শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনা প্রতিরোধে খুলনার হাসপাতালকে দায়িত্ব বণ্টন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ করোনাভাইরাস প্রতিরোধে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতালসহ সকল হাসপাতালে চিকিৎসা সেবা স্বাভাবিক রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য খুলনা ডায়াবেটিক হাসপাতালে ১০০ শয্যা চালু রাখা এবং নগরীর দুটি হোটেলকে কোয়ারেন্টাইন হোম হিসেবে নির্ধারণ করা হয়েছে। অন্য কয়েকটি হাসপাতালের চিকিৎসা কার্যক্রম বণ্টন করা হয়েছে। শনিবার খুলনা সার্কিট হাউজে খুলনা বিভাগীয় সমন্বয় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিভাগীয় কমিশনার ড. মুহাঃ আনোয়ার হোসেন হওলাদার, খুলনা বিভাগের স্বাস্থ্য পরিচালক রাশিদা সুলতানা, খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবীর, খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ মঞ্জুর মোর্শেদ, খুলনা মেডিক্যাল কলেজের সহ-অধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ, খুলনার সিভিল সার্জন ডাঃ সুজাত আহমেদসহ সংশিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খুলনা জেলা প্রশাসক ও জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ হেলাল হোসেন বলেন, রোগ অনুযায়ী খুলনার হাসপাতালে দায়িত্ব বণ্টন করা হয়। সে অনুযায়ী খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম চলবে। সেখানে ‘স্বতন্ত্র ফ্লু কর্নার’ থাকবে। করোনা উপসর্গ থাকা রোগীরা প্রথমে যাবেন, সন্দেহভাজনদের তথ্য গ্রহণ ও চিকিৎসা সেবা দেয়া হবে। কারও করোনার লক্ষণ স্পষ্ট হলে তাদের খুলনার দুটি হোটেলে হোম কোয়ারাইন্টাইন করা হবে। রোগীর শরীরের নমুনা পরীক্ষার পর করোনাভাইরাসের প্রমাণ পাওয়া গেলে সেই রোগীকে খুলনা ডায়াবেটিক হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হবে।

এ ছাড়া খুলনা মহানগরী শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতালে হৃদরোগীসহ অন্যান্য রোগী, জেনারেল হাসপাতালে সাধারণ ঠাণ্ডা, সর্দি, কাশি, জ্বর ও ফ্লু অক্রান্ত রোগী, গাজী মেডিক্যাল কলেজ হাসপাতাল সাধারণ অসুস্থতাজনিত রোগী, আদ-দ্বীন মেডিক্যাল কলেজ হাসপাতালে গাইনী সম্পর্কিত রোগী এবং খুলনা সিটি মেডিক্যাল কলেজ হাসপাতালে সাধারণ অসুস্থতাজনিত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে।

এর আগে গত মঙ্গলবার স্বাস্থ্য বিভাগের এক সভায় সিদ্ধান্ত নেয়া হয় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে আসা ছাড়া অন্যকোন রোগী ভর্তি করা হবে না। এছাড়া কোন ধরনের রোগী কোন হাসপাতালে চিকিৎসা নেবে তাও নির্ধারণ করা হয়।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি