বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় নিউইয়র্কে দুই বাংলাদেশীর মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুই বাংলাদেশীর মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুজনই পুরুষ। তাদের একজন এস্টোরিয়া এলাকার বাসিন্দা। ৬০ বছর বয়সের বেশি ওই ব্যক্তি বৃহস্পতিবার রাতে মারা যান। তার হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগ ছিল। তিনি কুইন্সের এলমহার্স্ট হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। খবর ওয়েবসাইটের।

আরেক ব্যক্তি কুইন্সের উডসাইডের বাসিন্দা। তার বয়স ৬০ বছরের কম। তিনিও বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। মৃত্যু হওয়া ওই ব্যক্তির পরিচিত একজন জানিয়েছেন, তার পরিবার জানাতে চান না যে তিনি করোনায় মারা গেছেন কারণ তাদের ভয় তাহলে তার স্বাভাবিক জানাজা সম্পন্ন হবে না। এছাড়া ভার্জিনিয়া স্টেটেও এক বাংলাদেশী নারী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে অসমর্থিত সূত্রে জানা গেছে। তার সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি। করোনায় আক্রান্ত হয়ে এলমহার্স্ট হাসপাতালে আরও চার বাংলাদেশী ভর্তি আছে বলে জানা গেছে। তাদের মধ্যে তিনজন পুরুষ ও একজন নারী। এদিকে করোনাভাইরাস এখন নিউইয়র্কে বাংলাদেশী কমিউনিটিতে রীতিমতো আতঙ্ক সৃষ্টি করেছে। অসংখ্য বাংলাদেশীর এই ভাইরাসে আক্রান্ত হবার খবর লোকমুখে শোনা গেলেও ঠিক কতজন বাংলাদেশী আক্রান্ত হয়েছেন তার সঠিক পরিসংখ্যান পাওয়া যাচ্ছে না। এর কারণ হচ্ছে যারা আক্রান্ত হচ্ছেন তাদের পরিবার বিষয়টি লুকিয়ে রাখতে চাচ্ছেন। তারা জানতে দিচ্ছেন না যে তাদের পরিবারের কেউ করোনায় আক্রান্ত হয়েছেন। আশপাশের প্রতিবেশীদের কাছ থেকে কোন কোন ব্যক্তির আক্রান্ত হওয়ার খবর জানা যাচ্ছে। এমনভাবেই জানা গেছে যে, করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর কুইন্সের বাঙালী অধ্যুষিত উডসাইডে একটি পরিবারের চারজনকে স্বাস্থ্যকর্মীরা উঠিয়ে নিয়ে গেছে।

উডসাইডে আরেক বাংলাদেশী নারীর দেহেও করোনার অস্তিত্ব পাওয়া গেছে। তার বয়স ৪২ বছর। অন্যদিকে বাড়ি থেকে উঠিয়ে নেয়ার ঘটনা ঘটেছে কুইন্সের সাটফিনেও। এখানে একই পরিবারের তিনজনকে স্বাস্থ্যকর্মীরা উঠিয়ে নিয়ে গেছেন এবং আত্মীয়-স্বজনকে তাদের সঙ্গে আর যোগাযোগ করতে নিষেধ করে গেছে।

শীর্ষ সংবাদ:
মাস্ক না পরে রাস্তায় চলাফেরা মানে নিজেকে বিপদে ফেলা         'বাংলাদেশে পানি জীবন-মরণের বিষয়'         ঢাকা-১৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবীব হাসান, সিরাজগঞ্জে জয়         বাংলাদেশ থেকে সরাসরি যুক্তরাষ্ট্রে বিমান চলাচলে চুক্তি স্বাক্ষর         শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         আক্রান্ত ৩ কোটি ৩৫ লাখ, মৃত্যু ১০ লাখ ৫ হাজার         ট্রাম্পকে পুতিনের ‘পোষা কুকুর’ বললেন বাইডেন         মঙ্গলে পানির উৎস পেল নাসা         মেহবুবাকে আর কতদিন আটকে রাখা হবে- জানতে চান আদালত         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী