মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বঙ্গবন্ধু বিপিএলের সময়সূচী ঘোষণা

  • ১১ ডিসেম্বর মিরপুরে উদ্বোধনী ম্যাচ খেলবে চট্টগ্রাম-সিলেট, রাতে খেলবে কুমিল্লা-রংপুর

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ব্যবস্থাপনায় এবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) টি২০ আসর। সপ্তম এই আসরের নামকরণ করা হয়েছে বঙ্গবন্ধু বিপিএল টি২০। গত ১৭ নবেম্বর প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হয়েছে এবং ৭ দল পছন্দমতো ক্রিকেটারদের নিয়ে স্কোয়াড গড়েছে। সোমবার সময়সূচীও জানিয়ে দিয়েছে বিসিবি। সেই সূচী অনুসারে আগামী ১১ ডিসেম্বর মাঠে গড়াবে এবারের বিপিএল। এবারও তিনটি ভেন্যু মিরপুর শেরেবাংলা জাতীয় কিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট বিভাগীয় স্টেডিয়ামে বিপিএলের ম্যাচগুলো হবে। ১১ ডিসেম্বর মিরপুরে দুপুর ১২টা ৩০ মিনিটে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার মুখোমুখি হবে। একই ভেন্যুতে বিকেল ৫টা ২০ মিনিটে কুমিল্লা ওয়ারিয়র্স ও রংপুর রেঞ্জার্স মুখোমুখি হবে। সবমিলিয়ে রাউন্ড রবিন লীগ পদ্ধতিতে প্রাথমিক রাউন্ডে ৪২ ম্যাচ হবে। এরপর কোয়ালিফায়ার রাউন্ডে ৩টি ও ফাইনালসহ মোট ৪৬ ম্যাচে শেষ হয়ে বঙ্গবন্ধু বিপিএল। সূচী মোতাবেক ৭ দলই ৬টি করে দিনের এবং ৬টি করে রাতের ম্যাচ খেলবে। আগামী ১৭ জানুয়ারি মিরপুরে শিরোপা নির্ধারণী ফাইনাল অনুষ্ঠিত হবে। কোয়ালিফায়ার ও ফাইনালের জন্য শুধু রাখা হয়েছে রিজার্ভ ডে। উল্লেখ্য, ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএলের বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠান হওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে দিন উদ্বোধন করবেন।

অংশগ্রহণকারী ৭ দল ॥ যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, প্রিমিয়ার ব্যাংক খুলনা টাইগার্স, সিলেট থান্ডার, রংপুর রেঞ্জার্স, রাজশাহী রয়্যালস ও কুমিল্লা ওয়ারিয়র্স।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records