শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টাঙ্গাইলের ঘাটাইলের রাস্তাটি চলাচলে অযোগ্য হয়ে পড়েছে

টাঙ্গাইলের ঘাটাইলের রাস্তাটি চলাচলে অযোগ্য হয়ে পড়েছে

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পুর্বাঞ্চল পাহাড়ি এলাকার লক্ষিন্দর ইউনিয়নের লক্ষিন্দর-বাঘাড়া বাজার-সাগরদীঘি পর্যন্ত ৬ দশমিক ১১ কিলোমিটার দৈর্ঘ্যরে রাস্তাটি একটু বৃষ্টিতে কর্দমাক্ত হয়ে যাতায়াতের অযোগ্য হয়ে পড়ে। এই রাস্তার মধ্যে সাগরদিঘী বাজার থেকে বেইলা গ্রাম পর্যন্ত দুই কিলোমিটার রাস্তা পাকা, বাকী ৪ দশকিম ১১ কিলোমিটার রাস্তা মনতলা-টু-বাঘাড়া বাজার-টু-লক্ষিন্দর পর্যন্ত কাঁচা। অসহনীয় জনদুর্ভোগ কমাতে গ্রামীণ রাস্তাটি পাকা করা খুবই প্রয়োজন বলে দাবি জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।

জানা যায়, বাঘাড়া বাজার থেকে সাগরদীঘি রাস্তাটি দিয়ে প্রতিদিন বাঘাড়া, মনতলা ও কাইকার চালাসহ আশেপাশের কয়েকটি গ্রামের শতশত মানুষ যাতায়াত করে। সপ্তাহের শনিবার ও মঙ্গলবার সাগরদিঘী হাটের দিন। উক্ত দুই দিন প্রায় হাজার মানুষ এ রাস্তা দিয়ে চলাচল করে। কাঁচা তিন কিলোমিটার রাস্তা সংলগ্ন মনতলা ও বাঘাড়া গ্রামে একটি করে দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বাঘাড়া ও মনতলাসহ আশেপাশের গ্রামের প্রায় সকল ছেলেমেয়েরা সাগরদিঘী উচ্চ বিদ্যালয়, সাগরদিঘী বালিকা উচ্চ বিদ্যালয় ও সাগরদিঘী কলেজে লেখাপড়া করে। করোনাকালীন ছাড়া এখানকার শিক্ষার্থীদের প্রতিদিন এই রাস্তা দিয়ে যাতায়াত করেই শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হয়। বাঘাড়া এলাকার রঞ্জিত রাজ সরকার জানান, বর্তমানে এ রাস্তা দিয়ে ট্রাক, এম্বুলেন্স, মাইক্রোবাস, টেম্পো প্রভৃতি যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। তাইতো কোন অসুস্থ রোগীকে এ রাস্তা দিয়ে হাসপাতালে নেয়া সম্ভব না হওয়ায় রোগী নিয়ে অনেক মানুষ বিপাকে পড়ে এমনকি প্রানহানির ঘটনাও ঘটে। বাঘাড়া, মনতলা ও কাইকারচালাসহ আশেপাশের কয়েকটি গ্রামের মানুষদের এই রাস্তা দিয়ে সাগরদিঘী বাজারে এসে তারপর জেলা সদরে আসতে হয়। একুট বৃষ্টিতে চলাচলে অযোগ্য হয়ে পড়ে।

জামাল উদ্দিন, হেলাল শেখ, মজিদ মিয়া, আলাল হোসেনসহ এলাকাবাসীরা জানায়, প্রায় ২৫ বছর পূর্বে নির্মিত এই রাস্তাটি শুরু থেকেই কাঁচা হওয়ায় ও দীর্ঘদিন যাবৎ মেরামত না করার ফলে রাস্তাটি খানাখন্দে বৃষ্টির পানি জমে চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে। পূর্বে প্রতিদিন বাঘাড়া বাজার থেকে ট্রাকে করে কাঁচা সবজি ঢাকায় নেয়া হতো। কিন্তু বর্তমানে যানবাহনের অভাবে উৎপাদিত কাঁচামাল বাজারে নিতে না পারায় ও পূর্বের মতো ঢাকায় রফতানি করতে না পারায় কৃষকরা উৎপাদিত পণ্যের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন। বর্তমানে রাস্তাটির বিভিন্ন স্থানে এমনই খানাখন্দ ও গর্তের সৃষ্টি হয়েছে যে যানবাহন তো দূরের কথা পায়ে হেটে চলা দূস্কর হয়ে পড়েছে। সামান্য বৃষ্টি হলে এই রাস্তায় কাদা ও পানি জমে যায়। ফলে এই রাস্তায় চলাচল আরও ঝুঁকিপূর্ণ হয়ে যায়। তাই মনতলা থেকে বাঘাড়া বাজার পর্যন্ত তিন কিলোমিটার রাস্তা পাকা করা খুবই জরুরী বলে জানিয়েছেন এলাকাবাসী। রাস্তাটি পাকা হলে এলাকার কয়েক হাজার মানুষের বহু দিনের কষ্ট দূর হবে বলে মনে করছেন স্থানীয় জনগণ।

এ বিষয়ে লক্ষিন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একাব্বর হোসেন জানায়, আমরা রাস্তাটির পাকাকরণের ব্যাপারে অনেকবার স্থানীয় সংসদ সদস্যের কাছে দাবি জানিয়ে আসছি।

শীর্ষ সংবাদ:
কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         রোগীর সন্তানকে মারধরের ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান        
//--BID Records