বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আইসিটি খাতে বিশ্বব্যাপী রোল মডেল বাংলাদেশ : সজীব ওয়াজেদ

আইসিটি খাতে বিশ্বব্যাপী রোল মডেল বাংলাদেশ : সজীব ওয়াজেদ

অনলাইন রিপোর্টার ॥ অনুকরণ না করে উদ্ভাবনে মনোযোগী হতে দেশের আইসিটি খাতের সকল কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) আগারগাঁও-এ আইসিটি টাওয়ারের সম্মেলনকক্ষে আইসিটি বিভাগ এবং এর আওতাধীন দপ্তর/সংস্থাসমূহের কার্যক্রম, অর্জন এবং অগ্রগতি বিষয়ক একটি মতবিনিময় সভায় এই আহ্বান জানানো হয়। সভায় সজীব ওয়াজেদ জয়ের নিকট অ্যাসোসিও’র আইসিটি এডুকেশন অ্যাওয়ার্ড হস্তান্তর করেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশের আইসিটি খাতকে আরও এগিয়ে নিতে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করে প্রধানমন্ত্রীর উপদেষ্টা বলেন, আমাদের সবাইকে অনুকরণ না করে উদ্ভাবনে মনোযোগী হতে হবে। আইসিটি খাতে বিশ্বব্যাপী রোল মডেল হিসেবে বাংলাদেশ যে পরিচিতি পাচ্ছে এই পুরস্কার তারই স্বীকৃতি। আইসিটি খাতের বিশ্বের সেরা প্র্যাকটিসগুলো গ্রহণ করতে তিনি পরামর্শ দেন। সজীব ওয়াজেদ এই অর্জনে আনন্দিত ও উচ্ছ্বাস প্রকাশ করেন এবং আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককেসহ সকলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

সভায় আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং আইডিইএ প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ মজিবুল হকসহ আইসিটি বিভাগ এবং এর আওতাধীন দপ্তর ও সংস্থাসমূহের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনানুযায়ী আইসিটি বিভাগ সম্প্রতি সরকারি সেবাগ্রহীতাদের মতামত পরিবীক্ষণের জন্য এবং সেবা গ্রহীতাদের মতামতের ভিত্তিতে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে ‘ডিজিটাল মতামত পরিবীক্ষণ ব্যবস্থা’ চালু করে যা সজীব ওয়াজেদ পর্যবেক্ষণ করেন।

এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, উদ্যোগটি আইসিটি বিভাগের সেবার মান উন্নয়নে যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তথ্যপ্রযুক্তিতে এশিয়ার অন্যতম বৃহত্তম সংগঠন ‘এশিয়ান-ওশেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও)’ আইসিটি এডুকেশন ক্যাটাগরিতে আইসিটি খাতে বিশেষ অবদানের জন্য এই আন্তর্জাতিক অ্যাওয়ার্ড প্রদান করে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার পাশাপাশি আইসিটি খাতে প্রশিক্ষণ ও মনিটরিং এর মাধ্যমে দক্ষ জনবল ও উদ্যোক্তা তৈরিতে কাজ করে যাচ্ছে আইডিইএ প্রকল্প।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records