সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাংবাদিকদের কাছে ভোট প্রার্থনা করেন তাবিথ

 সাংবাদিকদের কাছে ভোট প্রার্থনা করেন তাবিথ

স্টাফ রিপোর্টার ॥ প্রচারের শেষ দিনে সাংবাদিকদের কাছে ভোট প্রার্থনা করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। বৃহস্পতিবার বেলা সোয়া ১১টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত তিনি জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি ও ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন কার্যালয়ে গিয়ে সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি নিজের জন্য ধানের শীষে ভোট চান।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল সকাল সোয়া ১১টায় জাতীয় প্রেসক্লাবে গিয়ে সিনিয়র সাংবাদিকদের সঙ্গে কুশল বিনিময় ও নিজের জন্য ভোট চান। সেখান থেকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ও ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশনে গিয়ে ভোট প্রার্থনার পাশাপাশি সুষ্ঠু ভোটের জন্য সাংবাদিকদের সহযোগিতা চান তিনি।

সাংবাদিকদের সঙ্গে গণসংযোগের পর বিকেল ৩টা থেকে তাবিথ আউয়াল মগবাজার, সাতরাস্তা , তেজগাও, ফার্মগেট ও কাওরান বাজার হয়ে মোহাম্মদপুর তাজমহল রোড, মিরপুর-১২, মিরপুর-১০, উত্তরা, নতুনবাজার, বাড্ডা, গুলশান ও মহাখালি এলাকায় গণসংযোগ করে ধানের শীষে ভোট প্রর্থনা করেন।

নির্বাচনী প্রচারকালে বিভিন্ন পথসভায় অংশ নিয়ে তাবিথ আউয়াল নির্বাচন কমিশনকে উদ্দেশ করে বলেন, সাংবিধানিক দায়িত্ব পালন করতে গিয়ে আপনাদের বিতর্কের উর্দ্ধে থাকতে হবে। আর ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে যাবেন। ভোট দেয়ার পার তা গণনা পর্যন্ত মাঠে থাকবেন, ফলাফল জেনে ঘরে ফিরবেন।

তাবিথ বলেন, ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিলে কারো পক্ষে ভোট চুরি করা সম্বব হবে না। ভোট দিয়েই ভোট চুরি প্রতিরোধ করা সম্বব। তিনি বলেন, আমাদের উদ্দেশ্য দেশে গণতন্ত্র ফিরিয়ে আনা। দুর্নীতি প্রতিরোধী ও বঞ্চিত মানুষের মুক্তি নিশ্চিত করা। তবে ভোটের দিন বিএনপির পুলিং এজন্টরা কেন্দ্রে থাকতে পারবে কি না সে বিষয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে তাবিথ বলেন, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির চেষ্টায় সাংবাদিকদের ভূমিকা ছিল। তাই গণমাধ্যমের উপর আমাদের আস্থা আগেও ছিলো, এখনও আছে। এবার সিটি নির্বাচনে প্রচার চালানো সময় দুষ্কৃতিকারীদের হামলায় যে ৬ জন সাংবাদিক আহত হয়েছেন তাদের প্রতি আমি সমবেদনা জানাই। আমরা আশা করছি নির্বাচনের দিনে পরিবেশ ভালো থাকবে, কোন সংবাদকর্মী আহত বা বাধার শিকার হবেন না।

তাবিথ আউয়াল বলেন, নির্বাচন কমিশন যদি চায়, জনগণের ও গণতন্ত্রের স্বার্থে ভালো সিদ্ধান্ত নিতে পারবে। আমাদের আশঙ্কার জায়গা নির্বাচন কমিশনকে নিয়ে। ইতোমধ্যে আমাদের সুনির্দিষ্ট ১০৪ টি অভিযোগ আমলে না নিয়ে খারিজ করে দিয়েছেন। তাদের ইভিএম পরিচালনার সক্ষমতা নেই, তাই সহায়তার জন্য সেনাবাহিনী থেকে জনবল নিয়েছে। তিনি বলেন, নিরাপত্তা বাহিনীর কিছু সদস্য কোথায়ও কোথায়ও প্রভাবিত করছে। নির্বাচন কমিশনকে এ বিষয়ে ভূমিকা রাখতে হবে। যেন কেউ নির্বাচনকে বানচাল করতে না পারে।

তাবিথ আউয়াল বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে কারাগারে অন্যায়ভাবে বন্দী রাখা হয়েছে। ভোট দিয়ে ধানের শীষকে বিজয়ী করলে খালেদা জিয়ার মুক্তির পথ তরান্বিত হবে।

এ সময় তাবিথ আউয়ালের সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, দিলের সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী প্রমুখ।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর