শনিবার ২৬ আষাঢ় ১৪২৭, ১১ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বুলবুলের প্রভাবে রাজশাহীতে মেঘলা আকাশ, বইছে শীতল বাতাস

বুলবুলের প্রভাবে রাজশাহীতে মেঘলা আকাশ, বইছে শীতল বাতাস

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে রাজশাহীতে আজ শনিবার সূর্যের দেখা মেলেনি। সকাল থেকেই কালো মেঘে ঢেকে আছে রাজশাহীর আকাশ। সে সঙ্গে বইছে ঝিরঝিরে ঠাণ্ডা বাতাস। শাহ মখদুম (রহ.) বিমানবন্দর অভ্যন্তরীণ রুটে চলাচলকারী ফ্লাইটগুলোর উঠানামা স্বাভাবিক রয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিস জানায়, তেমন কোনো আশঙ্কা না থাকলেও ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে শনিবার বিকেল থেকে রাজশাহীতে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হতে পারে। বাতাসের তীব্রতা বাড়বে আরও। মুলত: ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে শুক্রবার বিকেল থেকেই রাজরাজশাহীর আবহাওয়া পরিবর্তন হতে শুরু করে। শনিবার সকালে পুরোপুরি পাল্টে যায়। মেঘলা আবহাওয়া ও ঠাণ্ডা বাতাস জানান দিচ্ছে ঘূর্ণিঝড় বুলবুল আসছে। এছাড়া ঠাণ্ডা বাতাসের কারণে হেমন্তের শেষভাগেই অনুভূত হচ্ছে শীতের আমেজ।

পরিবর্তিত আবহাওয়ার কারণে বিমান ওঠা নামায় কোনো সমস্যা হচ্ছে কী না জানতে চাইলে রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান বলেন, আবহাওয়া মেঘলা থাকলেও ফ্লাইটে তাদের কোনো সমস্যা হচ্ছে না। শনিবার অভ্যন্তরীণ রুটের সব ফ্লাইট চলাচল স্বাভাবিক রয়েছে। তবে বৃষ্টি হলে এবং আবহাওয়া অন্যরকম রূপ নিলে ফ্লাইট চলাচলে বিঘœ হতে পারে বলে উল্লেখ করেন বিমানবন্দর ব্যবস্থাপক।

এদিকে শনিবার ভোর ৬টা ১৭ মিনিটে সূর্যোদয় হলেও মেঘের কারণে তার মুখ দেখা যায়নি বলে জানান রাজশাহী আবহাওয়া অফিসের জ্যেষ্ঠ পর্যবেক্ষক দেব কুমার মৈত্র। তিনি বলেন, ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে শনিবার আবহাওয়ায় ভিন্নতা দেখা দিয়েছে। সকাল থেকে কালো মেঘে ঢেকে আছে রাজশাহীর আকাশ। ভোর ৬টায় রাজশাহীতে সর্বনি¤œ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। ওই সময় বাতাসের আদ্রতা ছিল ৯৭ শতাংশ। সাত কিলোমিটার বেগে রাজশাহীতে ঠাণ্ডা বাতাস বয়ে যাচ্ছে বলেও যোগ করেন এই আবহাওয়া কর্মকর্তা।

ঘূর্ণিঝড় বুলবুল’র প্রভাবে আবহাওয়া কেমন থাকবে প্রশ্নে রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল উদ্দিন বলেন, খুব একটা বেশি আশঙ্কা নেই রাজশাহীর জন্য। তবে ঘূর্ণিঝড়ের প্রভাবে বিকেল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি শুরু হতে পারে। সেসঙ্গে বয়ে যাবে দমকা হওয়া। ঘূর্ণিঝড় উপকূলে আঘাত হানলে এই বৃষ্টিপাত ও ঝড়ো হাওয়ার তীব্রতা বাড়তে পারে। পাশাপাশি এখন পর্যন্ত রাজশাহীর জন্য আর কোনো পূর্বাভাস নেই বলেও জানান কামাল উদ্দিন।

শীর্ষ সংবাদ:
‘করোনা সাহেদের’ জমি প্রতারণা         ইতালি ফেরতদের ১৪৭ জন আশকোনায় কোয়ারেন্টাইনে         নির্বাচন কমিশন নিয়ে ফখরুলের বক্তব্য ষড়যন্ত্রমূলক ॥ কাদের         রিজেন্ট সিলগালা করার সময় স্বরাষ্ট্রমন্ত্রীকে ফোন দিয়েছিল সাহেদ         মায়ের কবরের পাশে সাহারা খাতুনের লাশ আজ দাফন         করোনা রোধে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ পররাষ্ট্রমন্ত্রীর         করোনায় দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮৬,৪০৬ জন         ইরানে ফের সর্বোচ্চ মৃত্যু         আন্তঃজেলা রুটে দোতলা বাস নামাতে পারছে না বিআরটিসি         দ্বিতীয় দফায় বন্যার প্রকোপ শুরু, নিম্নাঞ্চল প্লাবিত         চট্টগ্রামে ফের কিট সঙ্কট ॥ নমুনা পরীক্ষা নেমে এসেছে অর্ধেকে         হালদায় পোনা উৎপাদনে এবার রেকর্ড সাফল্য         ইলিশে ভর করে কমছে সব মাছের দাম         দেশে ফিরলেন মালদ্বীপে আটকে পড়া ১৫৭ জন         উদ্ভাবনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে সরকার ॥ পলক         রাষ্ট্রপতির ছোট ভাই করোনা ভাইরাসে আক্রান্ত, সিএমএইচে ভর্তি         সাহেদকে ছাড় দেয়ার প্রশ্নই আসে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         ইসি নিয়ে ফখরুলের বক্তব্য উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলক ॥ কাদের         মাদকদ্রব্যের তালিকায় টাপেন্টাডলকে যুক্ত করে গেজেট প্রকাশ         রূপালী ইলিশে ভর করে কমছে দেশী মাছের দাম        
//--BID Records