শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুষ্টিয়ায় ৫শ’ গ্রাম স্বর্ণসহ চোরাচালানী আটক

কুষ্টিয়ায় ৫শ’ গ্রাম স্বর্ণসহ চোরাচালানী আটক

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় স্বর্ণ পাচারকারী দলের সক্রিয় এক সদস্যকে সাতটি স্বর্ণের বারসহ (৫শ’গ্রাম স্বর্ণ) আটক করেছে বিজিবি। আটক ওই চোরাচালানীর নাম তাওয়াবুর রহমান (৪২)। আজ শনিবার ভোর ৫টার দিকে ঢাকা থেকে মেহেরপুরগামী যাত্রীবাহী এসবি পরিবহনের একটি কোচে তল্লাশী চালিয়ে তাকে আটক এবং স্বর্ণ উদ্ধার করে কুষ্টিয়ার মিরপুর ৪৭ বর্ডারগার্ড (বিজিবি) ব্যাটালিয়নের টহল দল। আটক তাওয়াবুর রহমান মেহেপুর জেলার শুভরাজপুর গ্রামের তরিকুল ইসলামের ছেলে।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি জানতে পারে যে, ঢাকা থেকে মেহেরপুরগামী এসবি পরিবহনের ওই কোচে ভারতে পাচারের উদ্দেশ্যে চোরাচালানী দলের সক্রিয় এক সদস্য স্বর্ণ বহন করছে। এমন সংবাদের ভিত্তিতে শনিবার ভোর ৫ টার দিকে কুষ্টিয়া-মেহেরপুর সড়কের মিরপুর বিজিবি কুষ্টিয়া সেক্টরের ২নং গেটের সামনে এসবি পরিবহনের ওই বাসটির গতি রোধ করে বিজিবি টহল দলের সদস্যরা। এসময় কোচে তল্লাশী চালিয়ে বিশেষ ব্যবস্থায় রাখা ৭টি স্বর্ণের বারসহ (যার ওজন ৫শ গ্রাম) যাত্রী বেশে থাকা চোরাচালানী তাওয়াবুর রহমানকে আটক করে। পরে তাকে উদ্ধারকৃত স্বর্ণসহ মিরপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। ৪৭ বর্ডারগার্ড (বিজিবি) ব্যাটালিয়নের কমান্ডার লেঃ কর্ণেল রফিকুল আলম জানান, আটকৃত তাওয়াবুরের স্বীকারোক্তি অনুযায়ি পাচারকারীরা ভারত থেকে গরু ও মাদকসহ যে সব জিনিস কালোবাজারি করে দেশে আনছে তার মূল্য হিসেবে তারা টাকার পরিবর্তে স্বর্ণ বিনিময় করে পরিশোধ করছে। উল্লেখ্য গত ৯ অক্টোবর ভোরে একই ভাবে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী জে আর পরিবহণ থেকে সাড়ে ৭শ গ্রাম স্বর্ণসহ একব্যক্তিকে আটক করে বিজিবি।

শীর্ষ সংবাদ:
বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল         ডা. জাফরুল্লাহর ফুসফুসের সংক্রমণ নিয়ন্ত্রণে        
//--BID Records