বুধবার ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অস্ট্রেলিয়া দলে ডি অর্চি শর্ট

স্পোর্টস রিপোর্টার ॥ আসন্ন ভারত সফরের জন্য পরিবর্তিত স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। প্রথমে দলে সাত বোলার ও সাত ব্যাটসম্যান ছিল। তবে পেসার শন এ্যাবট চোটে পড়ায় তার পরিবর্তে একজন মারমুখী ব্যাটসম্যানকে যুক্ত করা হয়েছে। ভারত সফরে অসিদের সেই হার্ডহিটার হচ্ছেন ডি’আরচি শর্ট। অসি ক্রিকেটে বিগ হিটার হিসেবে পরিচিত তিনি। এখন পর্যন্ত ওয়ানডেতে মাত্র চার ম্যাচ খেলে ৮৩ রান করেছেন। ২০১৮ সালের নবেম্বরে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে খেলেন শর্ট। সেবার দল থেকে বাদ পড়ার পরই নবেম্বরে ঘরোয়া লীগে ওয়ানডেতে ২৫৭ রান করে হৈচৈ ফেলেন দেন এ বাঁহাতি ব্যাটসম্যান। তবে অসিরা তাকে আর সুযোগ দেয়নি। শেষ পর্যন্ত এ্যাবটের চোটে বাড়তি ব্যাটসম্যান হিসেবে দলে জায়গা পেলেন ২৯ বছর বয়সী। এতে ১৪ জনের স্কোয়াডে পেসার হিসেবে আছেন জশ হ্যাজলউড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক ও কেন রিচার্ডসন। আর স্পিন বোলিংয়ে লেগি এ্যাডাম জাম্পা ও বাঁহাতি স্পিনার এ্যাশটন এ্যাগার আছেন দলে। টেস্টে অবিশ্বাস্য ব্যাটিং করা মার্নাস লাবুশানে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন। কোহলিদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ১৪ জানুয়ারি মুম্বাইয়ে। পরের দুই ম্যাচ ১৭ ও ১৯ জানুয়ারি রাজকোট ও ব্যাঙ্গালুরুতে।

ওয়ানডে দল : এ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, এ্যাশটন এ্যাগার, পিটার হ্যান্ডসকম্ব, জশ হ্যাজলউড, মার্নাস লাবুশানে, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, এ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), এ্যাশটন টার্নার, প্যাট কামিন্স, ডি’আরচি শর্ট ও এ্যাডাম জাম্পা।

সৌরভের সুপার সিরিজে বৈষম্য!

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হওয়ার পর থেকে একের পর এক চমক দেখিয়ে যাচ্ছেন সৌরভ গাঙ্গুলী। সর্বশেষ চমক চার দেশীয় ‘সুপার সিরিজ’ আয়োজনের পরিকল্পনা। ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও অন্য একটি দলকে নিয়ে এই সুপার সিরিজ করার প্রস্তাব দিয়েছেন সৌরভ। তাতে অবশ্য দ্বিধাবিভক্ত বিশ্ব ক্রিকেট। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডুপ্লেসিস সৌরভের সমালোচনা করেছেন। তার মতে শুধু তিনটি দল নয়, ক্রিকেটের প্রসারের জন্য আরও বেশি দলকে নিয়ে প্রতিযোগিতা করা উচিত। ক্রিকেটের তিনটি শক্তিশালী দেশের দিকে তাকিয়ে ক্রীড়াসূচী তৈরি করা হলে খেলাটার বিকাশ ঘটবে না। ‘যত বেশি দল অংশ নেবে, ততই খেলাটার প্রসার ঘটবে।’ প্রোটিয়া অধিনায়কের মতে, ক্রীড়াসূচীর ক্ষেত্রেও বৈষম্য রয়েছে। ডুপ্লেসিস আরও বলেন, ‘অপেক্ষাকৃত ছোট দেশগুলো বেশি টেস্ট ম্যাচ খেলারই সুযোগ পায় না।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১