বৃহস্পতিবার ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাঘায় ভাগনিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় মামা খুন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ বাঘা উপজেলায় উত্ত্যক্তের প্রতিবাদ করায় ছাত্রীর মামা নাজমুল হোসেনকে (৩০) প্রকাশ্যে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ছাত্রীর বাবা এবং ভাই আহত হয়েছেন। মঙ্গলবার রাতে উপজেলার সুলতানপুর গ্রামে এই ঘটনা ঘটে। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, সুলতানপুর গ্রামের শাহাজান আলীর মেয়ে ও খানপুর জেপি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী তাজনিন তাবাসুম বৈশাখীকে (১৫) একই এলাকার মোহাম্মদ ভোলা প্রামাণিকের ছেলে সুমন আলী প্রায়ই রাস্তাঘাটে উত্ত্যক্ত করে। বিষয়টি বৈশাখী তার পরিবারকে জানায়। তাতে ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার বিকালে বৈশাখীদের বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় সুমন অশ্লীল কথাবার্তা বলে আবারও তাকে উত্ত্যক্ত করে।

বৈশাখী আবারও বিষয়টি তার পরিবারের সদস্যদের জানায়। এরপর তার মামা নাজমুল সুমনের বাবা ভোলা প্রামাণিকের কাছে নালিশ দেন। এতে ক্ষিপ্ত হয়ে রাত সাড়ে আটটার দিকে ১০-১৫ জনের একটি দল নিয়ে সুমন ওই ছাত্রীর বাড়ি ঘেরাও করে পরিবারের সদস্যদের মারধর শুরু করে। ছাত্রীর মামা এগিয়ে এলে তাকে ধারালো হাঁসুয়া দিয়ে কুপিয়ে জখম করে। এ সময় ছাত্রীর বাবা শাজাহান আলী এবং ভাই তারিকুল ইসলাম তুষারও ধারালো অস্ত্রের আঘাতে আহত হন। প্রতিবেশীরা আহতদের উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে রাত সাড়ে নয়টার দিকে নাজমুলের মৃত্যু হয়।

লক্ষ্মীপুরে গৃহবধূ

নিজস্ব সংবাদদাতা লক্ষ্মীপুর থেকে জানান, প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হলে নাসরিন আক্তার (৩৪) নামে গৃহবধূকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার ভোরে সদর উপজেলার চন্দ্রগঞ্জের লতিফপুর গ্রামে ঘটনাটি ঘটে।

নিহত নাসরিন একই গ্রামের প্রবাসী ফারুক হোসেনের স্ত্রী ও দুই সন্তানের জননী। এদিকে নাসরিনের মৃত্যুতে সদর হাসপাতাল এলাকায় স্বজনদের আহাজারিতে বাতাস ভারি হয়ে উঠে। নাসরিনের স্বামী ফারুক ও ছেলে নাইমুল ইসলাম জানায়, মঙ্গলবার রাতে তারা তিনজন একই বিছানায় ঘুমিয়েছিল। ফজরের আজানের পর নাসরিন ঘুম থেকে উঠে প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হয়। এ সময় দুর্বৃত্তরা তাকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। চিৎকার শুনে তারা ঘর থেকে বের হলে এক ঘাতককে পালিয়ে যেতে দেখে পরিবারের সদস্যরা। পরে নিহত নাসরিনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। লক্ষ্মীপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ আনোয়ার হোসেন বলেন, নিহতের গলার নিচে গভীর আঘাতের চিহ্ন রয়েছে। প্রচুর রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

কক্সবাজারে কৃষক

স্টাফ রিপোর্টার কক্সবাজার থেকে জানান, রামুর দক্ষিণ মিঠাছড়িতে এক কৃষককে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহতের স্বজনরা জমি নিয়ে বিরোধের জেরে এ হত্যাকা- ঘটেছে বলে দাবি করেছেন। মঙ্গলবার রাতে দক্ষিণ মিঠাছড়ি জিনের ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মাহমুদুল হক (৪৫) পানেরছড়া এলাকার গোলাম হোসেনের পুত্র। নিহতের ভাই ছৈয়দুল হক জানান, জিনেরঘোনা এলাকায় ক্রয় করা জমি দেখাশোনা করে বাড়ি ফেরার পথে আক্রান্ত হন মাহমুদুল হক। এলাকার চিহ্নিত ভূমিদস্যু খুইল্যা মিয়া, সুলতান আহমদ, মোস্তফার নেতৃত্বে ১০/১৫ অস্ত্রধারী সন্ত্রাসী পরিকল্পিতভাবে এ হত্যাকা- সংঘটিত করে।

ঝিনাইদহে যুবকের লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা ঝিনাইদহ থেকে জানান, মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্তের ইছামতি নদী থেকে ফরিদ হোসেন হৃদয় (২৫) নামে এক যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার দুপুরে তার মৃতদেহ উদ্ধার করা হয়ে। সে মহেশপুরের পলিয়ানপুর গ্রামের সবুর আলীর ছেলে।

ঝিনাইদহের কোটচাঁদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আতিকুল হক জানান, বুধবার সকালে মহেশপুরের পলিয়ানপুর সীমান্তের ইছামতি নদী থেকে এক বাংলাদেশেী যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সকালে নদীতে স্থানীয়রা ভাসমান লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে তার মৃতদেহ উদ্ধার করে। মৃত ফরিদ হোসেন হৃদয় অবৈধভাবে ভারত থেকে ইছামতি নদী পার হয়ে বাংলাদেশে প্রবেশ করছিল।

শীর্ষ সংবাদ:
লেবাননে বিস্ফোরণ ॥ জরুরি খাদ্য ও মেডিকল টিম পাঠাচ্ছে বাংলাদেশ         লেবাননে গুরুতর আহত বাংলাদেশের নৌসদস্য শঙ্কামুক্ত         কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় চলাচল করছে নৌযান         মদনে নৌকাডুবিতে আরও ১ জনের লাশ উদ্ধার, মোট মৃত্যু ১৮         দেশবিরোধী তথ্যে সোশ্যাল মিডিয়া কর্তৃপক্ষের বিরুদ্ধেও ব্যবস্থা         আল-জাজিরায় সাক্ষাৎকার দেওয়া রায়হান ১৩ দিনের রিমান্ডে         বৈরুতে ১৫০ মৃত্যু ৩ লাখ গৃহহীন         সোনার ভরি এবার ৭৭ হাজার ছাড়াল         জম্মু ও কাশ্মীরের বিজেপি নেতা জঙ্গীর গুলিতে নিহত         বৈরুতের পর আমিরাতের মার্কেটে ভয়াবহ আগুন         বন্যা ও ভূমিধসের বিরুদ্ধে লড়ছে দক্ষিণ কোরিয়া         হিরোশিমা দিবসে ‘উগ্র জাতীয়তাবাদ’ বর্জনের ডাক         যে কারণে ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধ করল ট্যুইটার         কাশ্মীর ইস্যুতে জাতিসংঘকে সম্পৃক্ত করতে পাকিস্তানের চেষ্টা ব্যর্থ ॥ ভারত         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী        
//--BID Records