মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সামাজিক দুরত্ব রেখে ঈদের নামাজ পড়ুন : হুইপ ইকবালুর রহিম

সামাজিক দুরত্ব রেখে ঈদের নামাজ পড়ুন : হুইপ ইকবালুর রহিম

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, মানুষের সচেতনতার বড়ই অভাব। প্রাণঘাতী করোনা ভাইরাসকে উপক্ষো করে যেভাবে বিপনন কেন্দ্রগুলোতে মানুষ ভীড় জমাচ্ছে, এতে করে করোণা সংক্রামনের ঝুকি এবং মত্যুর ঝুঁকি বাড়ছে। ঈদের আগে অনেকেই প্রিয়জনদের কাছে যাচ্ছেন।

এতে প্রিয়নজনদের উপকার না করে ক্ষতি করছেন। মনে রাখা উচিত একমাত্র সচেতনতাই পারে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে নিজেকে রক্ষা করতে। তিনি বলেন, পবিত্র ঈদ উল ফিতরের নামাজ সামাজিক দুরুত্ব বজায় রেখে বড় ময়দানে না পড়ে প্রয়োজনে মসজিদে একাধিক জামাত অথবা বাসায় ঈদের নামাজ পড়ার জন্য আহবান জানান। এছাড়াও অসহায় ও কর্মহীন পরিবারদের সহায়তা করার জন্য দিনাজপুরে সানন্দার পরিবারের মত বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান।

২৩ মে শনিবার সকালে দিনাজপুর শহরের বাসুনিয়াপট্টিস্থ দুর্গামন্দির মাঠে অসহায় ও কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরনকালে এসব কথা বলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে দিনাজপুরের ঐতিহ্যবাহী মিষ্টান্ন প্রতিষ্ঠান ‘সানন্দা’ পরিবার’-এর পক্ষ থেকে ঈদ উপহার হিসেবে অসহায় ও কর্মহীন হয়ে পড়া শতাধিক পরিবারের মাঝে চাল, সেমাই, লাচ্ছা, চিনিসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সত্বাধিকারী ভালোবাসা ঘোষ, সফিকুল হক ছুটু, প্রেস ক্লাবের সাবেক সভাপতি চিত্ত ঘোষ, শহর আওয়ামীলীগের ভারঃ সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারন সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সত্য ঘোষ, অধীর ঘোষ, সমিরন ঘোষ প্রমুখ।

একই দিন স্বাধীনতা পদক প্রাপ্ত মরহুম সাবেক এমপি এম আব্দুর রহিম-এর সমাধিস্থল সংলগ্ন মসজিদে ১১০ জন এতিমকে ঈদ উপহার সামগ্রী প্রদান করেন হুইপ ইকবালুর রহিম এমপি ও রাফিদুর রহিম।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records