শুক্রবার ২৫ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নওগাঁয় প্রায় ২ কোটি টাকা মুল্যের ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নওগাঁয় প্রায় ২ কোটি টাকা মুল্যের ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৭ নবেম্বর॥ নওগাঁয় জেলা প্রশাসন, বিজিবি ও পুলিশের সমন্বয়ে গঠিত একটি টাস্ক ফোর্সের অভিযানে ৪টি বিভিন্ন ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। বিজিবি নওগাঁ ১৬ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল একেএম আরিফুল ইসলাম পিএসসির নেতৃত্বে অভিযানটি বুধবার রাতে সদর উপজেলার বর্ষাইল গ্রামে পরিচালিত হয়। ১৬ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল একে এম আরিফুল ইসলাম আজ বৃহষ্পতিবার দুপুর ১টায় বিজিবি মিলনায়তনে আয়োজিত মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের আনুষ্ঠানিকভাবে এই তথ্য প্রদান করেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ বিজিবির অধিনায়কের নেতৃত্বে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট বি এম তারিক-উজ-জামান এবং জেলা পুলিশের এএসআই মোঃ মাহবুবুর রহমানের সমন্বয়ে টাস্ক ফোর্স বর্ষাইল গ্রামের মৃত মজিবুর রহমানের পুত্র মোঃ হাবিবুর রহমানের বাড়ির পার্শ্বে তল্লাশী চালিয়ে পরিত্যক্ত অবস্থায় একটি ৩৮ কেজি, একটি ৩৫ কেজি, একটি ১৪ দশমিক ৮৫০ কেজি এবং একটি ১৩ কেজি ওজনের মোট ৪টি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করে। ৪টি মূর্তির সর্বমোট ওজন ১শ’ দশমিক ৮৫০ কেজি।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে বলা হয়েছে, উদ্ধারকৃত মূর্তিগুলোর বর্তমান বাজার মুল্য ১ কোটি ৮৫ হাজার টাকা। মূর্তিগুলো দেশের বাইরে পাচারের উদ্দেশ্যে একত্রিত করা হয়েছিল বলে জানানো হয়েছে। অভিযান পরিচালনার সময় আইন শৃংখলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারীরা মূর্তিগুলো ফেলে রেখে পালিয়ে গেছে। এ ব্যপারে আইনী প্রক্রিয়া চলমান রয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা         স্বাস্থ্য খাতে অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে         এই প্রথম সুস্থতার হার শনাক্তের চেয়ে বেশি         পাপুল কুয়েতের নাগরিকত্ব পাননি         তিন মাসের জন্য রোমে নিষিদ্ধ বাংলাদেশী যাত্রী ও ফ্লাইট         দীর্ঘমেয়াদী বন্যার শঙ্কা         বর্ষায়ও ভ্যাপসা গরমে অতিষ্ঠ নগরবাসী         এখন ফখরুল ও পুরো বিএনপি হোম আইসোলেশনে         শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইস ও ইন্টারনেট দিতে হবে         ডিসেম্বর পর্যন্ত সরকারী প্রতিষ্ঠানে সব ধরনের গাড়ি কেনা বন্ধ         আধিপত্য ও চাঁদাবাজির কর্তৃত্ব প্রতিষ্ঠায় রক্ত ঝরছে পাহাড়ে         কেন্দ্রীয় ব্যাংক গবর্নরের বয়সসীমা বাড়ল দু’বছর         চট্টগ্রামে করোনা সংক্রমণ ছাড়াল ১১ হাজার         ১৪ প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর         করোনা: শনাক্তের তুলনায় সুস্থ হওয়ার সংখ্যা বেড়েছে         ক্ষুধায় প্রতিদিন ১২ হাজার মানুষের মৃত্যু হবে : অক্সফাম         গরুর ধাক্কায় আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস বিকল        
//--BID Records