শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১ হাজার মানুষকে আর্থিক সহযোগিতা দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

১ হাজার মানুষকে আর্থিক সহযোগিতা দেবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

স্পোর্টস রিপোর্টার ॥ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দেশের সব ঘরোয়া টুর্নামেন্ট স্থগিত করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এদিকে খেলা বন্ধ থাকায় আর্থিক ¶তির মুখে বিভিন্ন ফেডারেশনের খেলোয়াড়রা। পরিস্থিতি দীর্ঘস্থায়ী হলে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে খেলোয়াড় ও ক্রীড়া সংশ্লিষ্টদের আর্থিক সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

মুজিববর্ষের এই সময়টায় সরগরম থাকার কথা ছিল দেশের সবকটি মাঠ। বাংলাদেশের স্থপতির জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষ্যে ১০০টি খেলা মাঠে গড়ানোর কথা দিয়েছিল যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। কিন্তু বিধি বাম, করোনার চোখ রাঙ্গানিতে হ্যাপিত্যেশ নগরজীবন, বন্ধ দেশের সব ক্রীড়া ইভেন্ট!

এর আগে ৩১ মার্চ পর্যন্ত সব ঘরোয়া টুর্নামেন্ট স্থগিতের নির্দেশ দিয়েছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী। সেই স্থগিতাদেশ এখন বেড়েছে অনির্দিষ্টকাল পর্যন্ত।

এক ক্রিকেট আর কিছু ফুটবল খেলোয়াড় ছাড়া বড় পারিশ্রমিক পান না অন্য ডিসিপ্লিনের খেলোয়াড়রা। কোন কোন ডিসিপ্লিনের খেলোয়াড়দেরতো তো নুন আনতে পান্তা ফুরোয় অবস্থা।

ফেডারেশনের কোচ ও খেলা সংশ্লিষ্ট মাঠকর্মীদের অবস্থা আরও করুণ। বিপদের এই দিনে আশার বাণী শোনালো ক্রীড়া মন্ত্রণালয়। পরস্থিতি খারাপের দিকে গেলে প্রধানন্ত্রীর সঙ্গে কথা বলে খেলোয়াড়দের আর্থিক সহায়তার আশ্বাসও দিলেন রাসেল। দুর্দিনে দেশের অস্বচ্ছল ১০০০ ক্রীড়া সংশ্লিষ্ট মানুষকে শিগগিরই আর্থিক সহোযোগিতা দেবে বলেও জানায় মন্ত্রণালয়।

দুঃসময় ফুরোবার নয়। লকডাউনের সময় সীমা আবারও বৃদ্ধি করা হয়েছে। তবে একদিন অন্ধকার কেটে গিয়ে নতুন ভোর হবে। সে পর্যন্ত খেলোয়াড়দের ধৈর্য্য ধরতে বললেন ক্রীড়া প্রতিমন্ত্রী। তিনি বলেন, আপনি নিরাপদে থাকুন, তাহলে আমরা সবাই নিরাপদে থাকবো। সবার কাছে অনুরোধ, আপনারা বাসায় থাকুন।

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী