বুধবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রহস্যেঘেরা সিনেমার গল্প

রহস্যেঘেরা সিনেমার গল্প
  • সারতাজ আলীম

নাইভস আউট

মিস্ট্রি থ্রিলার লেখক হারলান ৮৫তম জন্মদিন পালনের রাতে নিজ ঘরে মৃত অবস্থায় আবিষ্কৃত হন। ধনকুব পরিবার, পরিবারের ভেতরে নানা বোঝাপড়া আর সব থেকে বড় কথা কে হচ্ছে সম্পদের উত্তরাধিকারী-এসব মিলে পুলিশের ধারণা হয় আত্মহত্যা না হয় খুন! তার মৃত্যু কি আত্মহত্যার মতো সরল নাকি তার উপন্যাসের পাতার মতোই রহস্যেঘেরা যেখানে প্রতি পৃষ্ঠায় চমক লুকিয়ে আছে? ডিটেকটিভ বেনোয়া ব্ল্যাঙ্ক দায়িত্ব নেন রহস্যের জাল খোলার। প্রতি মুহূর্তে বেরিয়ে আসতে শুরু করে রহস্য!

মার্ডার অন দ্য অরিয়েন্ট এক্সপ্রেস

জেরুজালেম থেকে এক মিশন শেষ করে ছুটি বাতিল করে জরুরী দরকারে ইউরোপে ফেরত যাচ্ছিলেন বেলজিয়ান গোয়েন্দা হারকিউল পইরট। ট্রেনে এক ব্যবসায়ী নিজের খুন হবার আশক্সক্ষার কথা জানায়। পরে সত্যিই খুন হন তিনি! ট্রেনের পরিচালকের অনুরোধে খুনীকে খুঁজতে শুরু করেন তিনি। কিন্তু কোথায় যেন একটা গোলমাল আছে। সবার আচরণই কেমন যেন অদ্ভুত ঠেকছে! আগাথা ক্রিস্টির বই অবলম্বনে সিনেমাটি তৈরি হয়েছে।

দ্য প্রেস্টিজ

দুই জাদুকর সঙ্গী। একজনের ভুলের জন্য একদিন আরেকজনের স্ত্রী মারা যায়। তারপর শুরু হয় শত্রুতা। বলা যতটা সহজ গল্পটা ততটাই জটিল। জাদু বা ম্যাজিকের জন্য শিল্পী কি বিসর্জন দিতে পারে? কতদূর যেতে পারে? জাদুর পেছনের অসাধারণ বিজ্ঞান, ছোট ছোট ছলচাতুরির জন্য দিনের পর দিনের চেষ্টা, নিজের পরিবার পরিজন বিসর্জন দেয়ার গল্প ফুটে উঠেছে এই সিনেমায়। দারুণ গল্পের সঙ্গে সিনেমাটোগ্রাফি, ব্যাকগ্রাউন্ড মিউজিক এই ক্রিস্টোফার নোলানের এই সিনেমাকে করেছে অনবদ্য।

উইন্ড রিভার

এক রেড ইন্ডিয়ান তরুণীর মৃতদেহ পাওয়া যায়। তীব্র শীত আর হিমবাহের উপর দিয়ে সে খালি পায়ে দৌড়ে এসেছে তারপর জমে গেছে। এমনকি তার গায়ে গরম কাপড়ও নেই। প্রতিকূল পরিবেশে টিকে থাকতে জানা এই মেয়েটি কি পরিস্থিতিতে পড়েছিল যে তাকে এভাবে দৌড়ে পালাতে হয়েছিল? রহস্যের সঙ্গে জীবনের গভীর ক্ষত এবং কিছু হারিয়ে ফেলার বিষাদকে জোর দেয়া হয়েছে এখানে। অচেনা শহর আর অপিরিচিত শহরে এসে রহস্য খোলার কাজ নেয় এফবিআই এজেন্ট জেন। তার সঙ্গে যোগ দেয় এই অঞ্চলের ট্র্যাকার কোরি ল্যাম্বার্ট যার বরফের প্রতিটা বিন্দু যেন চেনা।

সেভেন

আধ্যাত্মিক গ্রন্থের লোভ, অলসতা, হিংসা, অহঙ্কার, ক্রোধ, কামুকতা, অতিভোজন এ রকম সাত পাপের ওপর ভিত্তি করে এক সিরিয়াল কিলার খুন করতে শুরু“করে। নতুন যোগ দেয়া ডিটেক্টিভ ডেভিড মিলস এবং অভিজ্ঞ গোয়েন্দা সমারসেট মিলে নেমে পড়েন খুনীর পেছনে। কিন্তু দ্রুতই তারা আবিষ্কার করেন এই খেলায় জয়ী হওয়া শুধুই খুনীকে ধরতে পারা নয়!

গেট আউট

এক কৃষ্ণাঙ্গ যুবক তার প্রেমিকার বাড়িতে দেখা করতে যায়। কিছুদিন পরেই বিয়ের ইচ্ছা তাদের। আমেরিকায় এখনও শ্বেত এবং কালো বর্ণের মধ্যে বৈষম্য বিদ্যমান। নিজেদের বর্ণ বৈষম্য উর্ধে পরিচয় দিলেও তার প্রেমিকার পরিবারে কোন একটা রহস্যের আঁচ পায় সেই যুবক। কিছু একটা লুকিয়ে আছে যেন তার নাকের ডগায় কিন্তু সে দেখতে পাচ্ছে না। এছাড়াও আরও তীব্রভাবে রহস্যের স্বাদ পেতে ইনস্পেশন, দ্য বডি, দ্য ইনভিজিবেল গাইজ, সাটার আইল্যান্ড, ১০ ক্লোভারফিল্ড লেন, গন গার্ল, গেম নাইট, এর মতো রহস্যেঘেরা সিনেমাগুলো দেখা নিতে পারেন এই থমকে যাওয়া সময়ে।

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাসে আরও ২১ মৃত্যু, নতুন শনাক্ত ১১৬৬         আগামী ৩০ মে বাণিজ্যিক বিতান ও মার্কেট খোলা হবে : মো. আরিফুর রহমান         সরকারের বিরুদ্ধে মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন বিএনপি         আগামী ৯ জুন পর্যন্ত মার্চ-এপ্রিলের ভ্যাট রিটার্ন দেয়া যাবে         গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিটের ট্রায়াল স্থগিত         করোনা ভাইরাস ॥ সানবিমস স্কুলের প্রতিষ্ঠাতা নিলুফার মঞ্জুরের মৃত্যু         সহসাই অনলাইন সংবাদ পোর্টালের রেজিস্ট্রেশন দেওয়ার হবে : তথ্যমন্ত্রী         সাবেক সাংসদ এম এ মতিন আর নেই         করোনা ভাইরাসের রোগীদের হাইড্রক্সিক্লোরোকুইন দেওয়া বন্ধ রাখতে বলল ডব্লিউএইচও         ছুটির পর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান চালাতে হবে         করোনা ভাইরাস ॥ আক্রান্ত প্রায় ৫৫ লাখ, যুক্তরাষ্ট্রে মৃত্যু লাখ ছুঁই ছুঁই         জুলাই থেকে পর্যটকরা স্পেনে যেতে পারবে         বাউফলে যুবলীগ নেতা খুনের ঘটনায় মেয়র ও সাংবাদিকসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা         দৈনিক মৃত্যুতে যুক্তরাষ্ট্রকেও ছাড়িয়ে গেল ব্রাজিল         করোনা ভাইরাস ॥ থাইল্যান্ডে বানরের ওপর ভ্যাকসিনের ট্রায়াল শুরু         তেলেঙ্গানার কুয়ায় ৯ লাশ পাওয়ার রহস্য উদ্ঘাটন, গ্রেফতার ১         লকডাউন তুলে নিচ্ছে সৌদি আরব         লকডাউন দ্রুত তোলায় সংক্রমণ আবারও বেড়ে যেতে পারে         যুক্তরাষ্ট্রে রপ্তানি হল পিপিই’র প্রথম চালান         লাদাখে মুখোমুখি ভারত ও চীনের সেনাবাহিনী, বাড়াচ্ছে শক্তি        
//--BID Records