মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনাকালে ভর্তি পরীক্ষা নেয়ায় সাউথ পয়েন্ট স্কুলকে শোকজ

করোনাকালে ভর্তি পরীক্ষা নেয়ায় সাউথ পয়েন্ট স্কুলকে শোকজ

স্টাফ রিপোর্টার ॥ করোনা মহামারী রোধে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মধ্যে ভর্তি পরীক্ষা নেয়ায় রাজধানীর সাউথ পয়েন্ট স্কুল এ্যান্ড কলেজকে শোকজ করেছে ঢাকা শিক্ষা বোর্ড। করোনাকালে ভর্তি পরীক্ষা নেয়াকে সরকারের নির্দেশ অমান্যের শামিল বলেও মন্তব্য করেছে বোর্ড।

শনিবার রাজধানীর নামী প্রতিষ্ঠান সাউথ পয়েন্ট স্কুল এ্যান্ড কলেজে ইংলিশ মিডিয়াম শিশু শ্রেণী শিশুদের ডেকে নেয়া হয়েছে লিখিত ভর্তি পরীক্ষায়। সাউথ পয়েন্ট স্কুল এ্যান্ড কলেজের মালিবাগ প্রধান কার্যালয়ে শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এই পরীক্ষা চলে। সংক্রমণ ঝুঁকি নিয়েই পরীক্ষা কেন্দ্রে উপস্থিত হতে দেখা গেছে পরীক্ষার্থী এবং অভিভাবকদের।

অভিভাবকরা অভিযোগ করেছেন, প্রতিষ্ঠান থেকে বলা হয়েছিল সন্তানকে ভর্তি করা হলে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত প্রতিষ্ঠানের মালিবাগের প্রধান কার্যালয়ে এসে পরীক্ষায় অংশ নিতে হবে। পরীক্ষার সময় স্কুলে উপস্থিত অভিভাবকরা বলেছেন, সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে করোনার ভীতিকে উপেক্ষা করে আসতে বাধ্য হয়েছেন তারা। তবে পরীক্ষা নেয়ার এ ঘটনা জানতেন না বলে জানিয়েছেন সাউথ পয়েন্ট স্কুল এ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হামিদা আলী। সেলফোনে কল করা হলে তিনি বলেছেন, মালিবাগ শাখায় ভুলবশত ১৮-১৯ জন শিশু শিক্ষার্থীর পরীক্ষা নেয়া হয়েছে বলে জানতে পেরেছি। বিষয়টি সম্পর্কে আমি অবগত ছিলাম না। এমন ঘটনায় আমি খুবই দুঃখিত, অনুতপ্ত ও লজ্জিত।

তিনি আরও বলেন, দেশে করোনা মহামারীর এই সময়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখার কোন সুযোগ নেই। মালিবাগ শাখার অধ্যক্ষ ভুলবশত এটি করে ফেলেছেন। স্কুলের সব কার্যক্রম বন্ধ রাখা হয়েছে বলেও জানান তিনি।

শনিবারের এ ঘটনা গণমাধ্যমে আসার পর রবিবার এ ভর্তি পরীক্ষা নেয়াকে সরকারের নির্দেশ অমান্যের শামিল বলে মন্তব্য করেছে ঢাকা শিক্ষা বোর্ড। একইসঙ্গে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ও সভাপতির ব্যাখ্যা চেয়েছে ঢাকা বোর্ড। ঢাকা বোর্ড থেকে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ও সভাপতিকে শোকজ নোটিস পাঠানো হয়েছে।

বোর্ডের স্কুল পরিদর্শক আবুল মনসুর ভূঞা স্বাক্ষরিত শোকজ নোটিসে বলা হয়, গত ১৮ মার্চ থেকে করোনাভাইরাস সংক্রমণ রোধে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে এবং ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। দেশের এ দুর্যোগকালে ভর্তি পরীক্ষা নেয়া সরকারের আদেশ নির্দেশ অমান্য করার শামিল। তাই, কেন আপনার ও আপনার প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তার ব্যাখ্যা তলব করা হলো। নোটিসে, আজ ২৯ জুন দুপুর ১২টার মধ্যে স্কুল পরিদর্শকের কাছে শোকজের সুস্পষ্ট জবাব জমা দিতে বলা হয়েছে অধ্যক্ষ এবং সভাপতিকে।

শীর্ষ সংবাদ:
হোতারা রেহাই পাবে না ॥ স্বাস্থ্য খাতে দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স         উন্নয়ন প্রকল্পে ব্যয়ে সাশ্রয়ী হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর         কক্সবাজার-সাতক্ষীরা সুপার ড্রাইভওয়ে হচ্ছে         করোনায় সুস্থ হয়েছেন ১ লাখ তিন হাজার         সীমান্ত পাড়ি দেয়ার জন্য সাহেদ মৌলভীবাজারে!         করোনার নকল সনদ ॥ সাবরিনার বিরুদ্ধে মামলা         নিয়ন্ত্রণহীন বেসরকারী হাসপাতাল         ১৯ দিন ধরে বন্যায় ভাসছে উত্তরের বিভিন্ন জেলা         যশোর-৬ ও বগুড়া-১ উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী জয়ী         সাংগঠনিক কার্যক্রম জোরদার করতে চায় বিএনপি         বাস ও লঞ্চ টার্মিনালে হকারদের ছবিসহ তালিকা হচ্ছে         ঈদের দিনসহ ৫ দিন ৬ স্থানে বসবে পশুর হাট         চট্টগ্রামে করোনায় ডাক্তার ও ব্যাংক কর্মকর্তার মৃত্যু         নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনা বিনিয়োগ আসছে         করোনা ও উপসর্গ নিয়ে স্বাস্থ্যকর্মীসহ ১১ জনের মৃত্যু         একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ        
//--BID Records