বৃহস্পতিবার ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডেপুটি গবর্নর পদে দায়িত্ব পুনর্বণ্টন

ডেপুটি গবর্নর পদে দায়িত্ব পুনর্বণ্টন

অর্থনৈতিক রিপোর্টার ॥ বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গবর্নর (ডি‌জি) আহমেদ জামালকে কর্মকর্তাদের দাবির মুখে মানবসম্পদ বিভাগের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। বিভাগটির দায়িত্ব দেয়া হয়েছে ডেপুটি গবর্নর-১ এস এম মনিরুজ্জামানকে।

গবর্নর ফজলে কবিরের নি‌র্দে‌শে বুধবার রাতে এ দায়িত্বে পরিবর্তন আনা হয়। কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী প‌রিচালক মো. সিরাজুল ইসলাম‌ বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এর আ‌গে বুধবার (১৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ ব্যাংকে ডি‌জি আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার দাবিতে বিক্ষোভ করেন ব্যাংকের কর্মকর্তারা। তারা মানবসম্পদ বিভাগ থেকে ডেপুটি গবর্নরের অপসারণ চান।

বিক্ষোভকারীরা বলেন, ডেপুটি গবর্নরের কাছে দাবি নিয়ে যারা গিয়েছিলেন, তারা আমাদের নির্বাচিত প্রতিনিধি। তাদের সঙ্গে অশোভন আচরণ করা মানে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের অপমান করা, যেটা কোনোভাবেই কাম্য নয়।

এর আগে গত ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ব্যাংকের গবর্নরের কাছে দাবি সংযুক্ত একটি স্মারকলিপি দেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

স্মারকলিপিতে বলা হয়, ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ বাড়ানো, স্টাফ বাসের মান বৃদ্ধি, অফিসার্স ক্যান্টিন চালু ও ডে কেয়ার সেন্টারের মানোন্নয়নসহ বিভিন্ন দাবি নিয়ে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি গবর্নর আহমেদ জামালের দফতরে যান ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা। তখন ডেপুটি গবর্নর কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে উল্টো উত্তেজিত হয়ে বের করে দেন। কর্মকর্তাদের সঙ্গে এ ধরনের দুর্ব্যবহারকে অপেশাদার ও অপ্রত্যাশিত বলে মনে করেন কাউন্সিলের নেতারা।

এ কারণে ডেপুটি গবর্নর আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতির দাবি করেন কর্মকর্তারা। পাশাপাশি তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

শীর্ষ সংবাদ:
স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে অনেকের মধ্যে গা-ছাড়া ভাব দেখা দিয়েছে ॥ সেতুমন্ত্রী         এনু-রুপনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ         স্বাস্থ্যবিধি মেনে শিশুদের টিকা দেওয়ার আহ্বান মেয়র তাপসের         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১১২৯ জনের মৃত্যু         করোনায় ভারতের রেল প্রতিমন্ত্রী সুরেশ আঙ্গাদির মৃত্যু         সৌদি আরবের ভিসা ও টিকেট নিতে গিয়ে বিশৃঙ্খলা না করার অনুরোধ         নারায়ণগঞ্জে ‘মৃত’ ছাত্রীর ফিরে আসা ॥ বিচারিক অনুসন্ধানের নির্দেশ         বাবা-মায়ের আদরের ভাগ না দিতে ছোট বোনকে খুন করে বড় ভাই         অবশেষে জার্মানে আজানের অনুমতি পেলেন মুসলিমরা         দক্ষিণ কোরীয়ার কর্মকর্তাকে হত্যা করে মৃতদেহ পুড়িয়ে ফেলেছে পিয়ংইয়ং         সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা ভারতসহ তিন দেশের নাগরিকদের         এবার কিউবার ওপর মার্কিন নিষেধাজ্ঞা         সংসদ ভবন উন্নয়ন কার্যক্রমের উপস্থাপনা প্রত্যক্ষ করলেন প্রধানমন্ত্রী         সৌদিতে আকামার মেয়াদ বাড়ল ২৪ দিন         ক্ষমতা দখলের চক্রান্ত ॥ জেদ্দায় বিএনপি-জামায়াতের সঙ্গে গোপন বৈঠক         দেশে রাস্তা নির্মাণে মাস্টারপ্ল্যান করা হবে ॥ অর্থমন্ত্রী         সঠিক উচ্চতা বজায় রেখেই পদ্মা সেতুতে রেল সংযোগের সুপারিশ         সহকর্মীকে ধর্ষণ ॥ ভিপি নূরসহ অপরাধীদের গুমর ফাঁস         চট্টগ্রামে পর্যটন ঘিরে ৪ মহাপরিকল্পনা         ১৮.৫ মিটার ড্রাফটের জাহাজ ভিড়তে পারবে