বৃহস্পতিবার ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেবাপ্রার্থীদের হয়রানির কারণে বদলি, সাসপেন্ড

বিশেষ প্রতিনিধি ॥ সেবাপ্রার্থীদের হয়রানি করার কারণে ঢাকার কোতোয়ালি রাজস্ব সার্কেলের নাজির (মিউটেশন কাম সার্টিফিকেট সহকারী) মোঃ দেলোয়ার হোসেন তালুকদারকে সাময়িক বরখাস্ত ও সূত্রাপুর ভূমি অফিসের অফিস সহায়ক মোঃ ছিদ্দিকুর রহমানকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

সোমবার ভূমিসচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী ডেমরা রাজস্ব সার্কেল অফিস, মতিঝিল রাজস্ব সার্কেল অফিস এবং কোতোয়ালি রাজস্ব সার্কেলের আওতাধীন সূত্রাপুর ভূমি অফিসে আকস্মিক পরিদর্শনে গিয়ে এই শাস্তিমূলক ব্যবস্থা নেন। মঙ্গলবার ভূমি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এই তিনটি সরকারী দফতর একই ভবনে অবস্থিত। এ সময় ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শামছুজ্জামান ভূমি সচিবের সঙ্গে ছিলেন।

আকস্মিক অফিস পরিদর্শনকালে ভূমি সচিব দেখতে পান কোতোয়ালি রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) একটি মিস মামলার অনুলিপি পাঠানোর আদেশ দেয়া হলেও ওই অফিসের দায়িত্বপ্রাপ্ত নাজির মোঃ দেলোয়ার হোসেন আদেশ পালন না করে প্রায় তিন মাস দেরি করে সংশ্লিষ্ট সেবাপ্রার্থীকে হয়রানি করেছেন।

এছাড়া, ভূমি সচিব পরিদর্শনে আরও দেখেন, সূত্রাপুর ভূমি অফিসের অফিস সহায়ক মোঃ ছিদ্দিকুর রহমান, ভূমি অফিসে ভূমি উন্নয়ন কর দিতে আসা এক ব্যক্তিকে বলেন, দলিলের ছায়ালিপি (ফটোকপি) দিয়ে খাজনা আদায় করা যাবে না এবং মূল দলিল বা ছায়ালিপি ছাড়া খাজনা নেয়া যাবে না। যদিও ওই সেবাপ্রার্থীর অনুকূলে খতিয়ানের ছায়ালিপি দেয়া ছিল।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৪৭৩২৬৩
আক্রান্ত
১৯৩৫৯০
সুস্থ
৭৮৬৭৯৪৮
সুস্থ
১০৫০২৩
শীর্ষ সংবাদ:
চীন-ইরানের চুক্তি বদলে দিতে পারে এশিয়ার ভূ-রাজনীতি         'টিকা এ বছরেই মিলবে, চীন আগে পেলে অবাক হওয়ার কিছু নেই'         সাহেদ গ্রেফতার ॥ মহাপ্রতারক ঠগিবাজ         শেখ হাসিনার আজ কারাবন্দী দিবস         আগ বাড়িয়ে প্রস্তাব দান সাহেদের চাল ছিল ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         আওয়ামী লীগে শুরু হচ্ছে শুদ্ধি অভিযান         শনাক্ত বিবেচনায় দেশে সুস্থতার হার ৫৪ দশমিক ২৫         বন্যা পরিস্থিতি জুলাইয়ের শেষ নাগাদ অব্যাহত থাকবে         জাল টাকা তৈরিতেও নিপুণ কারিগর প্রতারক সাহেদ         ব্রিটেনে শীতকালে করোনায় মারা যাবে সোয়া লাখ         সাবরিনা-আরিফ দম্পতিকে মুখোমুখি করা হবে         ব্রিটিশ কোম্পানির বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করতে পারবেন হামিদা বেগম         বিএনপি-জামায়াতের পাণ্ডা আজম খান নারী পাচারের পাণ্ডা         ডিজিটাল হাটে পশু ক্রয় ও কোরবানির নতুন পদ্ধতি ডিএনসিসির         সাবেক স্বাস্থ্য সচিবের মৌখিক নির্দেশে রিজেন্টের সঙ্গে চুক্তি         আরও দু’বছর গবর্নর থাকছেন ফজলে কবির         বাবা-মায়ের পাশেই চিরনিদ্রায় শায়িত প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোর         পশুর চামড়া নিয়ে অরাজকতা বরদাশত করা হবে না : আইজিপি         আগামী ২৫ জুলাইয়ের মধ্যে শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আহ্বান         মন্ত্রণালয়কে ব্যাখ্যা দিলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক        
//--BID Records