রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রবল ঝড় অ্যামিলির আঘাত ॥ ফ্রান্সে বিদ্যুৎবিহীন হাজারো বাড়ি

প্রবল ঝড় অ্যামিলির আঘাত ॥ ফ্রান্সে বিদ্যুৎবিহীন হাজারো বাড়ি

অনলাইন ডেস্ক ॥ ফ্রান্সের আটলান্টিক উপকূলীয় এলাকা ও দক্ষিণাঞ্চলীয় এলাকাগুলোর ওপর দিয়ে বয়ে যাওয়া অ্যামিলি নামের প্রবল একটি ঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিপাতের পর হাজার হাজার বাড়ি বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

রবিবার স্থানীয় সময় বিকাল ৫টার দিকে ৫৫ হাজার বাড়ি বিদ্যুৎবিহীন ছিল বলে বিদ্যুৎ সরবরাহ কোম্পানি এনেদিস জানিয়েছে, অধিকাংশই বাড়িই পশ্চিমাঞ্চলীয় নুভেলা একিটেন অঞ্চলে বলে জানিয়েছে তারা।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে দেশটির অনেক বিভাগই সারা দিন ধরে ‘অরেঞ্জ অ্যালার্ট’ জারি করে রাখে, জানিয়েছে বিবিসি।

কিছু কিছু এলাকায় বয়ে যাওয়া বাতাসের বেগ ঘণ্টায় ১৬৩ কিলোমিটারও ছাড়িয়ে গিয়েছিল।

প্রবল ঝড়ে বহু গাছা ভেঙে পড়ে, বৈদ্যুতিক খুঁটি উপড়ে পড়ে। জরুরি বিভাগ সারাদিন ধরেই শত শত কলে সাড়া দিয়ে যায়।

এ পর্যন্ত কারও মৃত্যু হয়েছে বলে কর্তৃপক্ষগুলো নিশ্চিত করেনি। তবে নিসের দক্ষিণাঞ্চলে একটি ভূমিধসের ঘটনায় সত্তরোর্ধ এক নারী নিখোঁজ রয়েছেন বলে জানা গেছে।

ফ্রান্সের দক্ষিণপশ্চিমাঞ্চলে ভেঙে পড়া গাছের ডালের আঘাতে ছয় জন আহত হয়েছেন; তাদের আঘাত তেমন গুরুতর নয়।

বিদ্যুৎবিহীন ৫৫ হাজার বাড়ির বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে এক হাজার ৭০০ কর্মী কাজ করছেন বলে এনেদিস জানিয়েছে।

ফ্রান্সের দক্ষিণপূর্বাঞ্চলেও ভারী বৃষ্টিপাত ও ঝড় হয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বেশ কয়েকটি ট্রেন যাত্রা বাতিল করা হয়েছে এবং কয়েকটি ট্রেন ছাড়তে দেরি হয়েছে বলে রেলওয়ে পরিচালনাকারী কোম্পানি এসএনসিএফ জানিয়েছে। ঝড় ও বৃষ্টিপাতের সময় দুটি প্রধান সড়কেও কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ রাখা হয়েছিল।

শীর্ষ সংবাদ:
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৫৫ জনের, নতুন শনাক্ত ২৭৩৮         করোনা ভাইরাসের মধ্যেও মেগা প্রকল্পের কাজে গতি সঞ্চার হয়েছে ॥ কাদের         ভুতুড়ে বিদ্যুৎ বিলের জন্য দায়ী ২৯০ জন         ফের হাইড্রক্সিক্লোরোকুইন ব্যবহারে ‘না’ করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা         বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ২৩৯ গবেষকের চ্যালেঞ্জ         উত্তরপ্রদেশে বজ্রপাতে ২৩ জনের মৃত্যু         নীলফামারীতে পানি কমলেও ভাঙ্গন আতঙ্কে তিস্তা পাড়ের মানুষ         ভূমিকম্পে কাঁপল লাদাখ         বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সর্বোচ্চ সংক্রমণ         জাপানে করোনায় প্রতি লাখে মারা গেছেন এক জনেরও কম মানুষ         করোনা ভাইরাস ॥ মেক্সিকোতে মৃত্যু ৩০ হাজার ছাড়াল         সোমালিয়াকে ইয়েমেনি সুকুত্রা দ্বীপ দখলের প্রস্তাব দিয়েছে আমিরাত         আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল        
//--BID Records