মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁর হাট-চকগৌরী থেকে লক্ষ্মীপুর রাস্তা চলাচলের অযোগ্য

নওগাঁর হাট-চকগৌরী থেকে লক্ষ্মীপুর রাস্তা চলাচলের অযোগ্য

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ ॥ নওগাঁ জেলার মহাদেবপুর উপজেলার ভীমপুর ইউনিয়নের হাট-চকগৌরী থেকে ভান্ডারপুর-দক্ষিন লক্ষ্মীপুর পর্যন্ত মাত্র থেকে আড়াই কিঃমিটার রাস্তা চলতি বর্ষা মৌসুমে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। ওই দুই গ্রামে অন্তত ১৫ হাজার মানুষের বাস। ওই গ্রাম দুটিসহ পার্শবর্তী গ্রামের অন্তত ২০ সহ¯্রাধিক মানুষ ওই পথে চলাচল করে। চলাচলের ক্ষেত্রে চরম দুর্ভোগ পোহাচ্ছে হয় তাদের। স্থানীয় মেম্বার, চেয়ারম্যান, উপজেলা চেয়ারম্যান, এমপিসহ প্রশাসনের কোন নজর নেই সেদিকে। এমন অভিযোগ ওই দুই গ্রামের মানুষের।

গ্রামবাসী জানায়, অন্তত ১৫ হাজার হিন্দু-মুসলমানের বাস হলেও জনপ্রতিনিধিরা ৫ বছর পর পর আসেন ভোট চাইতে। সেসময় রাস্তাসহ এলাকার উন্নয়নে তারা যেন জীবন পণ করে থাকেন। অথচ ভোট গেলেই আর কোন খবর নেয় না তারা। এই কাঁচা রাস্তাটি হাট-চকগৌরী থেকে ভান্ডারপুর হয়ে দক্ষিন লক্ষ্মীপুর রসিক ডাক্তারের মোড় পর্যন্ত পৌঁছেছে। ওই দুই গ্রামের মানুষ তাদের উৎপাদিত ফসল সঠিক সময়ে বাজারজাত করতে পারেনা। কোমলমতি শিশুরা স্কুলে যেতে পারেনা। জরুরী কোন রোগীকে হাসপাতালে নিতে কোন এ্যাম্বুলেন্স যেতে পারেনা। সারাদেশে যখন উন্নয়নের জোয়ার বইছে, ঠিক সে সময় ওই দুই গ্রামের নিম্নমধ্যবিত্ত মানুষগুলো শুধু ওই রাস্তার কারনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

ওই দুই গ্রামের ছেলে-মেয়েরা লেখাপড়া করার জন্য রসুলপুর, দক্ষিন লক্ষ্মীপুর এবং হাট-চকগৌরীতে স্কুলে যায় ওই রাস্তা দিয়ে। ওই দুই গ্রাম ছাড়াও পার্শবর্তী রসুলপুর, গনেশপুর, তেজপাইন এবং জালালপুর গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে এই পথে। এলাকাবাসী জরুরীভিত্তিতি রাস্তাটি পাকাকরনের দাবী জানিয়েছে।

শীর্ষ সংবাদ:
১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ        
//--BID Records