শনিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সজীব দিচ্ছেন টেলিমেডিসিন সেবা

আইটি ডট কম প্রতিবেদক ॥ সজীব পেশায় ডাক্তার। পুরো নাম, ডাঃ মোহাম্মদ আশরাফুজ্জামান। ২০০৬ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হতে এমবিবিএস সম্পন্ন করেন। তারপর ২০০৯ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চাকরিতে যোগদান। ওঈট তে মেডিকেল অফিসার হিসেবে কর্মজীবন শুরু। ২০১৪ সালে উরঢ়ষড়সধ রহ অহবংঃযবংরড়ষড়মু পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রী সম্পন্ন করে ICU Consultant হিসাবে বিশ্ববিদ্যালয়ে পদোন্নতি পান। মে মাসের ২ তারিখে ঢাকা মেডিকেলের পুরনো বার্ন ও প্লস্টিক ভবনে COVID- ওঈট কার্যক্রম শুরু হলে সজীব প্রথম টিমের প্রথম চিকিৎসক হিসেবে দায়িত্ব শুরু করেন। মে মাসের শেষ সপ্তাহে বা জুন মাসের প্রথম সপ্তাহে তিনি আবার COVID– ICU তে দ্বিতীয় দফায় যুদ্ধে অংশগ্রহণ করার জন্য মানসিকভাবে প্রস্তুত হচ্ছেন। দেশ ও জাতির প্রয়োজনে যতদিন দরকার হবে ততদিনই তিনি নিজের জীবনের সর্বোচ্চ ঝুঁকি নিয়ে COVID – ICU তে কাজ করে যেতে বদ্ধপরিকর।

COVID – ICU তে কাজের পাশাপাশি বর্তমানে করোনা মহামারী মোকাবিলায় সারাদেশের রোগীদের স্বার্থে তিনি একটি Telemedicine Support Center ( যার নাম - আমার ডাক্তার, সঙ্গেই আছে সারাক্ষণ ) এর প্রধান সমন্বয়ক হিসেবে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। ১০০ এর অধিক বিশেষজ্ঞ চিকিৎসক সম্পূর্ণ বিনামূল্যে এই Telemedicine সেবা দিয়ে যাচ্ছেন সপ্তাহে ৭ দিন, যে কোন সময়ে।

সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্য ও প্রযুক্তিকে কাজে লাগিয়ে তিনি তৈরি করেছেন টেলিমেডিসিন সেবা প্লাটফর্ম। তার এই অনলাইন স্টেশনে উল্লিখিত ০৯৬১১৫৫৫২২২ নম্বরে ফোন দিলেই মিলবে ডাক্তারী সেবা।

শীর্ষ সংবাদ:
করোনার মধ্যে বন্যা মোকাবেলায় মানুষ হিমশিম         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা পরিশোধ করা হবে         অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে চালের দাম বাড়ছে         করোনা মোকাবেলায় এখন নজর চীনা ভ্যাকসিনে         করোনা মোকাবেলায় বহুপাক্ষিক উদ্যোগ জোরদারে গুরুত্বারোপ         ক্রাইস্টচার্চে মসজিদে হামলার রায় আগস্টে         আগামী মাসে করোনা টিকা বাজারে আনবে ভারত         আন্তর্জাতিক বিমান চলাচলে ভারত নিষেধাজ্ঞার মেয়াদ বাড়াল         দক্ষিণ সুদানে ‘বাংলাদেশ রোড’ ব্যাপক পরিচিতি পেয়েছে         মিয়ানমার থেকে ইয়াবা আসা থামছেই না         এবার রাজধানীর ওয়ারী লকডাউন         করোনার নকল সুরক্ষা পণ্যে বাজার সয়লাব!         সুন্দরবনে বিষ প্রয়োগকারী দস্যুদের বিরুদ্ধে পুলিশের অভিযান শুরু         কাল থেকে ওয়ারী ‘লকডাউন’         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ‘ডেল্টা গভর্ন্যান্স কাউন্সিল’ গঠন         সোমবার থাইল্যান্ডে নেওয়া হচ্ছে সাহারা খাতুনকে         এডিস মশা নিয়ন্ত্রণে শনিবার থেকে ফের চিরুনি অভিযান ॥ আতিকুল         করোনা ভাইরাসে একদিনে আরও ৪২ মৃত্যু, শনাক্ত ৩১১৪         নিম্ন আদালতের ৪০ বিচারক সহ ২২১ জন করোনায় আক্রান্ত         সৌদি থেকে ফিরলেন ৪১৫ জন, মিসর গেলেন ১৪০ বাংলাদেশি        
//--BID Records