শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার প্যারোলের আবেদন তার পরিবারের বিষয় ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্যারোলের জন্য আবেদন করা হবে কি না সেটা পরিবারের বিষয় বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার দুপুরে তাঁতি দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের নিয়ে শেরেবাংলানগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান। মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। তিনি হাঁটাচলা করতে পারেন না। বর্তমানে তার শরীরের যে অবস্থা তাতে যে কোন সময় যে কোন দুর্ঘটনা ঘটতে পারে। সেজন্য আমরা বলেছি যে, এই সরকার অত্যন্ত সুপরিকল্পিতভাবে তাকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে।

ফখরুল বলেন, দেশে যদি সত্যিকার অর্থে গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠা করতে হয় তাহলে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ছাড়া হবে না। এ সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাঁকে জামিন না দিয়ে তাকে আটক করে রেখেছে। তবে বিএনপি প্যারোল নয়, আইনী প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তি চায়। শুধু বিএনপি নয়, দেশের জনগণও তাঁর মুক্তি চায়।

ফখরুল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির জন্য প্যারোলের বিষয়ে দলের পক্ষ থেকে কোন কথা বলা হয়নি। খালেদা জিয়ার প্যারোল চাওয়া হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আইনী প্রক্রিয়ায় মুক্তি না হলে প্যারোলের জন্য আবেদন করা হবে কি না তা সম্পূর্ণভাবে তার পরিবারের বিষয়, এ বিষয়ে সিদ্ধান্ত খালেদা জিয়া নিজে কিংবা তার পরিবারের সদস্যরাই নেবেন। এ বিষয়ে আমাদের কিছু বলার নেই। খালেদা জিয়ার প্যারোল নিয়ে আমার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কোন কথা হয়নি। তবে খালেদা জিয়ার প্যারোল নিয়ে ওবায়দুল কাদেরের এভাবে কথা বলা কতটুকু সঠিক হয়েছে সেটা তিনিই বিবেচনা করবেন।

ফখরুল বলেন, আমরা আমাদের দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন করে শপথ নিয়েছি খালেদা জিয়ার মুক্তির জন্য আমাদের আন্দোলন-সংগ্রাম অব্যাহত রাখব। একইসঙ্গে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমাদের সংগ্রামকে আরও বেগবান করব।

শীর্ষ সংবাদ:
লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে গুলি করে হত্যা         যুক্তরাষ্ট্রে করোনা ভাইরাসে আরও ১২৯৭ জনের মৃত্যু         করোনা ভাইরাস ॥ এবার মৃত্যুতেও চীনকে ছাড়িয়ে গেল ভারত         মোদির সঙ্গে কথা হয়েছে, তার মন ভালো নেই         দ. কোরিয়ায় করোনা ভাইরাসের প্রকোপ বাড়ায় ফের বন্ধ হল স্কুল         মহামারির মধ্যে কৃষ্ণাঙ্গ হত্যার জেরে উত্তাল যুক্তরাষ্ট্র         ব্রাজিলে করোনা ভাইরাসে একদিনে আক্রান্ত ২৬৪১৭         নোবেলের বিরুদ্ধে ভারতে মামলা দায়ের         অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি         সাতক্ষীরার ৪৮ গ্রামে এখনও জোয়ার-ভাটা খেলছে         পহেলা জুন থেকে চালু হচ্ছে বিমান        
//--BID Records