শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত

ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত

স্টাফ রিপোর্টার॥ করোনা পরিস্থিতি উন্নতি না হওয়া পর্য্যন্ত উচ্চ আদালতে ভাচ্যুয়াল কোট চলবে। একই সঙ্গে ভাচ্যুয়াল বেঞ্চের সংখ্যা বাড়ানো হয়েছে। একক বেঞ্চের পাশাপাশি ডিভিশন (দ্বৈত) বেঞ্চও গঠন করা হবে। ঈদের পর পরবর্তী ফুলকোট সভায় সিদ্ধান্ত নেয়া হবে।

আজ বুধবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এর সভাপতিত্বে ফুলকোর্ট সভায় এ সকল সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিকাল চারটা থেকে সাত টা পর্যন্ত এই বৈঠক অনুষ্টিত হয়। ফুলকোর্ট সভায় আপীল বিভাগ ও হাইকোর্ট বিভাগের সমস্ত বিচারপতিগণ অংশগ্রহণ করেন। বৈঠক সুত্রে এ খবর জানা গেছে।

সভায় সিদ্ধান্ত হয় করোনা পরিস্থি য়েহেতু উদ্ধগাতি সেই কারনে এই মুহুর্তে নিয়মিত আদালত করা কঠিন। নিয়মিত তআদালতের কারনে কর্মচারী আইনজীবী , মক্কেল সহ অনেকেই আদালতে আসবে ।

ফলে স্বাস্থ্যবিধি মেনে চলা কঠিন হয়ে পড়বে। সভায় বিচারপতিগণ ভাচ্যুয়াল আদালতের আুপর গুরুত্বারোপ করেন। একই সঙ্গে ভাচ্যুয়াল বেঞ্চ বাড়নোর উপর মত প্রদান করেন। একক বেঞ্চের পাশাপাশি ৪ থেকে ৫টি দ্বৈত বেঞ্চ গঠন করার উপর মতামত প্রদান করা হয়। যাতে এই মুহুর্তে জনগনের কোন অসুবিধা না হয়।

এর আগে ভার্চুয়াল আদালত ব্যবস্থাপনা নিয়ে সুপ্রীমকোর্টের আপীল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বুধবার বিকেল চারটায় ফুলকোর্ট সভা ডাকেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। সুপ্রীমকোর্টের রেজিষ্ট্রার জেনারেল মো. আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, উপযুক্ত বিষয়ে নির্দেশিত হয়ে জানানো যাচ্ছে যে, ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সুপ্রীমকোর্টের উভয় বিভাগের বিচারপতিদের অংশগ্রহণে বুধবার বিকেল ৪টায় ফুলকোর্ট সভা অনুষ্ঠিত হবে। আদালতের কার্যক্রম ও ভার্চুয়াল আদালতের লজিস্টিক বিষয়সহ বিবিধ বেশ কিছু বিষয়ে ওই সভা অনুষ্ঠিত হবে বলেও বিজ্ঞপ্তিতে বলা হয়।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি         কোপা আমেরিকার সূচি চূড়ান্ত         ভৈরবে বঙ্গবন্ধুর প্রথম মৃত্যুবার্ষিকী পালন করা ছিল যাদের অপরাধ         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         চিত্রশিল্পী মুর্তজা বশীর গুরুতর অসুস্থ         ডিজিটাল নিরাপত্তা আইনে ২৫ ভাগ আসামিই সাংবাদিক ॥ ফখরুল         আমিরাত-ইসরায়েল চুক্তি ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি : হামাস         মার্কিন মহড়ায় অংশ নিচ্ছে না ফিলিপাইন         গ্রিসের সঙ্গে দ্বন্দ্ব মীমাংসার একমাত্র উপায় আলোচনা ॥ এরদোগান         সংযুক্ত আরব আমিরাত ফিলিস্তিনি জাতির পিঠে ছুরি বসিয়েছে ॥ হামাস         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন        
//--BID Records