রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাহ্মণবাড়িয়ায় ত্রাণের জন্য ইউএনওর অফিস ঘেরাও

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ সরাইলে খাবারের দাবিতে উপজেলার কয়েকটি ইউনিয়নে নারী-পুরুষ ও শিশুসহ অসংখ্য মানুষ উপজেলার নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে কয়েক ঘণ্টাব্যাপী অবস্থান নেয়। এ সময় তারা ত্রাণের দাবিতে ‘আর কত থাকব উপবাস, খাবার দে’ স্লোগান দিয়ে বিক্ষোভ প্রদর্শন করে। ভুক্তভোগীরা জানান, উপজেলার সৈয়দ টোলা, ব্যাপারীপাড়াসহ কয়েকটি ইউনিয়নের জনপ্রতিনিধি তাদের সরকারী ত্রাণ দেয়ার কথা থাকলেও তারা তা পাননি। এতে চলমান সঙ্কটে কর্মহীন এসব মানুষ পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। বাধ্য হয়েই মঙ্গলবার দুপুরে তারা এই কর্মসূচী পালন করে। পরে পুলিশ ও স্থানীয় প্রশাসন উপজেলার বিভিন্ন গ্রাম থেকে আসা বিক্ষুব্ধদের ত্রাণের আশ্বাস দিলে তারা ঘটনাস্থল ত্যাগ করে।

রংপুরে ইউপি সদস্য গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা রংপুর থেকে জানান, ত্রাণের দাবিতে উপজেলা পরিষদে মানববন্ধন ও বিক্ষোভে ইন্ধন দেয়ার অভিযোগে রংপুরের পীরগাছা উপজেলার ফিরোজ আমিন নামের এক ইউপি সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। তিনি পীরগাছা উপজেলার সদর ইউনিয়নের সদস্য। সোমবার (২০ এপ্রিল) পীরগাছা থানায় বিশেষ নিরাপত্তা আইনে মামলা দায়ের হলে ওইদিন রাতে তাকে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়।

জানা যায়, সোমবার সকালে ৭ নং ওয়ার্ডের কিছু নারী-পুরুষ ত্রাণের দাবিতে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে। এ সময় ইউপি সদস্য ফিরোজ আমিন মোবাইল ফোনে ও ঘটনাস্থলে উপস্থিত থেকে ইন্ধন দেন বলে পুলিশ দাবি করে। এ ঘটনায় পীরগাছা থানার এসআই জিয়া বাদী হয়ে বিশেষ ক্ষমতা ও নিরাপত্তা আইনে মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে।

শীর্ষ সংবাদ:
ইন্দোনেশিয়ায় আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাতে ১৩ জনের মৃত্যু         ‘সামাজিক সমতা-ন্যায়বিচারই শান্তি প্রতিষ্ঠার মূল ভিত্তি’         ইউক্রেনের বিষয়ে বাইডেন ও পুতিন ভিডিও বৈঠক মঙ্গলবার         গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি