মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিএল ফুটবল লীগও বাতিল

স্পোর্টস রিপোর্টার ॥ অনেক জল্পনা-কল্পনার পর বাতিল ঘোষণা করা হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। সেই সঙ্গে পরিত্যক্ত হয়েছে ২০১৯-২০ মৌসুমও। ফলে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছেÑ ঘরোয়া ফুটবলের লীগের দ্বিতীয় স্তর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লীগের (বিসিএল) ভাগ্য কি? কেননা ১৩ দলের এ লীগের দল বদল ইতোমধ্যেই আরম্ভ হয়ে গেছে। সবার আগে অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব খেলোয়াড় দল বদলের কাজ (নিবদ্ধন) সম্পন্নও করে ফেলেছে। যদিও করোনার কারণে দল বদলের সময়সীমা দুবার বাড়িয়ে নির্ধারণ করা হয়েছিল ১০ জুন পর্যন্ত।

এটা ইতোমধ্যেই স্পষ্ট- বিপিএল পরিত্যক্ত হওয়ায় এবার কোন দলই অবনমিত হবে না। সেক্ষেত্রে একাধিক প্রশ্ন চলে আসে। তাহলে বিসিএল হলে সেখান থেকে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের ভাগ্যে কি হবে? সমন্বয়টা কিভাবে হবে? তাছাড়া দল বদল শেষ হলে কবে এই লীগ শুরু হবে, কবে তারা চ্যাম্পিয়ন-রানার্সআপ দল প্রিমিয়ারে যোগ দেবে? বিসিএল শেষ হওয়ার আগেই হয়তো শুরু হয়ে যাবে প্রিমিয়ার লীগের দল বদল।

এসব ঝামেলা যেন না হয়, সেজন্য বিকল্প পথে হাঁটল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লীগ কমিটি। বুধবার বিসিএলের ১৩ ক্লাবের কর্মকর্তাদের সঙ্গে একটি ভার্চুয়াল সভা করে বিসিএল বাতিল ঘোষণা করেছে বাফুফে। ভার্চুয়াল এ সভার মাধ্যমেই ইতি টানা হলো দল বদলের মধ্য দিয়ে শুরু হওয়া বিসিএলের কার্যক্রম। উল্লেখ্য, গত ২০ মার্চ শুরু হয়েছিল বিসিএলের দল বদলের কার্যক্রম। প্রথমে শেষ হওয়ার কথা ছিল ৩০ এপ্রিল। ফর্টিস স্পোর্টস একাডেমি লিমিটেড এবং উত্তরা ফুটবল ক্লাব নামের আরও দুটি দলের এবার অভিষেক হওয়ার কথা ছিল বিসিএল ফুটবলে। নতুন দুটিসহ ৫ দল এই লীগে খেলার জন্য আবেদন করেছিল। বাফুফে সবগুলোকেই খেলার জন্য বিবেচনায় এনেছে।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records