শুক্রবার ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে কালভার্ট ভেঙ্গে চরম দুর্ভোগ

ঠাকুরগাঁওয়ে কালভার্ট ভেঙ্গে চরম দুর্ভোগ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২৪ জুন ॥ রানীশংকৈল উপজেলার পূর্বদিকে মীরডাঙ্গী থেকে কাতিহার হাট যাওয়ার সড়কে কালভার্টটি ভেঙ্গে চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়ে পড়েছে। আট কোটি টাকা ব্যয়ে নয় কিলোমিটারের এ পাকা সড়কসহ কালভার্ট নির্মাণ কাজ গত অর্থবছর শেষ হলেও এরই মধ্যে দুইবার সংস্কারও করা হয়েছে। তবে কিছুদিন যেতে না যেতেই ওই সড়কের কালভার্টটি ভেঙ্গে গর্ত হওয়ায় স্থানীয়দের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্থানীয় গরু ব্যবসায়ী কাবুল বলেন, কাতিহার সপ্তাহিক হাটে ট্রলিতে গরু নিয়ে যাতায়াত করতে খুবই সমস্যা হচ্ছে। কালভার্টটি মারাত্মক ঝুঁকির মধ্যে রয়েছে। সুন্দরপুর বাজেবাকসার বাসিন্দা নিয়াটু বলেন, এরইমধ্যে কালভার্টটি সংস্কার করলেও টেকসই হয়নি। তাই যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। সরেজমিনে দেখা গেছে, বাকসা সুন্দরপুর এলাকার ওপর দিয়ে যাওয়া পাকা সড়কের একটি কালভার্ট ভেঙ্গে পাথরের ঢালাই উঠে গর্ত হয়ে গেছে। প্রায় বেশ কয়েকটি জায়গা জুড়ে ফুটো হয়ে রড বেরিয়ে গেছে। স্থানীয়রা বলছেন, রাতের আঁধারে সামান্যতম অসাবধান হলেই ঘটে যেতে পারে প্রাণনাশের মতো বড় ধরনের দুর্ঘটনা।

স্থানীয়দের অভিযোগ, কোটি কোটি টাকা খরচ করে পাকা সড়ক নির্মাণ করা হলেও মাত্র ছোট্ট একটি কালভার্ট অবহেলায় নির্মাণ করায় এ অবস্থা হয়েছে। প্রতি সপ্তাহের শনিবার ঐতিহ্যবাহী কাতিহার হাটে গাজীর হাট, মীরডাঙ্গী, মহেশপুর, মধুয়াবাড়িসহ বিভিন্ন এলাকার ধানের গাড়িসহ বিভিন্ন পণ্য বহনের ট্রাক যাতায়াত করত। তবে কয়েক মাস ধরে শুধু ভাঙ্গা কালভার্টের কারণে চলাচল বন্ধ রয়েছে। তাই পথচারী ও স্থানীয়দের দাবি, কালভার্টটি নতুন করে নির্মাণ করার। রানীশংকৈল উপজেলা প্রকৌশল অফিস জানায়, মীরডাঙ্গী থেকে কাতিহার সড়কটি যান চলাচলের জন্য অবশ্যই গুরুত্বপূর্ণ। এ সড়কের মধ্যে থাকা পুরনো কালভার্টটি এরইমধ্যে দুইবার সংস্কার করা হয়েছে। তাছাড়া নতুন করে নির্মাণ করার জন্য একাধিকবার বিভিন্ন প্রকল্পে দেয়া হয়েছে। প্রকল্পের অনুমোদন পেয়ে অর্থ বরাদ্দসহ টেন্ডার হলেই কালভার্টটি ভেঙ্গে নতুন করে নির্মাণ করা হবে। এদিকে জেলার এলজিইডির নির্বাহী প্রকৌশলী কান্তেস্বর বর্মণ বলেন, কালভার্টটি প্রকল্পে দেয়া আছে। খুব শীঘ্রই নতুন করে নির্মাণ করা হবে।

শীর্ষ সংবাদ:
কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি         পাটকল শ্রমিকরা কে কত টাকা পাবেন জানা যাবে ৩ দিনের মধ্যে         উত্তর প্রদেশে আসামি ধরতে গিয়ে ৮ পুলিশ গুলিতে নিহত         মিয়ানমারে জেড খনিতে ভূমিধস ॥ মৃতের সংখ্যা বেড়ে ১৬১         রোগীর সন্তানকে মারধরের ছবি তোলায় সাংবাদিকের ওপর হামলা         নিরাপত্তা আইন ॥ হংকং ছাড়লেন গণতন্ত্রপন্থি নেতা নাথান ল         করোনা উপসর্গ নিয়ে মারা গেলেন খালেদার উপদেষ্টা এম এ হক         করোনা ॥ দেহে অ্যান্টিবডি না থাকলেও কি সংক্রমিত ঠেকানো সম্ভব?         সীমান্তে উত্তেজনার মধ্যেই লাদাখ সফরে মোদি         লিবিয়া যুদ্ধ ॥ এরদোয়ান - ম্যাক্রোঁর মধ্যে বিতণ্ডা , সংকটে নেটো         পাপুলকে মদদ দেওয়ায় কুয়েতি রাজনীতিক, সরকারি কর্মকর্তা গ্রেফতার         সাংবাদিক ফারুক কাজীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         রুশ গোয়েন্দা সংস্থা-প্রতিরক্ষা খাতের ওপর নিষেধাজ্ঞার আহ্বান        
//--BID Records