রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কৃষি বিশ্ববিদ্যালগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা শনিবার

কৃষি বিশ্ববিদ্যালগুলোর সমন্বিত ভর্তি পরীক্ষা শনিবার

বাকৃবি সংবাদদাতা ॥ দেশে এই প্রথম পাঁচটি কৃষি বিশ্ববিদ্যালয় ও দুই কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরিক্ষা আগামী শনিবার (৩০ নবেম্বর) অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। এই বছর পরীক্ষার নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়। বাকৃবি উপাচার্যের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসকল তথ্য জানানো হয়।

আজ বৃহস্পতিবার সকাল ১০ টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সমন্বিত ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক ড. লুৎফুল হাসান ভর্তি পরীক্ষার প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। ।

এসময় তিনি বলেন, বাংলাদশ সরকারের মহামান্য রাষ্ট্রপতির আদেশে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সমন্বিত এই ভর্তি পরীক্ষার দায়িত্ব নিয়েছে। ভর্তি পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভর্তি পরীক্ষায় যে কোন ধরনের অনাকাঙ্খিত ঘটনা মোকাবেলায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। ভর্তি ইচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের খরচ ও কষ্ট কমিয়ে আনতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তিনি আশা প্রকাশ করেন পরবর্তী বছরগুলোতে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো সমন্বিত ভর্তি পরীক্ষার আয়োজন করে শিক্ষার্থীদের হয়রানি কমিয়ে আনবে।

এ বছর কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষায় মোট আবেদনকারীর সংখ্যা ছিল ৭৫,৯৩৯ জন। প্রাথমিক বাছাই শেষে ফলাফলের ভিত্তিতে মোট আসন সংখ্যার দশগুণ ৩৫,৯৮২ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্ববধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ দেশের আরও ৫ টি কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে একযোগে ওই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, ভারপ্রাপ্ত ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ.কে.এম জাকির হোসেন, রেজিস্টার মো. ছাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. রাকিব উদ্দিন, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক, বিভিন্ন অনুষদের ডীন ও বাকৃবির ভর্তি পরীক্ষা কমিটির সদস্যবৃন্দ।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী