বৃহস্পতিবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষি বিশ্ববিদ্যালগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা শনিবার

কৃষি বিশ্ববিদ্যালগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা শনিবার

বাকৃবি সংবাদদাতা ॥ দেশে এই প্রথম পাঁচটি কৃষি বিশ্ববিদ্যালয় ও দুই কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরিক্ষা আগামী শনিবার (৩০ নবেম্বর) অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই বছর পরীক্ষার নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। বাকৃবি উপাচার্যের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসকল তথ্য জানানো হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. লুৎফুল হাসান ভর্তি পরীক্ষার প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। ।

এসময় তিনি বলেন, বাংলাদশ সরকারের মহামান্য রাষ্ট্রপতির আদেশে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সমন্বিত এই ভর্তি পরীক্ষার দায়িত্ব নিয়েছে। ভর্তি পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা মোকাবেলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। ভর্তি ইচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের খরচ ও কষ্ট কমিয়ে আনতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি আশা প্রকাশ করেন পরবর্তী বছরগুলোতে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো সমন্বিত ভর্তি পরীক্ষার আয়োজন করে শিক্ষার্থীদের হয়রানি কমিয়ে আনবে।

এ বছর কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষায় মোট আবেদনকারীর সংখ্যা ছিল ৭৫,৯৩৯ জন। প্রাথমিক বাছাই শেষে ফলাফলের ভিত্তিতে মোট আসন সংখ্যার দশগুণ ৩৫,৯৮২ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্ববধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ দেশের আরও ৫ টি কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে একযোগে ওই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ভারপ্রাপ্ত ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন, রেজিস্টার মো. ছাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. রাকিব উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, বিভিন্ন অনুষদের ডীন ও বাকৃবির ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ।

শীর্ষ সংবাদ:
সিলেটে রেকর্ড বন্যা         নির্বাচনী মাঠে নামুন, কেউ ভোট কেড়ে নেবে না         আস্থার সঙ্কটে খাদের কিনারে শেয়ারবাজার         প্রথম বাংলাদেশী হিসেবে টেস্টে ৫ হাজার রান মুশফিকের         ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ডাক্তারসহ আটক ৪         রাইস ব্র্যান ও সরিষার তেল উৎপাদন বাড়ানো হবে         পর্যটকদের জন্য ব্যবস্থা থাকবে, প্রাকৃতিক সৌন্দর্য যেন নষ্ট না হয়         নিত্যপণ্যের বাজার আরও টালমাটাল হওয়ার আশঙ্কা         কান চলচ্চিত্র উৎসবে আজ দেখানো হবে ‘মুজিব’ সিনেমার ট্রেইলার         দেশের অর্থনীতিতে অস্থিতিশীল অবস্থা তৈরি হয়েছে         অপরিপক্ব লিচুতে ভরে গেছে দিনাজপুরের বাজার         মোবাইল চুরি, ছিনতাই চক্রে ব্যবসায়ী ও টেকনিশিয়ান         নির্বাচনে অংশগ্রহণ করুন, কেউ ভোটের অধিকার কেড়ে নেবে না : প্রধানমন্ত্রী         সিলেটে বন্যায় পানিবন্দি ১৫ লাখ মানুষ         বন্যায় সিলেটবাসীকে সহযোগিতা দেয়া হবে         আগামী ৩১ মে হজ ফ্লাইট শুরু নিয়ে ফের অনিশ্চয়তা         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানগুলোকে শৃঙ্খলার মধ্যে আনতে হবে : শিল্পমন্ত্রী         হজযাত্রী নিবন্ধনের সময় বাড়লো         আগামী ৫ জুন বাজেট অধিবেশন শুরু         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল