মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এসএ গেমসে নারী ব্যাডমিন্টনে এবার লক্ষ্যটা একটু বড়

এসএ গেমসে নারী ব্যাডমিন্টনে এবার লক্ষ্যটা একটু বড়

স্পোর্টস রিপোর্টার ॥ এসএ গেমসকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে শাটলাররা। গত দুবার ব্রোঞ্জ পেলেও এবার নারীদের ডাবলসে এলিনা-শাপলারা রৌপ্যপদক জিতবে, এমনটাই প্রত্যাশা কোচ এনায়েতউল্লাহ খানের। আর গত কয়েক মাসের কঠোর পরিশ্রমকে পুঁজি করে কোচের আস্থার প্রতিদান দিতে চান শাটলাররা।

এদিকে বিদেশি কোচ আপাতত না আসলেও দেশী কোচদের ওপরই পূর্ণ আস্থা রাখছে ফেডারেশন। এসএ গেমসের বাকী আর মাত্র ২৬ দিন। হাতে খুব একটা সময় নেই বললেই চলে। তাই ঢাকার পল্টনের উডেন ফ্লোর জিমনেশিয়ামে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ততা বেড়েছে শাটলারদের।

গত জুলাইতে ক্যাম্পের শুরুতে ১৬ শাটলার ছিলেন। সেখান থেকে এসএ গেমসের জন্য নির্বাচিত হয়েছেন ৬ নারী ও ৬ পুরুষ শাটলার। নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠেয় ত্রয়োদশ আসরে সাফল্য পেতে র‌্যাকেট ও কর্কের সঙ্গে লড়াইটা বেশ জমিয়ে তুলেছে শাটলাররা। শুধু তাই নয়, প্রতিদিনই প্রস্তুতি ম্যাচ খেলে ভুলত্রুটি শুধরে নিজেদের প্রস্তুত করছেন শাটলাররা।

গত কয়েক আসরে ব্যাডমিন্টনের অর্জন খুব একটা আশার সঞ্চার করেনি। ২০১০ সালে ৩টি ও ২০১৬ সালে বাংলাদেশ জিতেছিল ২টি করে ব্রোঞ্জ। যদিও এবারের লক্ষ্যটা একটু বেশি। ভারত ও শ্রীলঙ্কাকে সমীহ করলেও সাফল্য পেতে চায় লাল-সবুজের প্রতিনিধিরা। যেখানে নারী ডাবলসে এলিনা-শাপলাদের হাত ধরে রৌপ্যপদক জয় করতে চান কোচ এনায়েত। তিনি বলেন, ‘ভারত অনেক এগিয়ে আমাদের চেয়ে। লড়াই হবে শ্রীলঙ্কার সঙ্গে। তাদের হারিয়ে আমরা আশা করি রৌপ্যপদক পাবো।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records