মঙ্গলবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বক্সিংয়ের রিং কাঁপিয়ে এবার গানের মঞ্চে মেরি কম

বক্সিংয়ের রিং কাঁপিয়ে এবার গানের মঞ্চে মেরি কম

স্পোর্টস রিপোর্টার ॥ বক্সিংয়ে ছয়বারের বিশ্ব চ্যাম্পিয়ন মেরি কম। ভারতের সবচেয়ে সফল এই মহিলা বক্সার মা হওয়ার পরেও বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছেন। এবার মেরি কমকে দেখা গেল গানের মঞ্চে। রীতিমতো দর্শকদের মাতিয়েছেনও তিনি। আবার সেই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই ভাইরাল হয়ে যায়।

২ নভেম্বর শনিবার নয়াদিল্লিতে ‘ইয়ং লিডার কানেক্ট’ অনুষ্ঠানের সপ্তম সংস্করণ ছিল। এখানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু ও মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা। সেই অনুষ্ঠানেই আমেরিকান রক ব্যান্ড ‘ফোর নন-ব্লন্ডিজ’-এর ‘হোয়াটস আপ’ গানটি গেয়েছেন মেরি কম।

মেরি কমের গানটি শুনে শ্রোতারা মুগ্ধ হয়েছেন। আর সেই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছে একটি নিউজ পোর্টাল। তা থেকেই ভাইরাল হয় ভিডিওটি।

মেরি কমের পুরো নাম মাংতে চুংনেইজাং মেরি কম। তিনি পাঁচবারের বিশ্ব বক্সিং চ্যাম্পিয়ন এবং ছয়টি বিশ্ব চ্যাম্পিয়নশিপে পদকজয়ী একমাত্র মহিলা বক্সার। তিনিই একমাত্র ভারতীয় মহিলা বক্সার, যিনি ২০১২ লন্ডন অলিম্পিকসে ৫১ কেজি ফ্লাইওয়েট বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ পান। আর ওই অলিম্পিকসে তিনি একটি ব্রোঞ্জ পদক জয় করেছিলেন।

উত্তর ভারতের গ্রামীণ মণিপুরের চুরচাঁদপুর জেলার মৈরাং লামখাই, কঙ্গাথী গ্রামে জন্মগ্রহণ করেন মেরি কম। তিনি একটি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন। পিতামাতাকে চাষবাসের কাজে সাহায্য করার পর স্কুলে যেতেন। আর সেখানেই অ্যাথলেটিক্স শিখতেন, পরে যোগ দেন বক্সিংয়ে। মেরি কমের বাবা ছিলেন একজন কুস্তিগীর।

শীর্ষ সংবাদ:
খুলনায় হচ্ছে শেখ হাসিনা মেডিক্যাল বিশ্ববিদ্যালয়         পঙ্কিলতায় পূর্ণ সাবরিনার জীবন         অপরাধীর অপরাধকেই বিবেচনা করে সরকার ॥ কাদের         বর্জ্য ব্যবস্থাপনার সব কার্যক্রম সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টার মধ্যে ॥ তাপস         করোনাপরবর্তী বিশ্বে টিকে থাকাই হবে বড় চ্যালেঞ্জ         অনলাইনে কোরবানির পশু কেনাবেচার পরামর্শ স্থানীয় সরকার মন্ত্রীর         অনিয়ম ও প্রতারণার দায়ে আরেকটি হাসপাতাল সিলগালা         যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুলের ইন্তেকাল         ঈদের ছুটিতে সব চাকরিজীবীকে কর্মস্থলে থাকার নির্দেশ         যশোর-৬ ও বগুড়া-১ আসনের উপনির্বাচন আজ         মাঠে নামছে হাইওয়ে পুলিশের বিশেষ গোয়েন্দা দল ॥ ঈদে মহাসড়কে চাঁদাবাজি         ৮৩ হাসপাতালে তরল অক্সিজেন ট্যাঙ্ক বসানো হচ্ছে         আজম ও তার সহযোগী ডায়মন্ডের আদালতে স্বীকারোক্তি         লাজ ফার্মার কাকরাইল শাখা থেকে বিপুল নকল ওষুধ জব্দ         সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক         ভারত থেকে ৩৮৪ টন শুকণো মরিচ নিয়ে দেশে আসলো পার্সেল ট্রেন         সন্ধ্যা ৬ টা থেকে ভোর ৬টার মধ্যেই সকল বর্জ্য ব্যবস্থাপনা করা হবে : মেয়র তাপস         আগামীকাল বনানীতে নুরুল ইসলাম বাবুলের দাফন         লাজ ফার্মাকে জরিমানা ২৯ লাখ, ৫০ লাখ টাকার ওষুধ জব্দ        
//--BID Records