মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনার উপসর্গ নিয়ে মাদারীপুরের শিবচর পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলীর মৃত্যু

করোনার উপসর্গ নিয়ে মাদারীপুরের শিবচর পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ মাদারীপুর জেলার শিবচরে করোনার উপসর্গ নিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির এক ইঞ্জিনিয়ারের মৃত্যু হয়েছে। রবিবার রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। একই উপসর্গ থাকায় তার স্ত্রী ও ২ ছেলেকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়েছে। স্বাস্থ্য কর্মকর্তার ধারণা প্রকৌশলীর ছেলেরা ঢাকা ও টুঙ্গী থেকে আসায় পরিবারটি করোনা সংক্রমিত হয়ে থাকতে পারেন। সোমবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছে স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ ও পারিবারিক সূত্রে জানা গেছে, শিবচর পল্লী বিদ্যুৎ সমিতির জুনিয়র ইঞ্জিনিয়ার সিনহা খসরু (৫২) গত ১৮ মে জ¦র অনুভব করায় ছুটিতে যান। ২০ মে সে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য গেলে তাকে চিকিৎসা ও ওষুধ পথ্যাদি দিয়ে বাসায় ফেরত পাঠানো হয়। ২৩ মে তার করোনার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। রবিবার রাতে (২৪ মে) তার প্রচন্ড শ^াস কষ্ট অনুভব হলে চিকিৎসকরা তাকে ঢাকায় প্রেরণ করেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর মধ্যরাতে তার মৃত্যু হয়। তার স্ত্রীরও শ^াস কষ্ট এবং ২ ছেলের জ¦র অনুভব হওয়ায় তাদের ৩ জনকে আজ সোমবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তিনি শিবচর পৌর এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন। তার ছেলেরা ঢাকা ও টুঙ্গীতে লেখাপড়া করে। সম্প্রতি তার ছেলেরা শিবচর বাসায় আসলে তাদের হোম কোয়ারেন্টিনে না রেখে একসাথে সবাই বসবাস করতেন। সিনহা খসরু দিনাজপুরের ঘোড়াঘাটের বড়বোলী এলাকার আমির খসরুর ছেলে।

শিবচর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মোঃ আকমল হোসেন বলেন, “১৮ মে তিনি করোনা উপসর্গ নিয়ে ছুটিতে ছিলেন। রবিবার রাতে তার প্রচন্ড শ^াস কষ্ট হলে শিবচর থেকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। রাতে সেখানেই তার মৃত্যু হয়।”

শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ শশাঙ্ক চন্দ্র ঘোস বলেন, “২৩ মে এই ব্যক্তির করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে। ধারণা করা হচ্ছে তার ছেলেরা ঢাকা ও টুঙ্গী থেকে আসায় পরিবারটি করোনা সংক্রমিত হয়ে থাকতে পারে। উপসর্গ থাকায় তার স্ত্রী ও ২ ছেলেসহ ৩ জনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।”

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, পল্লী বিদ্যুৎ সমিতির ওই কর্মকর্তার নমুনা নেওয়া হয়েছে। রিপোর্ট এলে বোঝা যাবে। তাছাড়া নিহতের স্ত্রী ও সন্তানের মধ্যেও করোনার লক্ষণ দেখা দেয়ায় তাদের ঢাকায় পাঠানো হয়েছে।”

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records