বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খেলাধুলার মাধ্যমে ওরা সুনাগরিক হিসেবে গড়ে উঠুক

খেলাধুলার মাধ্যমে ওরা সুনাগরিক হিসেবে গড়ে উঠুক
  • বঙ্গবন্ধু গোল্ডকাপ বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুনাগরিক হিসেবে গড়ে উঠতে ছেলেমেয়েদের খেলাধুলার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, আমরা চাই খেলাধুলার মধ্য দিয়ে আমাদের ছেলেমেয়েরা এগিয়ে যাক। খেলাধুলার মধ্য দিয়ে সুনাগরিক হিসেবে গড়ে উঠুক। শনিবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে’ বিজয়ীদের পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী দেশে ফুটবলের জনপ্রিয়তার কথা তুলে ধরে বলেন, এই খেলাটা বাংলাদেশের সব থেকে জনপ্রিয় খেলা। এই খেলা আজ ফের মানুষের কাছে সব থেকে গ্রহণযোগ্যতা পাচ্ছে। আওয়ামী লীগ সরকার সব সময় খেলাধুলাকে গুরুত্ব দেয় উল্লেখ করে প্রধানমন্ত্রী মেয়েদের জন্য বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট এবং ছেলেদের জন্য বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু করার কথাও উল্লেখ করেন। দেশে খেলাধুলার উন্নয়নে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, জাতির পিতা স্বাধীনতা এনে দিয়েছেন বলেই আজকে স্বাধীন দেশে আমরা এই টুর্নামেন্ট করতে পারছি।

প্রধানমন্ত্রী এ সময় জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আন্তর্জাতিক এই ফুটবল টুর্নামেন্ট আয়োজনের সঙ্গে যুক্ত সবাইকে ধন্যবাদ জানান। এ ধরনের টুর্নামেন্ট ভবিষ্যতে আরও আয়োজন করা হবে বলেও জানান সরকার প্রধান। প্রধানমন্ত্রী টুর্নামেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

এর আগে ফাইনাল ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে বিকেল পৌনে ৫টার দিকে বুরুন্ডি- ফিলিস্তিনের ফাইনাল খেলা দেখতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে গিয়ে হাজির হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। খেলার দ্বিতীয়ার্ধের পুরোটা সময় মাঠে বসে খেলা উপভোগ করেন বঙ্গবন্ধুর কন্যা। বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে বুরুন্ডিকে ৩-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফিলিস্তিন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। ১৫ জানুয়ারি থেকে শুরু হওয়ার এই টুর্নামেন্টে বঙ্গবন্ধু স্টেডিয়ামে দুই গ্রুপে বিভক্ত হয়ে স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ অংশগ্রহণ করে।

এর আগে গত ৪ জানুয়ারি দুপুরে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টের গ্রুপ ‘এ’তে বাংলাদেশের সঙ্গে জায়গা পায় ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। গ্রুপ ‘বি’ তে লড়াই করে বুরুন্ডি, সিচেলেস ও মরিশাস।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিনসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল         রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত        
//--BID Records