মঙ্গলবার ৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কাতারে কোটি টাকা ক্ষতিপূরণ পেলেন বাংলাদেশী

জনকণ্ঠ ডেস্ক ॥ বুকভরা স্বপ্ন নিয়ে বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমিয়েছেন ১ কোটির বেশি বাংলাদেশী। মা-বাবা, ভাই-বোন, ছেলেমেয়ের সুখের জন্য ৬ বছর আগে মধ্যপ্রাচ্যের ধনী দেশ কাতারে যান মনির হোসেন। কিন্তু ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় প্রবাস জীবনের স্বপ্ন এক নিমিষেই চুরমার হয়ে যায় তার। দুর্ঘটনায় হারান দুটি পা। জানা গেছে, মনির হোসেন (৩০), বাবা আমির হোসেন, বাড়ি নোয়াখালীর লক্ষ্মীপুরের রামগঞ্জে। করোনা পরিস্থিতির আগে সদ্য বিয়ে করে দেশ থেকে ছুটি কাটিয়ে যান তিনি। খবর ওয়েবসাইটের।

গত ১৬ ফেব্রুয়ারি স্থানীয় সময় সন্ধ্যা ৬টায় কাতারের আলখোর এলাকায় একটি রেস্তরাঁ থেকে নাস্তা করে বাসায় ফেরার পথে এক জর্দানীর গাড়ি তাকে চাপা দিয়ে একটি দোকানের ভেতরে ঢুকে যায়। দোকানের কারও কোন ক্ষতি না হলেও মনির হোসেনের দুটি পা ভেঙ্গে যায়। প্রবাস জীবনের ইতি টেনে দুই পা হারিয়ে জর্দানীর দেয়া ক্ষতিপূরণের ১ কোটি টাকা নিয়ে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে বাংলাদেশে ফিরবেন তিনি। জর্দানীকর কাছ থেকে ক্ষতিপূরণের ১ কোটি টাকার বেশি আদায় করে দিয়েছে তার প্রতিষ্ঠান ‘লাইফ ভিশন কোম্পানি’র বাংলাদেশী স্বত্বাধিকারী মোহাম্মদ হারুন রশীদ। কাতার বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর ড. মোহাম্মদ মুস্তাফিজুর রহমান পা হারানো মনির হোসেনকে দেখতে গিয়ে দূতাবাসের পক্ষ থেকে সহযোগিতার বিষয়ে জানান। পাশাপাশি কাতার প্রবাসী বাংলাদেশীদের একে অন্যের বিপদে এগিয়ে আসার আহ্বান জানান দূতাবাসের এ কর্মকর্তা।

শীর্ষ সংবাদ:
একনেকে ১০ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন         কেশবপুর উপনির্বাচনে আওয়ামী লীগের শাহীন চাকলাদার নির্বাচিত         ঈদের জামাত নিয়ে ধর্ম মন্ত্রণালয়ের ১১ নির্দেশনা         অধিদপ্তরের সঙ্গে মন্ত্রণালয়ের কোনো সমস্যা নেই : স্বাস্থ্যমন্ত্রী         বন্যায় ক্ষতিগ্রস্ত সাড়ে ১৪ লাখ মানুষ         শাহজাহান সিরাজ আর নেই         যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের দাফন সম্পন্ন         ময়ূর-২ লঞ্চের মাস্টার আবুল বাসার তিন দিনের রিমান্ডে         এবার নবায়নযোগ্য জ্বালানিতে বিদ্যুত উৎপাদনে চীনের বড় বিনিয়োগ আসছে         করোনা ভাইরাসে সুস্থের সংখ্যা লাখ ছাড়াল, মৃত্যু আরও ৩৩ জনের         করোনা ভাইরাসের নমুনা পরীক্ষায় অনিয়ম সহ্য করা হবে না         ভার্চুয়ালেই চলবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ         ঈদে শেয়ারবাজার তিন দিন বন্ধ থাকছে         বেসরকারি চাকরিজীবীদেরও ঈদে কর্মস্থলে থাকতে হবে         কোন অপশক্তি জাতীয় পার্টির এগিয়ে চলা রোধ করতে পারবে না : জিএম কাদের         কোরবানি সামনে রেখে টিসিবির বিক্রি কার্যক্রম শুরু         আগামী ১৫ জুলাই সমাহিত করা হবে এন্ড্রু কিশোরকে         কক্সবাজার থেকে সাতক্ষীরা পর্যন্ত সুপার ড্রাইভওয়ে নির্মাণের পরিকল্পনা         বিশেষ ফ্লাইটে ওমান থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি         প্রকল্পের কাজে অনিয়মে নরসিংদী সদরের উপজেলা প্রকৌশলী বরখাস্ত        
//--BID Records