রহণ করেন। বৈঠক সুত্রে এ খবর জানা গেছে।

সভায় সিদ্ধান্ত হয় করোনা পরিস্থি য়েহেতু উদ্ধগাতি সেই কারনে এই মুহুর্তে নিয়মিত আদালত করা কঠিন। নিয়মিত তআদালতের কারনে কর্মচারী আইনজীবী , মক্কেল সহ অনেকেই আদালতে আসবে ।

ফলে স্বাস্থ্যবিধি মেনে চলা কঠিন হয়ে পড়বে। সভায় বিচারপতিগণ ভাচ্যুয়াল আদালতের আুপর গুরুত্বারোপ করেন। একই সঙ্গে ভাচ্যুয়াল বেঞ্চ বাড়নোর উপর মত প্রদান করেন। একক বেঞ্চের পাশাপাশি ৪ থেকে ৫টি দ্বৈত বেঞ্চ গঠন করার উপর মতামত প্রদান করা হয়। যাতে এই মুহুর্তে জনগনের কোন অসুবিধা না হয়।

এর আগে ভার্চুয়াল আদালত ব্যবস্থাপনা নিয়ে সুপ্রীমকোর্টের আপীল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার বিকেল চারটায় ফুলকোর্ট সভা ডাকেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সুপ্রীমকোর্টের রেজিষ্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সুপ্রীমকোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে বুধবার বিকেল ৪টায় ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে। আদালতের কার্যক্রম ও ভার্চুয়াল আদালতের লজিস্টিক বিষয়সহ বিবিধ বেশ কিছু বিষয়ে ওই সভা অনুষ্ঠিত হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩১৫০৭৬৮৫
আক্রান্ত
৩৫২১৭৮
সুস্থ
২৩১৩৪৭১২
সুস্থ
২৬০৭৯০
শীর্ষ সংবাদ:
প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে         শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না         কুকুর নিধন কিংবা অপসারণ করবে না উত্তর সিটি         জলবায়ু পরিবর্তনে ঠিক থাকছে না শরতের আবহাওয়া         স্ত্রীর কথায় হাতি কিনলেন দরিদ্র কৃষক         অবশেষে কালুরঘাটে সড়ক-রেল সেতু নির্মাণ হচ্ছে         জার্মানির সঙ্গে বাণিজ্য ও বিনিয়োগ বৃদ্ধিতে কাজ করতে হবে : স্পিকার         অর্থনীতি সচল রেখে করোনার দ্বিতীয় ওয়েভ মোকাবিলা করা হবে : মন্ত্রিপরিষদ সচিব         ৫৪ হাজার রোহিঙ্গাকে ফেরত দিতে চায় সৌদি : পররাষ্ট্রমন্ত্রী         শ্রমিকের বেতন নিয়ে তালবাহানা মানা হবে না : সাকি         আইন অনুযায়ী নুরের বিরুদ্ধে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী         বাড়ির পাশ দিয়ে রাস্তা নেয়ার জন্য বাড়তি সড়ক না নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         কারা ডিআইজি বজলুরের সম্পতি ক্রোক ও ব্যাংক হিসাব ফ্রিজের নির্দেশ