বুধবার ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাতারে কোটি টাকা ক্ষতিপূরণ পেলেন বাংলাদেশী

জনকণ্ঠ ডেস্ক ॥ বুকভরা স্বপ্ন নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমিয়েছেন ১ কোটির বেশি বাংলাদেশী। মা-বাবা, ভাই-বোন, ছেলেমেয়ের সুখের জন্য ৬ বছর আগে মধ্যপ্রাচ্যের ধনী দেশ কাতারে যান মনির হোসেন। কিন্তু ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় প্রবাস জীবনের স্বপ্ন এক নিমিষেই চুরমার হয়ে যায় তার। দুর্ঘটনায় হারান দুটি পা। জানা গেছে, মনির হোসেন (৩০), বাবা আমির হোসেন, বাড়ি নোয়াখালীর লক্ষ্মীপুরের রামগঞ্জে। করোনা পরিস্থিতির আগে সদ্য বিয়ে করে দেশ থেকে ছুটি কাটিয়ে যান তিনি। খবর ওয়েবসাইটের।

গত ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় কাতারের আলখোর এলাকায় একটি রেস্তরাঁ থেকে নাস্তা করে বাসায় ফেরার পথে এক জর্দানীর গাড়ি তাকে চাপা দিয়ে একটি দোকানের ভেতরে ঢুকে যায়। দোকানের কারও কোন ক্ষতি না হলেও মনির হোসেনের দুটি পা ভেঙ্গে যায়। প্রবাস জীবনের ইতি টেনে দুই পা হারিয়ে জর্দানীর দেয়া ক্ষতিপূরণের ১ কোটি টাকা নিয়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বাংলাদেশে ফিরবেন তিনি। জর্দানীকর কাছ থেকে ক্ষতিপূরণের ১ কোটি টাকার বেশি আদায় করে দিয়েছে তার প্রতিষ্ঠান ‘লাইফ ভিশন কোম্পানি’র বাংলাদেশী স্বত্বাধিকারী মোহাম্মদ হারুন রশীদ। কাতার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান পা হারানো মনির হোসেনকে দেখতে গিয়ে দূতাবাসের পক্ষ থেকে সহযোগিতার বিষয়ে জানান। পাশাপাশি কাতার প্রবাসী বাংলাদেশীদের একে অন্যের বিপদে এগিয়ে আসার আহ্বান জানান দূতাবাসের এ কর্মকর্তা।

শীর্ষ সংবাদ:
অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে         শাবির জটিলতা নিরসনের কোন লক্ষণ নেই         সাড়ে চার হাজার কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন একনেকে         বিএনপি দেশের ক্ষতির জন্য লবিস্ট নিয়োগ করেছে ॥ ড. মোমেন         বেসরকারী হাসপাতালকে প্রস্তুত হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         সারাদেশে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে চালু হচ্ছে বিট পুলিশিং         বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর সুপারিশ         টেকনিক্যাল ত্রুটি ॥ দ্বিতীয় মামলার ফাইনাল রিপোর্ট, প্রথমটি চলবে         স্ক্র্যাপ ও পুরনো জাহাজের দাম বেড়েছে, রডের বাজার অস্থিতিশীল         পার্বত্য চট্টগ্রামের সব ইটভাঁটির কার্যক্রম বন্ধের নির্দেশ         মানবাধিকার লঙ্ঘনের মতো কোন ঘটনা ঘটেনি         তাড়াহুড়া ইসি নিয়োগ আইন টিকে থাকার নীলনক্সা ॥ ফখরুল         দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে দুর্ভোগ সারাবছর         বৃহস্পতিবার গণমাধ্যমের মুখোমুখি হচ্ছেন সিইসি কেএম নূরুল হুদা         দেশের অর্থনীতিতে গতিসঞ্চারে ভূমিকা রাখতে কাস্টমস কর্তৃপক্ষের প্রতি আহ্বান রাষ্ট্রপতির         করোনায় মৃত্যু ১৮, শনাক্ত ১৬ হাজার         করোনাভাইরাস : বাণিজ্যমেলা বন্ধ ও বইমেলা পেছানোর পরামর্শ         টিকার কারণে হাসপাতালে রোগী কম, মৃত্যুও কম : স্বাস্থ্যমন্ত্রী