শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাধারণ ছুটির সুযোগে বায়েজিদে পাহাড় কেটে ঘর

সাধারণ ছুটির সুযোগে বায়েজিদে পাহাড় কেটে ঘর

অনলাইন রিপোর্টার ॥ করোনা ভাইরাসের কারণে সরকার ঘোষিত সাধারণ ছুটির সময়ে গোপনে বায়েজিদে কাটা হয়েছে পাহাড়। বায়েজিদ থানাধীন জালালাবাদে কাটা হয়েছে এসব পাহাড়। তবে এসব পাহাড় কাটার বিষয়ে জানে না পরিবেশ অধিদফতর।

অভিযোগ রয়েছে, মো. আবু তৈয়ব নামে এক ব্যক্তি দখল করে গোপনে দীর্ঘদিন ধরে কেটে আসছেন এসব পাহাড়। মধ্যরাতে ও ভোরে এসব পাহাড় কাটা হয়। বায়েজিদের আরেফিন নগর ও সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের মাঝামাঝি এসব পাহাড়ের অবস্থান।

অভিযোগ রয়েছে, বায়েজিদ থানা পুলিশের কয়েকজন সদস্য এসব পাহাড় দখল ও কাটার কাজে সহযোগিতা করে থাকেন। এ কারণে স্থানীয়রা প্রতিবাদও করেন না।

এসব পাহাড় কাটার ক্ষেত্রে নানা কৌশল অবলম্বন করা হয়েছে। পুরো পাহাড় একই দিনে কাটা হয়নি। তিন/চার দিন গ্যাপ রেখে রাতে কাটা হয়েছে। যাতে বুঝতে পারা না যায়।

স্থানীয় বাসিন্দা মুহাম্মদ মোরশেদ অভিযোগ করেন, বন্ধের মধ্যে রাতের বেলা নিয়মিত কাটা হয়েছে পাহাড়। আবু তৈয়ব নামে এক ব্যক্তি এসব পাহাড় কেটেছেন। পুরো পাহাড় এখনও কাটা শেষ হয়নি।

পাহাড়ের বিভিন্ন অংশে কেটে রাতে রাতে সেখানে টিনের ঘরও তৈরি করা হয়েছে যাতে বুঝা না যায়। এ বিষয়ে জানতে অভিযুক্ত আবু তৈয়বের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগরের পরিচালক মোহাম্মদ নূরুল্লাহ নূরী বাংলানিউজকে বলেন, বায়েজিদে পাহাড় কাটার বিষয়ে জানা নেই। অভিযোগ পেলে ব্যবস্থা নেবো আমরা।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records