মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০

কারফিউ উপেক্ষা করে আমেরিকায় বিক্ষোভ; গ্রেফতার ১৪০০

অনলাইন ডেস্ক ॥ মার্কিন কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডকে হত্যার পর আমেরিকার অন্তত ৩০টি শহরে প্রচণ্ড বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি মোকাবেলায় কারফিউ জারি করা হলেও তা উপেক্ষা করে জনগণ বিক্ষোভ অব্যাহত রেখেছে এবং এ পর্যন্ত ১৪০০’র বেশি মানুষকে আটক করা হয়েছে।

গত সোমবার আমেরিকার মিনেসোটা অঙ্গরাজ্যের মিনেপোলিস শহরে ৪৫ বছর বয়সী কৃষ্ণাঙ্গ নাগরিক ফ্লয়েডকে একজন শ্বেতাঙ্গ পুলিশ শ্বাসরোধ করে হত্যা করে। এর প্রতিবাদে আমেরিকার বিভিন্ন শহরে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিক্ষোভকারীদেরকে 'সন্দেহজনক কুকুর' বলে আখ্যায়িত করেছেন।

বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ মাঝে মাঝে টিয়ার গ্যাস এবং ফ্লাশ বোম ব্যবহার করছে। বিক্ষোভ মোকাবেলার জন্য মার্কিন সরকার লস অ্যাঞ্জেলেস, আটলান্টা, ডেনভার, শিকাগো এবং সানফ্রান্সিসকোসহ ২৫টি শহরে শনিবার রাতে কারফিউ জারি করে। এছাড়া, অহিও, টেক্সাস এবং ওয়াশিংটনসহ বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ন্যাশনাল গার্ড তলব করা হয়।ফ্লয়েডকে হত্যার অভিযোগে শ্বেতাঙ্গ ওই পুলিশ অফিসারকে শুক্রবার গ্রেফতার করা হয়েছে। কিন্তু তারপরেও জনগণের মধ্যকার ক্ষোভ প্রশমিত হয় নি এবং বিক্ষোভ থামে নি।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ৩০২৭         ওয়ারি লকডাউন আরো কঠোর হবে,এলাকাবাসী ধৈর্য্য ধরুন : মেয়র তাপস         একযুগ পর ট্রেনে কোরবানীর পশু পরিবহন করবে রেলওয়ে : রেলপথমন্ত্রী         ‘করোনা পরিস্থিতিতে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ’: তথ্যমন্ত্রী         লঞ্চ দুর্ঘটনা : হত্যাকাণ্ড প্রমাণিত হলে ‘হত্যা মামলা’ হবে : নৌপ্রতিমন্ত্রী         বিজিবির ১১৯ মুক্তিযোদ্ধার গেজেট বাতিলের প্রজ্ঞাপন স্থগিত         সংসদের মুলতবি অধিবেশন বসছে বুধবার         রিজেন্ট হাসপাতাল সিলগালা         শুল্ক কমিয়ে বিদেশ থেকে চাল আমদানির সিদ্ধান্ত         করোনা ভাইরাস ॥ চিকিৎসক নিয়োগে আসছে বিশেষ বিসিএস         পাপুলকাণ্ডে রাষ্ট্রদূতের বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে ॥ পররাষ্ট্রমন্ত্রী         এক কোটি দুস্থ ১০ কেজি করে চাল পাবেন         উপনির্বাচন পেছানোর সুযোগ নেই ॥ ইসি সচিব         ২ হাজার চিকিৎসক নিয়োগের জন্য আসছে বিশেষ বিসিএস         হেফাজত ও ছেলের বিষয় নিয়ে মুখ খুললেন আল্লামা শফী         বান্দরবানে জনসংহতির সংস্কারপন্থি ছয়জনকে গুলি করে হত্যা         দাউদকান্দিতে প্রাইভেটকার খাদে পড়ে একই পরিবারের ৩ জন নিহত         ১২ জুলাই থেকে জাবিতে শুরু হতে যাচ্ছে অনলাইন ক্লাস         এবার মাশরাফির স্ত্রীও করোনা ভাইরাসে আক্রান্ত         জাতীয় পার্টিতে নতুন দুই উপদেষ্টা        
//--BID Records